scorecardresearch
 

ATK Mohun Bagan: 'দিমিত্রিকে কেন খেলানো হল না?' AFC কাপ থেকে বিদায়ের পর বিস্ফোরক ATK মোহনবাগান কর্তা

কোচের ভুল স্ট্র্যাটেজিতেই হারতে হল তাদের এমনটাই মত সবুজ-মেরুন কর্তার। গোলের সুযোগ তৈরি করলেও গোল দিতে না পারা বাঁ গোল মিস করার যে প্রবণতা এই মুরশুমের শুরু থেকে দেখা গিয়েছিল তা বুধবারের ম্যাচেও দেখা যায়। 

Advertisement
দিমিত্রি ও জুয়ান দিমিত্রি ও জুয়ান
হাইলাইটস
  • হেরে গেল এটিকে মোহনবাগান
  • ডুরান্ডের পর এএফসি কাপ থেকেও বিদায়

ডুরান্ড কাপের (Durand Cup) পর এবার এএফসি ইন্টারজোনাল সেমিফাইনালেও (AFC Inter Zinal Semi Final) হারতে হয়েছে এটিকে মোহনবাগানকে (ATK Mohun Bagan)। এই হারের ফলে এএফসি কাপে খেলার যোগ্যতা হারাল সবুজ-মেরুন ব্রিগেড। দারুণ সুযোগ হাতছাড়া হল বলে মনে করছেন মোহনবাগান সমর্থকরা। হাত কামড়াচ্ছেন এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্তও। তবে কোচের ভুল স্ট্র্যাটেজিতেই হারতে হল তাদের এমনটাই মত সবুজ-মেরুন কর্তার। গোলের সুযোগ তৈরি করলেও গোল দিতে না পারা বাঁ গোল মিস করার যে প্রবণতা এই মুরশুমের শুরু থেকে দেখা গিয়েছিল তা বুধবারের ম্যাচেও দেখা যায়। 

দিমিত্রিকে খেলালে ভালো হত
এই গুরুত্বপূর্ণ ম্যাচে এটিকে মোহনবাগানের বিদেশি ফুটবলার দিমিত্রি পেত্রাতোসকে খেলান উচিত ছিল বলে মত দেবাশিসের। তিনি বলেন, ''দিমিত্রিকে এই ম্যাচে না খেলানো একটা বড় ভুল।'' ৩-১ গোলে হারলেও দল ভাল খেলেছে বলেই মত দেবাশিসের। তিনি বলেন, ''আমরা ভাল খেলেছি। গোলের সুযোগ তৈরি করেছি। কিন্তু গোল হয়নি। তার কারণ, গোল করার মত কেউ ছিল না। দিমিত্রি থাকলে এই সমস্যা হত না। ডুরান্ডেও আমরা ভাল খেলেছি কিন্তু গোল করতে পারিনি। তাই দিমিত্রিকে না খেলানোটা বড় ভুল হল। সুযোগ যেটা পেয়েছিলাম সেটা কাজে লাগাতে পারলাম না।''

আরও পড়ুন: ফের মাঠে মেহতাব VS ব্যারেটো, মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচে সৌরভও?

কোচ জুয়ান ফেরান্দোর স্ট্র্যাটেজিকেই দায়ী করছেন দেবাশিস। তবে কী কোচের উপর আস্থা হারাচ্ছেন এটিকে মোহনবাগান ডিরেক্টর? তা যদিও স্পষ্ট করেননি তিনি। তবে অনেক আশা নিয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান তা বলাই যায়। 

আরও পড়ুন: মাঠের মধ্যে 'অসভ্য আচরণ', টুইটারে ট্রেন্ডিং 'ব্যান আসিফ'

সংযুক্তিকরনের সময় দলের অন্যতম প্রধান ডিরেক্টর সঞ্জীব গোয়েঙ্কা জানিয়েছিলেন, এটিকে মোহনবাগানকে এশিয়ার সেরা দল হিসেবে দেখতে চান তিনি। ডুরান্ডের পর এএফসি ইন্টার জোনাল সেমিফাইনালে হেরে যাওয়ায় আপাতত সেই স্বপ্ন যে অনেকটাই হোঁচট খেয়েছে ইয়তা বলা যায়। দ্রুত দল গুছিয়ে ইন্ডিয়ান সুপার লিগে নামতে চাইবেন জুয়ান ফেরান্দোরা। যদিও তার আগে কলকাতা লিগ রয়েছে। সেখানে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে ধোঁয়াশা অব্যহত। তবে খেললে আরও ভাল করে নিজের দলকে দেখে নেওয়ার সুযোগ পাবেন জুয়ান।            

Advertisement

Advertisement