scorecardresearch
 

Arijit Singh: ন্যু ক্যাম্পে বাজল অরিজিতের গান, স্পেনে ইতিহাস বাঙালি গায়কের

বিশ্ব ফুটবলের রমাঞ্চকর ম্যাচগুলির মধ্যে একটি হল এল ক্লাসিকো। আর সেখানেই বেজে উঠল এক বাঙালির গান। আন্তর্জাতিক মঞ্চে এবার নজির গড়লেন বলিউডের অন্যতম সেরা প্লে ব্যাক সিঙ্গার অরিজিৎ সিং (Arijit Singh)। গোটা দেশেই তাঁর জনপ্রীয়তা তুঙ্গে। পাশাপাশি ভারতের বাইরেও তাঁর বিরাট জনপ্রীয়তা রয়েছে। এ বার অরিজিতের গান জায়গা করে নিল এল ক্লাসিকোতে (El Classico)। এর আগে কাতার বিশ্বকাপের ফাইনালে থিম সং ‘লাইট দ্য স্কাই’ এর তালে সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন অভিনেত্রী, নৃত্যশিল্পী নোরা ফাতেহি।

Advertisement
এল ক্লাসিকোতে বাজল অরিজিতের গান এল ক্লাসিকোতে বাজল অরিজিতের গান
হাইলাইটস
  • বাঙালি গায়কের নয়া কৃতি
  • ন্যু ক্যাম্পে বাজল অরিজিতের গান

বিশ্ব ফুটবলের রমাঞ্চকর ম্যাচগুলির মধ্যে একটি হল এল ক্লাসিকো। আর সেখানেই বেজে উঠল এক বাঙালির গান। আন্তর্জাতিক মঞ্চে এবার নজির গড়লেন বলিউডের অন্যতম সেরা প্লে ব্যাক সিঙ্গার অরিজিৎ সিং (Arijit Singh)। গোটা দেশেই তাঁর জনপ্রীয়তা তুঙ্গে। পাশাপাশি ভারতের বাইরেও তাঁর বিরাট জনপ্রীয়তা রয়েছে। এ বার অরিজিতের গান জায়গা করে নিল এল ক্লাসিকোতে (El Classico)। এর আগে কাতার বিশ্বকাপের ফাইনালে থিম সং ‘লাইট দ্য স্কাই’ এর তালে সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন অভিনেত্রী, নৃত্যশিল্পী নোরা ফাতেহি। এ বার সেই তালিকায় জুড়ল বাঙালি অরিজিতের নামও। লিওনেল মেসির (Lionel Messi) পুরনো ক্লাব বার্সেলোনার (Barcelona) ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে শোনা গেল অরিজিতের গলায় গান। 

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ (Barcelona vs Real Madrid) ম্যাচে হঠাৎ শোনা গেল অরিজিৎ সিংয়ের কণ্ঠস্বর। ভেসে ওঠে তাঁর 'ব্যায়রিয়া' গানটি। এই প্রথম বিদেশের কোনও ফুটবল ম্যাচ চলাকালিন বলিউডের গান বেজে উঠল বলে দাবি অরিজিৎ সিংয়ের ভক্তদের। এই গানটি লিখেছেন অমিতাভ ভট্টাচার্য এবং তার সুর দিয়েছেন গোল্ডি সোহেল। অরিজিৎ এই প্রসঙ্গে বলেন, 'বার্সেলোনার হোম গ্রাউন্ডে ব্যায়রিয়া জায়গা করে নেওয়ায় আমি অত্যন্ত খুশি। এই খুশির মুহূর্ত উপহার দেওয়ার জন্য যাঁরা যাঁরা এই গানের সঙ্গে যুক্ত তাঁদের সকলের কাছেই আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। '

আরও পড়ুন: বিশ্বকাপের পর প্রথম ম্যাচেই হার ব্রাজিলের, চমক দিচ্ছে মরক্কো

অন্যদিকে, সুরকার গোল্ডি বলেন, 'যাঁরা এই গানের সঙ্গে কাজ করেছেন এবং আমার নিজের জন্যও এই মুহূর্ত অত্যন্ত সৌভাগ্যের। ক্যাম্প নুতে আমাদের গান বেজে ওঠা বিশ্বদরবারে স্বীকৃতি পাওয়ার সমান। এর থেকে বেশি আর চাওয়ার কী থাকতে পারে!' 

আরও পড়ুন: পরের মরশুমেও ইস্টবেঙ্গলেই 'ব্যর্থ' ইভান, কোচের নাম ঘোষণাও পরের মাসে

Advertisement

অরিজিৎ সিংয়ের গানে মজে আট থেকে আশি। কাজের সুত্রে মুম্বইয়ে বসবাস করলেও তাঁর হামেশাই আনাগোনা মুর্শিদাবাদের জিয়াগঞ্জে। এমনকী, ছেলেকেও তিনি ভর্তি করেছেন জিয়াগঞ্জেরই একটি স্কুলে। স্কুটার চালিয়ে এলাকায় ঘুরে বেড়াতেও দেখা যায় এই তারকাকে।  

Advertisement