scorecardresearch
 

Sourav Ganguly Durga Puja: সৌরভের ৫০-পাড়ার ক্লাবের পুজোরও ৫০ বছর, অভিনব উদ্যোগের তোড়জোড়

এই বছরেই পঞ্চাশে পা দিয়েছেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ। আর ঠিক একই সঙ্গে ৫০ বছরে পড়েছে বরিশা প্লেয়ারস কর্নারের পুজো (Barisha Players Corner Club)। ফলে মহারাজের জন্মদিন নিয়ে বিশেষ আয়োজন থাকছে।

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • পঞ্চাশ বছরে পড়ল সৌরভের পাড়ার পুজো
  • এই বছরেই ৫০ বছর বয়স হল সৌরভের

করোনার প্রকোপ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরেছে গোটা বিশ্ব। দুই বছর পর আবারও দুর্গা পুজোয় (Durga Puja 2022) মন খুলে আনন্দ করবে বাঙালি। আবারও ফিরবে সেই চেনা ভিড়। ফিরবে সেই চেনা উন্মাদনা। মায়ের আরাধনা এবার আড়ম্বর আনতে চলেছেন বিভিন্ন পূজা উদ্যোক্তারা। ঠিক একই ভাবে এবারে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ক্লাব বড়িশা প্লেয়ারস কর্নারে পুজোর থিম 'শুদ্ধ সুচি'। এবারেও পুজো উদ্বোধন থেকে বিভিন্ন কাজে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন সৌরভ। উদ্বোধনে থাকবেন ঝুলন গোস্বামীও (Jhulan Goswami)।

পুজো উদ্বোধনে সৌরভ
     
এই বছরেই পঞ্চাশে পা দিয়েছেন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ। আর ঠিক একই সঙ্গে ৫০ বছরে পড়েছে বরিশা প্লেয়ারস কর্নারের পুজো (Barisha Players Corner Club)। ফলে মহারাজের জন্মদিন নিয়ে বিশেষ আয়োজন থাকছে। বাংলার মানুষের কাছে এ পুজো সৌরভ গঙ্গোপাধ্যায়ের পুজো বলেই পরিচিত। উদ্যোক্তারাও জানাচ্ছেন, এই পুজোর সঙ্গে আগাগোড়া যুক্ত থাকেন সৌরভ। এই পুজোতেই বিসিসিআই সভাপতি কে কখনো ঢাক বাজাতে আবার কখনো ধুনুচি নাচতে দেখা যায়। পুজোর এই কটা দিন একেবারে অন্য মেজাজে থাকেন বাংলার মহারাজ।

আরও পড়ুন: T20 বিশ্বকাপে ভারত VS পাকিস্তান যুদ্ধ, কেমন সাজছে MCG? PHOTOS

সৌরভের ৫০ বছর নিয়ে বিশেষ পরিকল্পনা 

এবারের পূজোতে সৌরভের বিভিন্ন সময়ের ছবি তুলে ধরা হয়েছে মন্ডপ সংলগ্ন এলাকায়। একটা অভিনব গ্যালারি তৈরি করা হয়েছে। যা এর আগে সৌরভকে নিয়ে করেনি কোন ক্লাব। এমনটাই দাবি উদ্যোক্তাদের।

আরও পড়ুন: ইতিহাসের সামনে মেহতাব, সিনেমা হলে ময়দানের তারকার বায়োপিক

থিম প্রসঙ্গে উদ্যোক্তারা জানিয়েছেন, গত দু'বছরে মানুষকে অনেক দুর্ভোগ পোহাতে হয়েছে। অনেকেই হারিয়েছেন তাদের প্রিয়জনকে। কিন্তু স্বাভাবিক নিয়মে ভাইরাস শক্তি হারিয়েছে। তাই এবার স্বাভাবিক ছন্দে ফিরছে মানুষও। রোগের প্রকোপ থেকে দূরে রাখতে সবাইকে শুদ্ধ এবং সুচি থাকতে হবে। ঠিক একই ভাবে মায়ের পুজোতেও শুদ্ধ এবং সূচি থাকা ভীষণ গুরুত্বপূর্ণ।

Advertisement

আরও পড়ুন: 'আমায় রান করতে দিচ্ছিল না,' জ্যাম্পাকে নিয়ে কী বললেন বিরাট?

মহারাজের পুজোয় বিশেষত্ব আরও রয়েছে, সাবেকি ধাঁচে মায়ের মূর্তি তৈরি হয়েছে এবার এই প্রথম থিম পুজো হচ্ছে বরিশা প্লেয়ারস কর্নারে। এর আগে কখনোই পুজো মণ্ডপে ঠাকুর তৈরি হয়নি। কুমোরটুলি থেকেই ঠাকুর এনে পুজো করা হত। কিন্তু এবার মণ্ডপের অস্থায়ী ছাদের তলায় তৈরি হয়েছে প্রতিমা। ফলে বাচ্চাদের মধ্যে যারা কোনদিনও ঠাকুর তৈরি হতে দেখেনি তাদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

Advertisement