scorecardresearch
 

Virat Kohli Adam Zampa: 'আমায় রান করতে দিচ্ছিল না,' জ্যাম্পাকে নিয়ে কী বললেন বিরাট?

বেশ কয়েকবার কিছুটা সমস্যায় ফেলে দিয়েছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা (Adam Zampa)। প্রথম দুই ম্যাচে বেশ কিছুটা নড়বড়ে লেগেছে ভারতের প্রাক্তন অধিনায়ককে।

Advertisement
বিরাট কোহলি ও অ্যাডাম জ্যাম্পা (বিসিসিআই) বিরাট কোহলি ও অ্যাডাম জ্যাম্পা (বিসিসিআই)
হাইলাইটস
  • দারুণ ইনিংস খেলেন বিরাট
  • 'জ্যাম্পা দারুণ বোলার' বললেন বিরাট

সদ্য সমাপ্ত টি২০ সিরিজে (India vs Australia T20 series) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ জয় পেয়েছে ভারত। এই সিরিজে ছন্দে ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)।  তবে তাঁকে বেশ কয়েকবার কিছুটা সমস্যায় ফেলে দিয়েছেন অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা (Adam Zampa)। প্রথম দুই ম্যাচে বেশ কিছুটা নড়বড়ে লেগেছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। বরাবরই বিরাটকে সমস্যায় ফেলেন জ্যাম্পা। বেশ কয়েকবার ভারতীয় তারকার উইকেট নিয়েছেন অজি লেগস্পিনার।

তবে শেষ ম্যাচে জ্যাম্পার বিরুদ্ধে দারুণ ইনিংস খেলেন বিরাট। হায়দরাবাদে অনুষ্ঠিত ম্যাচে মাত্র ৪৮ বলে ৬৩ রানের দারুণ ইনিংস খেলেন বিরাট। তাঁর আর সূর্যকুমারের ব্যাটিং-এ ভর করে ১৮৭ রান তাড়া করে ম্যাচ জিতে নেয় ভারতীয় দল। যদিও বড় রান করে জ্যাম্পার বলেই আউট হন বিরাট। আর সেই জন্যই অজি লেগস্পিনারের প্রশংসা করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, ''জ্যাম্পা দারুণ বোলার। ও আমার রান আটকাতে চেষ্টা করে যাচ্ছিল। আর সেটাই ও আমার বিরুদ্ধে বরাবর করে থাকে।'' 

আরও পড়ুন:  বাবা-মেয়ে ও একরাশ আবেগ, সচিন-সারার ছবি VIRAL, দেখুন

ঠিক কোন কৌশলে বিরাটকে আটকানোর চেষ্টা করেন জ্যাম্পা সেটাও জানান ভারতের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, '' ও আমার স্টাম্প লক্ষ্য করে বল করতে থাকে। আমি সেই জন্য কিছুটা লেগের দিকে সরে যাই। তবে গত ম্যচে চার মারার পরের বলেই ছক্কা মারতে গিয়ে আউট হয়ে যাই। এই জন্য আমি হতাশ হয়ে পড়েছিলাম।''

আরও পড়ুন: ঘরের ছেলে বাদ পড়ায় ক্ষোভ, রোহিতদের দেখেই 'সঞ্জু সঞ্জু' স্লোগান VIRAL VIDEO

শেষ ম্যাচ এতদূর যাওয়ার কথাই ছিল না বলে মনে করেন বিরাট। শেষ ওভারে ৩-৪ রানের বেশি নাকি থাকার কথা ছিল না। তিনি বলেন, ''শেষ ম্যাচটা এতদূর যাওয়ার কথা ছিল না। মাঝের ওভারগুলোতে বড় শট খেলতে পারলে শেষ ওভারে হয়ত ৩ বা ৪ রান বাকি থাকার কথা ছিল। তবে আমি দলের জয়ে অবদান রাখতে পেরে খুব খুশি।''  তৃতীয় টি২০ ম্যাচে ভারতকে ছয় উইকেটে দারুণ জয় এনে দেন বিরাট ও সূর্যকুমার জুটি। 

Advertisement