scorecardresearch
 

ICC Ranking Hardik Pandya: পাক-বধের প্রাপ্তি, ICC র‍্যাঙ্কিংয়ে উপরে উঠে এলেন হার্দিক

এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দারুণ পারফর্ম করে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ৫ নম্বরে উঠে এলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এই মরশুমের আইপিএল থেকেই দারুণ ছন্দে রয়েছেন হার্দিক।

Advertisement
হার্দিক পান্ডিয়া (টুইটার) হার্দিক পান্ডিয়া (টুইটার)
হাইলাইটস
  • ৫ নম্বরে উঠে এলেন হার্দিক
  • ব্যাটে বলে দারুণ পারফর্ম করেন হার্দিক

এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দারুণ পারফর্ম করে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ৫ নম্বরে উঠে এলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। এই মরশুমের আইপিএল থেকেই দারুণ ছন্দে রয়েছেন হার্দিক। পাকিস্তানের বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্সের পর আট ধাপ উপরে উঠে এলেন ভারতের তারকা অলরাউন্ডার। রবিবারের ম্যাচে বল হাতে মাত্র ২৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন হার্দিক। আর ব্যাট করতে নেমে ১৭ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ ওভারে ছয় মেরে ভারতকে ম্যাচ জেতান তিনি।

বোলারদের তালিকায় আট নম্বরে ভুবনেশ্বর

অলরাউন্ডারদের তালিকায় মহম্মদ নবি, সাকিব আল হাসান এবং গ্লেন ম্যাক্সওয়েলের পিছনে রয়েছেন হার্দিক। আগামী সপ্তাহের আগে এশিয়া কাপের আরও ম্যাচ খেলবে ভারত। ফলে তালিকায় আরও উপরের দিকে ওঠার সুযোগ থাকছে তাঁর সামনে। ভুবনেশ্বর কুমার (৬৬১) অষ্টম স্থানে উঠে এসেছেন, পাকিস্তানের বিরুদ্ধে ২৬ রানে ৪ উইকেট তুলে নেন তিনি। 

আরও পড়ুন: বিপক্ষ হংকং, তবু টিম ইন্ডিয়ার চিন্তা সেই পাক বোলার

আরও পড়ুন: পাক-ম্যাচ খেললেন না কেন পন্ত? জাদেজার উত্তর, 'সিলেবাসের বাইরে...'

টি২০ বিশ্বকাপে ভারতের ভরসা হতে পারেন হার্দিক
সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত গতবারের টি২০ বিশ্বকাপে দলে থাকলেও পিঠের চোটের জন্য বল করতে পারেননি হার্দিক। ষষ্ঠ বোলারের অভাবে ভুগতে হয়েছিল ভারতীয় দলকে। তবে আইপিএল-এই ফিট হয়ে ফেরত আসেন ভারতের অলরাউন্ডার। প্রথমবার আইপিএল খেলতে নামা গুজরাত টাইটান্সকে (Gujarat Titans) নেতৃত্ব দিয়ে ট্রফি জেতান তিনি। তারপর থেকে পেছনে ফিরে তাকাতে হয়নি হার্দিককে।   

Advertisement

Advertisement