scorecardresearch
 

India vs Hong Kong Asia Cup 2022: বিপক্ষ হংকং, তবু টিম ইন্ডিয়ার চিন্তা সেই পাক বোলার

টিম ইন্ডিয়ার (Team India) জন্য এই ম্যাচে ভয়ের কারণ হয়ে উঠতে পারেন পাকিস্তান বংশোদ্ভূত অফস্পিনার এহসান খান (Ehsan Khan)। কারণ এর আগেও ভারতের দুই তারকা ব্যাটারকে আউট করেছেন তিনি। 

Advertisement
রোহিত, এহসান খান ও মহেন্দ্র সিং ধোনি (টুইটার) রোহিত, এহসান খান ও মহেন্দ্র সিং ধোনি (টুইটার)
হাইলাইটস
  • এর আগেও ভারতের বিরুদ্ধে খেলেছেন এহসান
  • বুধবার এশিয়া কাপের ম্যাচ খেলবে ভারত ও হংকং

এশিয়া কাপে আজ হংকং-এর বিরুদ্ধে খেলতে নামছে ভারত (India)। টিম ইন্ডিয়ার (Team India) জন্য এই ম্যাচে ভয়ের কারণ হয়ে উঠতে পারেন পাকিস্তান বংশোদ্ভূত অফস্পিনার এহসান খান (Ehsan Khan)। কারণ এর আগেও ভারতের দুই তারকা ব্যাটারকে আউট করেছেন তিনি। এহসান খেলেন হংকং-এর হয়ে। আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হবে দুই দল। এশিয়া কাপের (Asia Cup 2022) প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটে জিতেছে ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচ জিতে সুপার ফোরে যাইয়ার রাস্তা আজই পাকা করে ফেলতে চাইছে রোহিত শর্মার ভারত। 

ধোনি-রোহিতকে আউট করেছেন এহসান

এখনও পর্যন্ত ভারতের বিরুদ্ধে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে হংকং। দুটিতেই হেরে গিয়েছে তারা। ২০১৮ সালের এশিয়া কাপে দুবাইতে একটি ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। সেই ম্যাচেই ভারতের দুই তারকা ব্যাটার রোহিত ও মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) আউট করেন তিনি। ০ রানেই আউট হয়ে ফেরেন ভারতকে বিশ্বকাপ জেতান অধিনায়ক। যদিও সেই ম্যাচে হংকং-কে ২৬ রানে হারিয়ে দেয় ভারত। প্রথমে ব্যাট করে হংকং-কে ২৮৬ রানের টার্গেট দেয় ভারতীয় দল। জবাবে হংকং-এর ইনিংস শেষ হয় ২৫৯ রানে। এবারের এশিয়া কাপের কোয়ালিফাইং রাউন্ডে তিনটি ম্যাচেই জিতেছে হংকং।

আরও পড়ুন: সেরেনার জুতোটিতে ৪০০ হিরে বসানো, US Open খেলছেন এটি পরেই, দেখুন

টিম ইন্ডিয়া
টিম ইন্ডিয়া

 

সম্প্রতি ছেলে হয়েছে এহসানের

Advertisement

সম্প্রতি এহসানের ছেলে হয়েছে। যদিও পুত্র সন্তানের জন্মের সময় এহসান পরিবারের সঙ্গে ছিলেন না। ইংল্যান্ড সফরে দলের সঙ্গে ছিলেন তিনি। জিম্বাবোয়ে সফরের পর ইংল্যান্ড সফরে গিয়েছিল হংকং দল। তখনই তাঁর স্ত্রীর ফোন আসে। ছেলের শারীরিক অবস্থা ভাল ছিল না। তাকে ইনকিউবেটরে রাখা হয়েছিল। এই খবর পেয়েই দেশে ফিরে আসেন এহসান। যদিও এখন অনেকটাই সুস্থ তিনি।

আরও পড়ুন: পাক-ম্যাচ খেললেন না কেন পন্ত? জাদেজার উত্তর, 'সিলেবাসের বাইরে...'

হংকংকে হাল্কা ভাবে নিচ্ছে না টিম ইন্ডিয়া

এবার এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে হচ্ছে। তাই প্রথমবার মতো টি-টোয়েন্টি ম্যাচ হবে ভারত ও হংকং-এর মধ্যে। টুর্নামেন্টে যোগ দেওয়া ছ'টি দলের মধ্যে হংকং-কে সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ ধরা হলেও ভারত কিন্তু তাদের হাল্কা ভাবে নিচ্ছে না। এবারেও কোয়ালিফাইং রাউন্ড খেলেই এশিয়া কাপের যোগ্যতা অর্জন করেছে হংকং। 

Advertisement