scorecardresearch
 

Cristiano Ronaldo, Georgina Rodriguez: বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পর বিস্ফোরক রোনাল্ডোর বান্ধবী

মরক্কোর (Morocco) বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) শুরু থেকে মাঠে রাখেননি পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস (Fernando Santos)। আর এতেই বেজায় চটেছেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ (Georgina Rodriguez)।

Advertisement
রোনাল্ডো ও জর্জিনা রোনাল্ডো ও জর্জিনা
হাইলাইটস
  • কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল পর্তুগাল
  • ক্ষুব্ধ রোনাল্ডোর বান্ধবী জর্জিনা

ফিফা বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে বিদায় নিয়েছে পর্তুগাল (Potrugal)। মরক্কোর (Morocco) বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) শুরু থেকে মাঠে রাখেননি পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস (Fernando Santos)। আর এতেই বেজায় চটেছেন রোনাল্ডোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ (Georgina Rodriguez)। শনিবার এই ম্যাচে ১-০ গোলে হেরে বিদায় নেয় পর্তুগাল। গত দুই ম্যাচেই প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে পর্তুগালের সমর্থকরা যখন ক্ষুব্ধ সেই সময়ই টিম ম্যানেজমেন্টের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গী জর্জিনা রদ্রিগেজ। পর্তুগাল দলের ম্যানেজার ফার্নান্দো সান্তোসের বিরুদ্ধে জর্জিনার ক্ষোভ প্রকাশ করেন।

আরও পড়ুন: হাসি-কান্না একাকার, জিতে মায়ের সঙ্গে নাচ মরক্কো খেলোয়াড়ের; পাশেই কাঁদলেন রোনাল্ডো

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায়ের পর জর্জিনা রদ্রিগেজ তাঁর ইনস্টাগ্রামে রোনাল্ডোর উদ্দেশ্যে  লিখেছেন, 'আজ তোমার কোচ এবং বন্ধু একটি ভুল সিদ্ধান্ত নিয়েছেন। এমন একজন বন্ধু যাকে তুমি বিশ্বাস করেছিলে এবং অনেক সম্মান করেছিলে। তোমার আসার পর ম্যাচটা কেমন বদলে গিয়েছিল, কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।'

০-১ গোলে পিছিয়ে থাকা পর্তুগালকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেছিলেন সিআর সেভেন। তবুও গোল করতে পারেনি পর্তুগাল। দ্বিতীয়ার্ধে তিনি নামার পরে প্রচুর আক্রমণ তুলে আনতে থাকে পর্তুগাল। আসলে, রোনাল্ডো নামার পরেই আরও সতর্ক হয়ে যায় মরক্কো ডিফেন্স। সবসময় রোনাল্ডো সঙ্গে দুই অথবা তিন মরোক্কান ফুটবলার মার্ক করতে থাকেন। ফলে খালি জায়গা পেয়ে যাচ্ছিলেন পর্তুগিজ ফুটবলাররা। তবে সেই জায়গা ব্যবহার করতে না পারায় হারতে হয় তাদের।

জর্জিনার পোস্ট
জর্জিনার পোস্ট

আরও পড়ুন: 'মানসিকভাবে বিপর্যস্ত', ব্রাজিলের বিদায়ের পর অবসরের ইঙ্গিত নেইমারের? 

Advertisement

গত ম্যাচে রোনাল্ডোর জায়গায় গঞ্জালো র‍্যামোসকে খেলিয়েছিলেন পর্তুগিজ কোচ। তিনি হ্যাটট্রিক করেন। মরক্কোর বিরুদ্ধে ম্যাচেও দল অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নেন তিনি। তাই দলে জায়গাহয়নি রোনাল্ডোর। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁর ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নেমেছিলেন। তবে এই টুর্নামেন্ট জেতার স্বপ্ন অপূর্ণই রয়ে গিয়েছে তাঁর।  

পর্তুগাল দলের ম্যানেজার ফার্নান্দো সান্তোস অবশ্য তাঁর সিদ্ধান্তকে সঠিক বলেই জানিয়ে দিয়েছেন। বলেছেন, এটা একেবারেই দলের সিদ্ধান্ত, যা পরিকল্পনা মেনে করা হয়েছিল। ম্যাচের পর রোনালদোকে কাঁদতে দেখা গেছে।  


 

Advertisement