scorecardresearch
 

Chetan Sharma: স্টিং অপারেশন বিবাদ, আবার প্রধান নির্বাচক পদে ইস্তফা চেতনের

আবারও ভারতীয় সিনিয়র দলের চিফ সিলেক্টর পদ থেকে ইস্তফা দিলেন চেতন শর্মা। এর আগে টি২০ বিশ্বকাপে হারের পর নির্বাচক কমিটির প্রধান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন চেতন শর্মা।

Advertisement
চেতন শর্মা চেতন শর্মা
হাইলাইটস
  • দায়িত্ব নেওয়ার ২০ দিনের মধ্যেই ইস্তফা
  • নির্বাচক কমিটির প্রধান পদ থেকে ইস্তফা চেতন শর্মার

আবারও ভারতীয় সিনিয়র দলের চিফ সিলেক্টর পদ থেকে ইস্তফা দিলেন চেতন শর্মা (Chetan Sharma)। এর আগে টি২০ বিশ্বকাপে হারের পর নির্বাচক কমিটির প্রধান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন চেতন শর্মা। যদিও পরে আবারও তাঁকে সেই পদে ফিরিয়ে আনা হয়। আর এবার স্টিং অপারেশনের একটি ভিডিও সাম্মনে আসার পর নির্বাচক কমিটির রধান পদ থেকে ইস্তফা দিলেন চেতন।

সাম্প্রতি একটি ভিডিওতে, তিনি টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের সম্পর্কে অনেক কিছু প্রকাশ করেছিলেন, যা নিয়ে তীব্র বিতর্ক হয়েছিল। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) জানা গেল চেতন শর্মা বিসিসিআই (BCCI) সচিব জয় শাহের (Jay Shah) কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন, তিনি তা গ্রহণ করেছেন। 

আরও পড়ুন: পৃথ্বী শয়ের গাড়িতে বেসবলের ব্যাট দিয়ে হামলা, গ্রেফতার সেই ইউটিউবার

চেতন শর্মা ৭ জানুয়ারী ২০২৩-এ আবার বিসিসিআই-এর প্রধান নির্বাচক পদে পুনরায় যোগ দিয়েছিলেন। এটিই প্রধান নির্বাচক হিসেবে তাঁর দ্বিতীয় ইনিংস। কিন্তু এবার তাঁর মেয়াদ শেষ হয়েছে মাত্র ৪০ দিনেই। আশ্চর্যের বিষয় হল চেতন শর্মা উভয় ক্ষেত্রেই তাঁর পদ হারিয়েছেন। 

বিতর্কে ছিলেন চেতন শর্মা 

মঙ্গলবার, ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) প্রধান নির্বাচক চেতন শর্মার একটি ভিডিও সামনে এসেছিল। এই ভিডিওতে তিনি খেলোয়াড়দের নির্বাচন পদ্ধতি এবং ফিটনেস সংক্রান্ত অনেক বিষয় তুলে ধরছিলেন। চেতন শর্মাকে বিরাট কোহলি (Virat Kohli) এবং জাসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো খেলোয়াড়দেরও আক্রমণ করতে দেখা গিয়েছে। 

আরও পড়ুন: 'পিচ লুকিয়ে রেখেছে ভারত,' অজি মিডিয়ার দাবি ঘিরে উত্তেজনা

তিনি কোচ রাহুল দ্রাবিড় এবং বিরাট কোহলির সঙ্গে কথোপকথনের কথাও প্রকাশ করেছেন। চেতন শর্মা অভিযোগ করেছেন, ১০০ শতাংশ ফিট না হওয়া সত্ত্বেও, খেলোয়াড়রা প্রতিযোগিতামূলক ক্রিকেটে দ্রুত ফিরে আসার জন্য পেনকিলার ইনজেকশন নেয়।

Advertisement

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ সিরিজে বুমরার ফিরে আসা নিয়ে তাঁর সঙ্গে টিম ম্যানেজমেন্টের মতপার্থক্য ছিল। এই ভিডিওতে চেতন আরও বেশকিছু বিষয়ে গুরুত্বপূর্ণ মত প্রকাশ করেছিলেন। এই কারণে বিতর্ক হয়। এই ভিডিও প্রকাশ্যে আসার পরে সোশ্যাল মিডিয়ায় নানা বিতর্ক শুরু হয়ে যায়। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও উঠতে থাকে। এরপরেই পদত্যাগ করলেন চেতন।  
 

  

 

Advertisement