scorecardresearch
 

Litton Das Religious Conversion: মহালয়ার শুভেচ্ছা জানাতেই হুমকি শুরু, বিপদে বাংলাদেশের হিন্দু ক্রিকেটার লিটন

মহালয়ার দিনে শুভেচ্ছা জানাতে গিয়ে আক্রমণের মুখে পড়তে হল বাংলাদেশের ক্রিকেটার লিটন দাসকে (Liton Das)। মহালয়ার শুভেচ্ছাবার্তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরেই মৌলবাদীদের আক্রমণের মুখে পড়েন বাংলাদেশের হিন্দু ক্রিকেটার লিটন দাস।

Advertisement
লিটন দাস লিটন দাস
হাইলাইটস
  • মৌলবাদীদের নিশানায় লিটন
  • হিন্দু হওয়ার অপরাধে হুমকি লিটনকে

মহালয়া হয়ে গিয়েছে। শনিবারই ষষ্ঠী। সমস্ত বাঙালিই পুজোর (Durga Puja 2022) প্ল্যানিং-এ ব্যস্ত। বাঙালির শ্রেষ্ঠ উৎসব নিয়ে উন্মাদনা চোখে পড়ার মত। তবে তার মধ্যেই মহালয়ার দিনে শুভেচ্ছা জানাতে গিয়ে আক্রমণের মুখে পড়তে হল বাংলাদেশের ক্রিকেটার লিটন দাসকে (Litton Das)। মহালয়ার শুভেচ্ছাবার্তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পরেই মৌলবাদীদের আক্রমণের মুখে পড়েন বাংলাদেশের হিন্দু ক্রিকেটার লিটন দাস। এর পর মৌলবাদীরা তাঁর ওপর ক্ষিপ্ত হয়ে তাঁকে ধর্ম পরিবর্তন করতে বলে। তবে মানুষ পাল্টা অভিনন্দন জানিয়েছেন লিটন দাসকে। 

কী পোস্ট করেছিলেন লিটন
লিটন দাস পোস্টটি ফেসবুকে শেয়ার করেছেন। বাংলায় লিখেছেন, 'মহালয়ার অভিনন্দন। মা আসছেন।' রবিবার (২৫ সেপ্টেম্বর) মহালয়া উপলক্ষে এই পোস্টটি শেয়ার করেছেন লিটন দাস। তিন দিনে, এই পোস্টে ৪৭ হাজারের বেশি লাইক এসেছে, যেখানে ৬৩ হাজারের বেশি ব্যবহারকারী কমেন্ট করেছেন।

আরও পড়ুন: দঃ আফ্রিকা সিরিজ জিতলেই ইতিহাস, বড় রেকর্ডের দোরগোড়ায় রোহিতরা

 একটি শিশুর ভিডিওও ভাইরাল হয়েছে

এর আগে এই বাংলাদেশি হিন্দু ক্রিকেটারকে কৃষ্ণ জন্মাষ্টমীতেও ট্রোল করা হয়েছিল। এমনকী হুমকিও পেয়েছিলেন এই ক্রিকেটার। এরপর এক শিশুর ভিডিওটিও বেশ ভাইরাল হয়, যাতে সে তাঁর প্রিয় বাংলাদেশি ক্রিকেটারদের নাম বলছে। এরপর প্রিয় খেলোয়াড়দের মধ্যে মাশরাফি মোর্তজার নাম নেয় সেই শিশু। তবে শুধু মোর্তজা নন, তাসকিন আহমেদ ও শরিফুলের নামও নেয় শিশুটি। তবে হিন্দু হওয়ায় সৌম্য সরকারের সঙ্গে দেখা করতে অস্বীকার করে সে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় দারুণ ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন: সৌরভের ৫০-পাড়ার ক্লাবের পুজোরও ৫০ বছর, অভিনব উদ্যোগের তোড়জোড়

লিটন দাস এখন পর্যন্ত ৩৫টি টেস্ট, ৫৭টি ওয়ানডে খেলেছেন

বাংলাদেশ ক্রিকেট দলে নিয়মিত আন্তর্জাতিক খেলোয়াড়দের মধ্যে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস এবং অলরাউন্ডার সৌম্য সরকার। আগামী মাসে অর্থাৎ ১৩ অক্টোবর লিটন দাসের বয়স ২৮ হবে। তিনি এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ৩৫টি টেস্ট, ৫৭টি ওয়ানডে এবং ৫৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সৌম্য সরকার ১৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।
   

Advertisement