scorecardresearch
 

Andrew Symonds Death: ৩মাসের মধ্যেই ৩ তারকা ক্রিকেটারকে হারাল অস্ট্রেলিয়া

ওইদিনই, দ্বিতীয় খবর আসে যে লেগ-স্পিনার শেন ওয়ার্নও আর নেই। ৭৪ বছর বয়সী রড মার্শের মতো, ৫২ বছর বয়সী ওয়ার্নও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। আর এবার সেই ঘটনার তিন মাসের মধ্যেই অ্যান্ড্রু সাইমন্ডসও পৃথিবীকে বিদায় জানিয়েছেন। 

অ্যান্ড্রু সায়মন্ডস ও শেন ওয়ার্ন অ্যান্ড্রু সায়মন্ডস ও শেন ওয়ার্ন
হাইলাইটস
  • প্রয়াত সাইমন্ডস
  • গাড়ি দুর্ঘটনায় প্রান হারালেন অজি তারকা

রবিবার সকালে একটি দুঃখজনক খবরে ঘুম ভেঙেছে ভারতের ক্রিকেট অনুরাগীদের।অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস গাড়ি দুর্ঘটনায় মারা গিয়েছেন। গত তিন মাসে এই তৃতীয় অভিজ্ঞ ক্রিকেটার মারা গিয়েছেন এবং তিনজনই অস্ট্রেলিয়ার। 

এমন পরিস্থিতিতে গত তিন মাস অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য খুবই দুঃখজনক। তিন কিংবদন্তি ক্রিকেটারকে হারিয়েছে তারা। এ কারণে ক্রীড়া জগতেও শোকের ছায়া নেমে এসেছে। প্রথমত, ৪ মার্চ প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান রড মার্শ মারা যান।

ওইদিনই, দ্বিতীয় খবর আসে যে লেগ-স্পিনার শেন ওয়ার্নও আর নেই। ৭৪ বছর বয়সী রড মার্শের মতো, ৫২ বছর বয়সী ওয়ার্নও হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। আর এবার সেই ঘটনার তিন মাসের মধ্যেই অ্যান্ড্রু সাইমন্ডসও পৃথিবীকে বিদায় জানিয়েছেন। 

হার্ট অ্যাটাকের পর কোমায় ছিলেন রড মার্শ

অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি রড মার্শ হৃদরোগে আক্রান্ত হয়ে রয়্যাল অ্যাডিলেড হাসপাতালে ভর্তি হয়েছেন। এরপর কোমায় চলে যান তিনি। চিকিৎসাধীন অবস্থায় তিনি ৪ মার্চ মারা যান। ফাস্ট বোলার ডেনিস লিলির সঙ্গে মার্শের জুটি ছিল চমৎকার। এই দুজন মিলে টেস্ট ক্রিকেটে ৯৫টি উইকেট তুলে নিয়ে রেকর্ড গড়েন। মার্শ ৯৬টি টেস্ট খেলেছেন, তিনটি টেস্ট সেঞ্চুরি করেছেন। একই সঙ্গে উইকেটের পেছনে ৩৫৫ ব্যাটসম্যানকে নিজেদের শিকারে পরিণত করার বিশ্ব রেকর্ডও ছিল তাঁর নামে।

থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে মারা যান ওয়ার্ন

শেন ওয়ার্ন ৪ মার্চ ৫২ বছর বয়সে মারা যান। শেন ওয়ার্ন ছুটি কাটাতে থাইল্যান্ডের কোহ সামুইতে গিয়েছিলেন। ওয়ার্নকে তাঁর ভিলায় অজ্ঞান অবস্থায় পাওয়া গেছে। তাঁর হার্ট অ্যাটাক হয়েছিল। হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। ওয়ার্ন ১৪৫টি টেস্ট খেলেছেন উইকেট নিয়েছেন ৭০৮টি। 

আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে রাজস্থান রয়্যালস

শেন ওয়ার্ন তাঁর অধিনায়কত্বে রাজস্থান রয়্যালসকে চ্যাম্পিয়ন করেছিলেন। ২০০৮ সালের প্রথম মরশুমের ফাইনাল ম্যাচে ওয়ার্নের দল চেন্নাই সুপার কিংসকে (CSK) পরাজিত করে। ওয়ার্ন ২৯টি আইপিএল ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ২৫.৩৯ গড়ে ৫৭টি উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন: সাইমন্ডসের মৃত্যু, ফের চর্চায় 'মাঙ্কিগেট', কী ঘটেছিল সেদিন?

আরও পড়ুন: মাঙ্কিগেট থেকে চাহালকে হেনস্থা, বারবারই বিতর্কে সাইমন্ডস

অ্যান্ড্রু সাইমন্ডসও বিদায় জানিয়েছেন

এখন আর নেই অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। শনিবার (১৪ মে) রাত সাড়ে ১০টার দিকে গাড়ি দুর্ঘটনায় দুর্ঘটনায় তার মৃত্যু হয়। কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, শনিবার রাত সাড়ে ১০টার দিকে শহরের প্রায় ৫০ কিলোমিটার পশ্চিমে হার্ভে রেঞ্জে এ ঘটনা ঘটে। 

সাইমন্ডস তাঁর কেরিয়ারে ২৬টি টেস্ট, ১৯৮টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এতে তিনি টেস্টে ১৪৬২ রান, ওয়ানডেতে ৫০৮৮ রান এবং টি-টোয়েন্টিতে ৩৩৭ রান করেছেন। সাইমন্ডস আইপিএলে ডেকান চার্জার্স এবং মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ৩৯টি ম্যাচ খেলে ৯৭৪ রান করেন।