scorecardresearch
 
খেলা

Pink Ball Test : কোহলির সামনে ধোনির 'বিরাট' রেকর্ড, ইতিহাসের থেকে একধাপ দূরে!

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি
  • 1/5

ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ় খেলছে ভারত। আগামীকাল থেকে শুরু হচ্ছে সিরিজ়ের তৃতীয় টেস্ট ম্যাচ (দিন-রাতের)। আমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে (মোতেরা) এই ম্যাচের আয়োজন করা হয়েছে। এই ম্যাচেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির কাছে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে।

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি
  • 2/5

যদি চলতি সিরিজ়ের এই তৃতীয় টেস্ট ম্যাচটা ভারতীয় ক্রিকেট দল জিতে যায়, তাহলে বিরাট কোহলির মুকুটে আরও একটি সাফল্যের পালক যুক্ত হবে। দেশের মাটিতে অধিনায়ক হিসেবে সবথেকে বেশি ম্যাচ জেতার রেকর্ড তিনি কায়েম করতে পারবেন। এই পরিসংখ্যানে তিনি দেশের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও পিছনে ফেলে দেবেন।

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি
  • 3/5

আপাতত এই দুই (বিরাট এবং ধোনি) ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দেশের মাটিতে ২১টি করে টেস্ট ম্যাচ জিতেছেন। চেন্নাইয়ে আয়োজিত দ্বিতীয় টেস্ট ম্যাচে জয়লাভ করার পর বিরাট মাহির এই রেকর্ড স্পর্শ করেছিলেন। ঘরের মাঠে ওটাই বিরাটের ২১তম ম্যাচে জয়লাভ ছিল। মহেন্দ্র সিং ধোনিও ভারতে এই একই সংখ্য়ক টেস্ট ম্যাচে জয়লাভ করেছেন।

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি
  • 4/5

এবার আসা যাক এই দুই অধিনায়কের পরিসংখ্যানে। বিরাটের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল ২৮টি ম্যাচ খেলেছে। তারমধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করেছে। এরমধ্যে দুটো ম্যাচে পরাজয় এবং পাঁচটি ম্যাচ ড্র হয়েছে। অন্যদিকে ধোনির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল দেশের মাটিতে ৩০টি টেস্ট ম্যাচ খেলে ২১টিতে জয়লাভ করেছে। এরমধ্যে তিনটে ম্যাচে পরাজয় এভং ৬টি ম্যাচ ড্র হয়েছে।

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি
  • 5/5

আপাতত চার ম্যাচের এই টেস্ট সিরিজ়ে ১-১ ব্যবধানে সমতা ফিরে এসেছে। এবার আমেদাবাদের নতুন মোতেরা স্টেডিয়ামে আয়োজিত দিন-রাতের টেস্ট ম্যাচ শুরু হতে চলেছে। এই প্রথমবার ভারত এবং ইংল্যান্ডের মধ্যে গোলাপী বলে টেস্ট ম্যাচ খেলা হচ্ছে।