scorecardresearch
 

FIFA World Cup 2022: মরক্কোর বিরুদ্ধে আজ মাঠে নামবেন রোনাল্ডো? মিলল খবর

FIFA World Cup 2022: মরক্কোর বিরুদ্ধে আজ মাঠে নামবেন রোনাল্ডো? ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) কী জাতীয় দলে নিজের জায়গা হারিয়ে ফেলেছেন? মিলল বড় খবর...

Advertisement
FIFA World Cup 2022: মরক্কোর বিরুদ্ধে আজ মাঠে নামবেন রোনাল্ডো? মিলল খবর FIFA World Cup 2022: মরক্কোর বিরুদ্ধে আজ মাঠে নামবেন রোনাল্ডো? মিলল খবর
হাইলাইটস
  • কোয়ার্টারে মরক্কোর বিরুদ্ধেও বাদ রোনাল্ডো!
  • সাইডবেঞ্চেই বসতে হবে মহাতারকাকে
  • কোচের ভাবনায় এখন শুধুই গঞ্জালো

FIFA World Cup 2022: নিজের শেষ বিশ্বকাপ পর্তুগীজ (Portugease) মহাতারকার জীবনে এমন কাটবে, তা কে ভাবতে পেরেছিল? প্রি-কোয়ার্টারে (Pre Quarter Final) তাঁকে পরিবর্ত হিসেবে নামানোর সাহস দেখিয়েছিলেন কোচ। এবার কোয়ার্টারেও কী তার পুনরাবৃত্তি হবে? সম্ভাবনা এমন দিকেই এগেোচ্ছে। বিশ্ব ফুটবলে তাঁর সঙ্গে তুলনা হয় একজনেরই বলা ভাল আরেক মহাতারকা লিওনেল মেসির (Lionel Messi) একমাত্র প্রতিদ্বন্দ্বী তিনিই। যাঁর নামই যথেষ্ট বিফপক্ষের শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বইয়ে দেওয়ার জন্য। সেই  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) কী জাতীয় দলে নিজের জায়গা হারিয়ে ফেলেছেন?

রোনাল্ডোকে সম্ভবত পরিবর্ত হিসেবেই দেখতে হবে

পর্তুগালের কোচ ফেরান্দো স্যান্টোস (Ferrando Santos) তাঁর দলের সেরা তারকার সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক যতই ভাল থাকার কথা বলুন না কেন, রোনাল্ডোকে হয়তো ফের রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হবে। মরক্কোর (Morocco) বিরুদ্ধে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচেও রোনাল্ডোর প্রথম একাদশে থাকার সম্ভাবনা দেখা যাচ্ছে না। তাঁর বদলে প্রি-কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের (Switzerland) বিরুদ্ধে খেলার সুযোগ পেয়েই হ্যাটট্রিক করেছেন গন্জালো র‍্যামোস (Gonzaloi Ramos)। এই খেলার পর তাঁকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া সম্ভব নয়। ফলে ফের হয়তো দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে মাঠে নামতে দেখা যেতে পারে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে। তাঁর বান্ধবী, বোন, অনুরাগীরা যতই ক্ষোভপ্রকাশ করুন না কেন, নিজের সিদ্ধান্তে অটল পর্তুগালের কোচ। তিনি জানিয়ে দিয়েছেন, দলের স্বার্থে যে সিদ্ধান্ত সবচেয়ে ভাল বলে মনে হচ্ছে সেটাই করবেন। সেই সিদ্ধান্ত রোনাল্ডোকেও মেনে নিতে হবে।

ক্রিস্টিয়ানো রোনাল্ডো

হোয়াও ক্যানসেলোও বাদ পড়ছেন

রোনাল্ডো যেমন র‍্যামোসের কাছে জায়গা হারিয়েছেন, তেমনই হোয়াও ক্যানসেলোও (hoao Cancello) প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন। সুইজারল্যান্ডের বিরুদ্ধে লেফট ব্যাক হিসেবে খেলেছেন রাফায়েল গুরেইরো (Raffael Gureiro)। রাইট ব্যাক হিসেবে খেলেন দিয়োগো দালত (Diego Dalat)। তাঁরাই কোয়ার্টার ফাইনালে খেলবেন। সেন্টার-ব্যাক হিসেবে পেপের সঙ্গে খেলবেন রুবেন দিয়াজ (Ruben Diaz)।

Advertisement

মরক্কোর একাদশে বদলের সম্ভাবনা নেই

পর্তুগালের প্রথম একাদশ নিয়ে বিতর্ক থাকলেও, মরক্কোর সেরকম কোনও সমস্যা নেই। প্রি-কোয়ার্টার ফাইনালে স্পেনের বিরুদ্ধে যাঁরা খেলেছিলেন, তাঁরা পর্তুগালের বিরুদ্ধে খেলবেন। প্রথমবার কোয়ার্টার ফাইনালে উঠেছে আফ্রিকার দলটি। স্পেনকে হারিয়ে ইতিহাস গড়ার পর এবার পর্তুগিজদেরও চ্যালেঞ্জের মুখে ফেলে দিতে চায় মরক্কো। গোলকিপার ইয়াসিন বোনো দলের বড় ভরসা। স্পেনের বিরুদ্ধে টাইব্রেকারে ৩টি শট সেভ করে দলকে জেতান বোনো। পর্তুগালের বিরুদ্ধেও গোল না খাওয়াই তাঁর লক্ষ্য।

টাইব্রেকারে এগিয়ে মরক্কো

শনিবার রাতে ভারতীয় সময় অনুযায়ী সাড়ে ৮টা থেকে শুরু হবে পর্তুগাল-মরক্কো ম্যাচ। এই ম্যাচে যে দল জিতবে, তারা সেমি ফাইনালে ইংল্যান্ড-ফ্রান্স ম্যাচের বিজয়ী দলের সঙ্গে খেলবে। মরক্কো এবারের বিশ্বকাপে যে লড়াই করছে, তাতে পর্তুগালের জয় পাওয়া সহজ হবে না। সুইজারল্যান্ডের তুলনায় অনেক কঠিন প্রতিপক্ষ মরক্কো। পাশাপাশি টাইব্রেকার হলে মরক্কোর জেতার সম্ভাবনা বেশি। ফলে কোয়ার্টার ফাইনালের আগে সতর্ক থাকতে হচ্ছে পর্তুগিজদের।

 

Advertisement