scorecardresearch
 

Mehtab Hossain: ইতিহাসের সামনে মেহতাব, সিনেমা হলে ময়দানের তারকার বায়োপিক

শুভঙ্কর মিত্রের ধাগা প্রোডাকশনের ব্যানারে পরিচালক বাপ্পা পর্দায় নিয়ে আসতে চলেছেন মেহেতাবের বায়োপিক। ময়দানের কোনও বাঙালি ফুটবলারকে নিয়ে বড় পর্দায় সিনেমা এর আগে হয়নি। ফলে সেই দিক থেকে দেখতে গেলে মেহেতাব ইতিহাস তৈরি করতে পারেন।

Advertisement
মেহেতাব ছবির পোস্টার মেহেতাব ছবির পোস্টার
হাইলাইটস
  • মেহেতাব হোসেনকে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক
  • পোস্টার রিলিজ হল সোমবার

ভারতের প্রাক্তন ফুটবলার মেহতাব হোসেনের (Mehtab Hossain) জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। সোমবার ইস্টবেঙ্গল ক্লাবে (East Bengal Club) তারই আনুষ্ঠানিক ঘোষণা হল সোমবার। শুভঙ্কর মিত্রের ধাগা প্রোডাকশনের ব্যানারে পরিচালক বাপ্পা পর্দায় নিয়ে আসতে চলেছেন মেহতাবের বায়োপিক। ময়দানের কোনও বাঙালি ফুটবলারকে নিয়ে বড় পর্দায় সিনেমা এর আগে হয়নি। ফলে সেই দিক থেকে দেখতে গেলে মেহেতাব ইতিহাস তৈরি করতে পারেন।

কারা এই ছবিতে অভিনয় করবেন তা যদিও এখনও ঠিক হয়নি। আগামী বছরে মুক্তি পাবে এই ছবি। তার আগে পোস্টার লঞ্চ অনুষ্ঠান হল ইস্টবেঙ্গল ক্লাবে। মেহতাবের চরিত্রে অভিনয় করতে পারবেন এমন একজন অভিনেতার খোঁজ চলছে। মূলত ফুটবলার মেহেতাবের জীবনের ওঠা-পড়ার নানা কাহিনী তুলে ধরা হবে এই ছবিতে।

আরও পড়ুন:  বাবা-মেয়ে ও একরাশ আবেগ, সচিন-সারার ছবি VIRAL, দেখুন

কী কী থাকবে ছবিতে?

মেহতাব নিজে বায়োপিক তৈরি নিয়ে দারুণ উৎসাহী। সোমবারের এই অনুষ্ঠানে তিনি বলেন  “এই ছবিতে আমার ফুটবলার হওয়ার লড়াই,পারিবারিক সংগ্রাম, সাফল্য-ব্যর্থতা সবটাই তুলে ধরা হবে।  আমার জীবনে প্রেম, হিন্দু মেয়েকে ভালোবেসে তাকে বিয়ে করা সব দেখানো হবে। অন্য ধর্মের হওয়া সত্ত্বেও, স্ত্রী কী ভাবে আমাকে নমাজ পড়তে উদ্বুদ্ধ করেছে সেই গল্পও দেখানো হবে। এই ছবি দুই ধর্মের সহবস্থানকে তুলে ধরবে। এক ছাদের তলায় ইদ এবং লক্ষীর পূজোর গল্প শোনাবে।” 

আরও পড়ুন: ঘরের ছেলে বাদ পড়ায় ক্ষোভ, রোহিতদের দেখেই 'সঞ্জু সঞ্জু' স্লোগান VIRAL VIDEO

তবে ফুটবল থেকে অবসর নেওয়ার পরে রাজনৈতিক মঞ্চে যোগদান এবং পরের দিনই সেখান থেকে সরে আসার গল্প থাকছে না। মেহতাব বলেন, “রাজনীতিতে যোগদান আমার জীবনের ভুল সিদ্ধান্ত। এই ছবি তৈরি হবে আমার ফুটবল জীবনকে ঘিরে।”

Advertisement

'নতুন ফুটবলারদের অনুপ্রাণিত করবে এই ছবি'

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকারও। তিনি বলেন, মেহতাবের গল্প নতুন ফুটবলারদের অনুপ্রাণিত করবে। তিনি বলেন, “মেহতাবের ফুটবলার হয়ে ওঠার গল্প নতুনদের অনুপ্রাণিত করবে।  ব্যর্থতায় হতাশ হয়ে মাঠ ছাড়তে চাওয়া একটি মানুষের ঘুরে দাঁড়ানোর গল্প দেখান হবে। জার্সি নম্বর পরিবর্তনের পর সাফল্যের চূড়োয় কী ভাবে পৌছানো যায় তা দেখিয়ে দিয়েছে মেহতাব।” এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেহতাবের প্রাক্তন সতীর্থ দীপঙ্কর রায়, ষষ্ঠী দুলে,অর্ণব মণ্ডল,অমিত দাস, আলভিটো ডি কুনহার মত ফুটবলাররা।  প্রত্যেকেই এই ছবির ভাবনাকে স্বাগত জানিয়েছেন। বাংলায় ফুটবলকে ভিত্তি করে বহু গল্প উপন্যাস লেখা হয়েছে। ফুটবলকে বিষয় করে চলচিত্র তৈরি হয়েছে।  সাম্প্রতিককালে প্রয়াত কৃশাণু দের বায়োপিক তৈরি হয়েছে। কিন্তু বড় পর্দায় বাঙালি ফুটবলারের বায়োপিক বোধহয় প্রথমবার হতে চলেছে। সেদিক থেকে মেহতাব বাংলা বায়োপিক তৈরিতে মাইলস্টোন হয়ে থাকবে।        

Advertisement