scorecardresearch
 
 
খেলা

'বিরাট-শাস্ত্রীর মুখ দেখতে ইচ্ছা করত না', বিস্ফোরক প্রাক্তন জাতীয় নির্বাচক

MSK Prasad
  • 1/6

এমএসকে প্রসাদ ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক ছিলেন। তার নির্বাচক থাকার আমলে টিম ইন্ডিয়া ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং ২০১৯ সালে বিশ্বকাপ খেলেছিল। প্রসাদের আমলে এমন কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, যা বিতর্কের মধ্যেও থেকে যায়। ২০১৯ বিশ্বকাপের জন্য অম্বতি রায়ডুর জায়গায় বিজয় শঙ্করকে বেছে নেওয়া এর মধ্যে অন্যতম ছিল। এমএসকে প্রসাদ নির্বাচক হিসাবে তাঁর সময়কালের বিষয়ে দীর্ঘ আলোচনা করেছিলেন এবং কিছু প্রকাশও করেছিলেন।

MSK Prasad
  • 2/6

একটি সংবাদসংস্থার সাথে কথোপকথনে প্রসাদ বলেছিলেন যে বৈঠকে অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীর সাথে অনেক সময় তর্ক হয়েছে। আমরা বৈঠকের পরে একে অপরকে দেখতেও চাইনি, এমন ঘটনাও ঘটেছে। তবে পরের দিন সবকিছুই স্বাভাবিক অবস্থায় ফিরেও এসেছে।

MSK Prasad
  • 3/6

প্রসাদ বলেছিলেন, 'মাঝে মাঝে সভার পরে আমরা একে অপরকে দেখতেও চাইনি। কিন্তু পরের দিন সকালে যখন আমরা সাক্ষাত করি তখন আমরা সম্মান জানাই যে আমরা যা কিছু বলেছি তা শুধু দলের স্বার্থে, ব্যক্তিগত স্বার্থে নয়। এমএসকে প্রসাদ আরও বলেছিলেন যে আমি ম্যানেজমেন্টের ছাত্র এবং কীভাবে লোকদের পরিচালনা করতে হয় তা আমি জানি।

MSK Prasad
  • 4/6

প্রাক্তন উইকেটরক্ষক এমএসকে প্রসাদ বলছিলেন যে লোকেরা চায় আমি জনসমক্ষে কাউকে দোষ দেব? আমি কেন এটি করব কারণ এটি আমার পরিবার। আমার পরিবারও বাড়িতে থাকতে পারে আমার কোনও সিদ্ধান্ত পছন্দ হোক বা না হোক, তবে কি আমাকে প্রকাশ্যে এসে কিছু বলতে হবে? (ছবি- এএফপি)

MSK Prasad
  • 5/6

তিনি বলেছিলেন যে বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী আপনাকে বলবে যে আমাদের সভাগুলির সময় আমরা কীভাবে উত্তপ্ত হয়ে তর্ক-বিতর্ক করতাম। জনসমক্ষে আমাদের মতভেদ ছিল না, এর অর্থ এই নয় যে আমরা তাদের কাছে মাথা নত করছিলাম। কে কতটা বিষয় জানে যে আমরা তাদের প্ররোচিত করেছি।

MSK Prasad
  • 6/6

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত পৌঁছে যাওয়ায় প্রসাদ আনন্দ প্রকাশ করেছিলেন। তিনি বলেছিলেন যে আমরা এতেও একটি ছোট ভূমিকা পালন করেছি। এই দলটি এটির পুরোপুরি প্রাপ্য, কারণ তারা গত ৪ বছর ধরে এক নম্বর স্থানে রয়েছে। এখন, আমি ফাইনাল দেখার অপেক্ষায় মুখিয়ে আছি।। (ফাইল ছবি)