scorecardresearch
 
 
খেলা

PHOTOS: কেমন হতে চলেছে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর!

India Tour of Srilanka
  • 1/8

টিম ইন্ডিয়া জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করবে। ১৩ জুলাই থেকে শুরু হওয়া এই সফরটি ২৫ জুলাই পর্যন্ত চলবে। টিম ইন্ডিয়া তিনটি ওয়ানডে এবং শ্রীলঙ্কায় আরও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ওয়ানডে সিরিজ দিয়ে এই সফর শুরু হবে। প্রথম ওয়ানডে খেলবে ১৩ জুলাই, দ্বিতীয়টি ১৬ এবং তৃতীয় ওয়ানডে ১৮ জুলাই।

India Tour of Srilanka
  • 2/8

এর পরে টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি সিরিজ খেলবে, যা ২১ জুলাই থেকে শুরু হবে। সিরিজের দ্বিতীয় ম্যাচটি ২৩ এবং তৃতীয় ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। তিন বছর পর হচ্ছে টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর। ভারতীয় দল সর্বশেষ ২০১৮ সালে শ্রীলঙ্কা সফর করেছিল, যখন তারা ত্রিভুজ টি-টোয়েন্টি নিধাস ট্রফির ফাইনালে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল।

India Tour of Srilanka
  • 3/8

এবার শ্রীলঙ্কা সফরে যাওয়া টিম ইন্ডিয়া পুরোপুরি আলাদা হতে চলেছে। এটি এমন দল হবে যার বিরাট কোহলি এবং রোহিত শর্মার মতো সিনিয়র খেলোয়াড় থাকবেন না। এবার ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতি নেবেন তাঁরা।

India Tour of Srilanka
  • 4/8

বিরাট এবং রোহিতের অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব শিখর ধাওয়ানের হাতে থাকার কথা। বিরাট কোহলি ও রোহিত শর্মা ছাড়াই এই প্রথম টিম ইন্ডিয়া সীমিত ওভারের সিরিজ খেলবে। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি যদি কোনও সিরিজে না খেলেন, তবে রোহিত শর্মা অধিনায়কত্বটি গ্রহণ করেন। তবে দু'জনই শ্রীলঙ্কা সফরে না থাকায়, ধাওয়ান টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন বলে খবর।

India Tour of Srilanka
  • 5/8

ইংল্যান্ডে বিরাট কোহলির দল নিয়ে ব্যস্ত থাকবেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী। এমন পরিস্থিতিতে প্রাক্তন ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় শ্রীলঙ্কা সফরের কোচিংয়ের দায়িত্ব পালন করবেন।

India Tour of Srilanka
  • 6/8

আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স করা খেলোয়াড়রা শ্রীলঙ্কায় যাওয়ার দলে সুযোগ পেতে পারেন। দেবদূত পড্ডিকাল, পৃথ্বী সাউ, সূর্যকুমার যাদব, হর্ষাল প্যাটেলের মতো খেলোয়াড় থাকতে পারেন এই দলে। থাকতে পারেন বাংলার ঈশান পোড়েলের মতো পেসাররা। বিসিসিআই যদি শ্রীলঙ্কা সফরের জন্য জন খেলোয়াড়ের একটি দল বেছে নেয় তবে ৬ ব্যাটসম্যান, ৩ অলরাউন্ডার, ২ স্পিনার, ২ উইকেটকিপার এবং ৪ জন জোরে বোলার জায়গা পেতে পারে।

India Tour of Srilanka
  • 7/8

টিমে পৃথ্বী সাউ, দেবদূত পাডিকাল, শিখর ধাওয়ান, সূর্যকুমার যাদব, ঋতুরাজ গায়কওয়াড়, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, রাহুল তেওতিয়া, রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমাররা জায়গা করতে পারেন এই দলে।

India Tour of Srilanka
  • 8/8

দলে বিরাট এবং রোহিতের মতো কিংবদন্তি না থাকলেও, এই তরুণ খেলোয়াড়দের নিজস্ব মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়ে দেওয়ার ক্ষমতাও রয়েছে। এই খেলোয়াড়দের আইপিএলে খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে এবং ওডিআই ও টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করতে এটি ব্যবহার করতে চান।