scorecardresearch
 

India vs England 5th test: লারার রেকর্ড ভাঙলেন বুমরা, অভিনন্দন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তির

টুইটারে লারা লেখেন, 'টেস্টে এক ওভারে সর্বাধিক রান করার বিশ্বরেকর্ডের গড়ার জন্য তরুণ যশপ্রীত বুমরাকে অনেক অভিনন্দন। ওকে অভিনন্দন জানাতে আপনারাও আমার সঙ্গে যোগ দিন।'  ব্রডের করা ৮৪তম ওভারের প্রথম বলে চার মারেন বুমরা। পরের বলটি ওয়াইড হয় এবং সেটিও চার হয়। তাতে মোট ৫ রান আসে। এক বলেই ৯ রান পেয়ে যায় ভারত। দ্বিতীয় বলটি নো করেন ব্রড এবং বুমরা সেই বলেই ছক্কা হাঁকান। তাতে আসে ৭ রান। এরপর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পর পর তিনটি চার মারেন ভারত অধিনায়ক। তাতে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৮ রানের রেকর্ড স্পর্শ করেন তিনি। এরপর পঞ্চম বলে ছক্কা ও ষষ্ঠ বলে ১ রান নিয়ে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান তোলার বিশ্ব রেকর্ড গড়েন বুমরা। ব্রডের ওভারের রানের চিত্র ছিল এরকম—৪,৫,৭,৪,৪,৪,৬,১। 

Advertisement
ব্রায়ান লারা ও বুমরা ব্রায়ান লারা ও বুমরা
হাইলাইটস
  • লারার রেকর্ড ভাঙলেন বুমরা
  • এক ওভারে এল ৩৫ রান

শনিবারই ভারত-ইংল‍্যান্ড ( India-England) টেস্টের দ্বিতীয় দিনে ব‍্যাট হাতে কামাল দেখিয়েছেন ভারতের ক্যাপ্টেন যশপ্রীত বুমরা (Jaspreet Bumrah)। একজন বোলার হয়েও এজবাস্টন টেস্টে ব‍্যাট হাতে ভেঙেছেন প্রাক্তন ক্রিকেটার ব্রায়ান লারার (Brian Lara) রেকর্ড। এমনকি একটা সময় বুম বুম বুমরার ব‍্যাট মনে করাচ্ছিল ভারতের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংকে। ২০০৭ সালের প্রথম টি২০ বিশ্বকাপের সময় ইংল্যান্ডের বিরুদ্ধে স্টুয়ার্ট ব্রডের ওভারে ছয় বলে ছয়টি ছক্কা মেরে ৩৬ রান করেন তিনি। বুমরাকে অভিনন্দন জানালেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা। লারা তাঁর রেকর্ড ভাঙার জন‍্য টুইটারে তিনি বুমরাকে অভিনন্দন জানিয়েছেন।

 

টুইটারে লারা লেখেন, 'টেস্টে এক ওভারে সর্বাধিক রান করার বিশ্বরেকর্ডের গড়ার জন্য তরুণ যশপ্রীত বুমরাকে অনেক অভিনন্দন। ওকে অভিনন্দন জানাতে আপনারাও আমার সঙ্গে যোগ দিন।' 

ব্রডের করা ৮৪তম ওভারের প্রথম বলে চার মারেন বুমরা। পরের বলটি ওয়াইড হয় এবং সেটিও চার হয়। তাতে মোট ৫ রান আসে। এক বলেই ৯ রান পেয়ে যায় ভারত। দ্বিতীয় বলটি নো করেন ব্রড এবং বুমরা সেই বলেই ছক্কা হাঁকান। তাতে আসে ৭ রান। এরপর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে পর পর তিনটি চার মারেন ভারত অধিনায়ক। তাতে টেস্টে এক ওভারে সর্বোচ্চ ২৮ রানের রেকর্ড স্পর্শ করেন তিনি। এরপর পঞ্চম বলে ছক্কা ও ষষ্ঠ বলে ১ রান নিয়ে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান তোলার বিশ্ব রেকর্ড গড়েন বুমরা। ব্রডের ওভারের রানের চিত্র ছিল এরকম—৪,৫,৭,৪,৪,৪,৬,১। 

Advertisement

আরও পড়ুন: যৌন হয়রানির অভিযোগ, বরখাস্ত ভারতীয় ফুটবল দলের কোচ

আরও পড়ুন: ''যা হয়েছে তা হয়েছে...'' IPL বিতর্ক এড়িয়ে গেলেন জাদেজা

বেশ কয়েক বছর ধরেই ধারাবাহিক ভাবে ভাল বল করে চলেছেন বুমরা। আর এবার ব্যাট হাতেও জ্বলে উঠলেন তিনি। এক ওভারে সবথেকে বেশি রান নেওয়ার রেকর্ড গড়লেন ভারতের এই ফাস্ট বোলার। ভাঙলেন ব্রায়ান লারার রেকর্ড। এর আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পিটারসেন এর ওভারে ২৮ রান নিয়েছিলেন তিনি। ২০১৩ সালে পার্থে জিমি অ্যান্ডারসন এর ওভারে ২৮ রান নিয়েছিলেন বেইলিও। 


 

Advertisement