scorecardresearch
 

FIFA World Cup 2022: হাসি-কান্না একাকার, জিতে মায়ের সঙ্গে নাচ মরক্কো খেলোয়াড়ের; পাশেই কাঁদলেন রোনাল্ডো

FIFA World Cup 2022: দুই ছবি, ম্যাচ হেরে কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো, মায়ের সঙ্গে নাচ মরক্কো খেলোয়াড়ের। যে দুটি ভিডিও এখন গোটা বিশ্বে ভাইরাল হয়ে গিয়েচে। দুটি আলাদা প্রেক্ষিত, আলাদা ইমোশন, কিন্তু দুটোই মন ছুঁয়ে গিয়েছে নেটিজেনদের।

দুই ছবি, ম্যাচ হেরে কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো, মায়ের সঙ্গে নাচ মরক্কো খেলোয়াড়ের দুই ছবি, ম্যাচ হেরে কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো, মায়ের সঙ্গে নাচ মরক্কো খেলোয়াড়ের
হাইলাইটস
  • মায়ের সঙ্গে নাচ মরক্কো খেলোয়াড়ের
  • হেরে কান্নায় ভেঙে পড়লেন রোনাল্ডো
  • কোয়ার্টার ফাইনালে একই ম্যাচের পর দুই ছবি

FIFA World Cup 2022: ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ এর শেষ পর্যায়ের খেলা শুরু হয়ে গিয়েছে। সমস্ত কোয়ার্টার ফাইনালের (FIFA World Cup 2022 Quarter Final) ম্যাচ শেষ। আপাতত সেমিফাইনালের (FIFA World Cup 2022 Semifinal) অপেক্ষা। সেমিফাইনালে মুখোমুখি হবে একদিকে আর্জেন্টিনা বনাম ক্রোয়েশিয়া (FIFA World Cup 2022 Argentina Vs Croatia) এবং অন্য ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে ফ্রান্স (Morocco Vs France)। গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স এবারও কাপ জয়ের অন্যতম দাবিদার। সেমিফাইনালের জন্য চারটি টিম কারা তা নিশ্চিত। শনিবার কোয়ার্টার ফাইনালে একটা বড় অঘটন ঘটে গিয়েছে। কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে (Portugal) হারিয়ে প্রথমবারের জন্য বিশ্বকাপের বড় মঞ্চের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে মরক্কো এবং সেই সঙ্গে শেষ বিশ্বকাপে কাপজয়ের স্বপ্ন ভেঙে দিয়েছেন তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)।

আরও পড়ুনঃ বিশ্বকাপে ফাইনালে যাবে কোন দুই দল? জ্যোতিষ-ভবিষ্যদ্বাণীতে শোরগোল

মরক্কো পর্তুগালকে ১-০ তে হারিয়ে দিয়েছে। যখনই ম্যাচ শেষ হয়, তখন রোনাল্ডো ময়দানে দাঁড়িয়ে অঝোর ধারায় কাঁদছিলেন বলে দেখা গিয়েছে। তার এই ছবি এবং ভিডিও এখন গোটা বিশ্ব জুড়ে ভাইরাল (Ronaldo Cry Viral)। তাঁকে চোখ মুছতে মুছতে ময়দান থেকে বাইরে বের হতে দেখা গিয়েছে। সবাই দেখেছে যে রোনাল্ডো কীভাবে ভেঙে পড়েছেন। তাঁর এই কান্নার হৃদয় নরম করে দিয়েছে গোটা বিশ্বের রোনাল্ডোপ্রেমীদের। ৩৭ বছরে রোনাল্ডোর (Last World Cup Ronaldo) এটি শেষ বিশ্বকাপ তিনি আগেই ঘোষণা করেছিলেন। রোনাল্ডোর আগেই বলে দিয়েছিলেন যেটি হয়তো তার শেষ বিশ্বকাপ কারণ এর পরে যখন তিনি খেলবেন তখন তার বয়স দাঁড়াবেন ৪১ বছর। ফাইনালে এবং কোয়ার্টার ফাইনালে মোকাবিলা রোনাল্ডোকে শুরুর ১১ তে রাখা হয়নি। পরে তাঁকে মাঠে নামানো হয়। কিন্তু তিনি কোন বিশেষ কেরামতি দেখাতে পারেননি এবং সবার সঙ্গে নিজের স্বপ্নও ভেঙ্গে গিয়েছে রোনাল্ডোর।

মরক্কোর খেলোয়াড়দের স্পেশাল উৎসব একদিকে রোনাল্ডোর কান্নায় ভেঙে পড়ার ছবি যেমন ভাইরাল হয়েছে তেমনি একই সঙ্গে পর্তুগাল কে হারিয়ে মরক্কোর খেলোয়াড়দের বিশেষ উৎসব নজর কেড়েছে তাদের সুফিয়ান বাউফল (Suffian Boufal) এর উৎসব গোটা বিশ্ব নজর কেড়েছে তার মায়ের সঙ্গে তাকে রাখতে দেখা গিয়েছে, যা অনেকের হৃদয় ছুঁয়ে গিয়েছে

আরও পড়ুনঃ বিড়ালের অভিশাপেই হারল ব্রাজিল, অদ্ভুত অভিযোগে উত্তাল নেটদুনিয়া

মরক্কোর জন্য এই জয় অত্যন্ত ঐতিহাসিক। কারণ আফ্রিকা এবং আরব দেশের মধ্যে কোনও দল এই প্রথমবার ৯২ বছরের ফুটবল ওয়ার্ল্ড কাপের ইতিহাসে সেমিফাইনালে পৌঁছেছে। এশিয়ান দল এর আগে পৌঁছালেও আফ্রিকা এবং আরবের দল এই প্রথম. এই ২০২২ ওয়ার্ল্ড কাপ মরক্কোর জন্য দুর্দান্ত প্রমাণিত হচ্ছে. তারা এখনও পর্যন্ত একটাও গোল খায়নি। কানাডার বিরুদ্ধে মরক্কো এক গোল খেয়েছিল। কিন্তু তারা সেটা আত্মঘাতী গোল ছিল। অর্থাৎ বিপক্ষ দলের কোন খেলোয়াড় এখনও পর্যন্ত মরক্কোর জালে বল জড়াতে করতে পারেনি।

ফিফা ওয়ার্ল্ড কাপ সেমি ফাইনাল শিডিউল

১৩ ডিসেম্বর-ক্রোয়েশিয়া বনাম আর্জেন্টিনা।( ভারতীয় সময় রাত ১২.৩০)

১৪ ডিসেম্বর-মরক্কো বনাম ফ্রান্স। (ভারতীয় সময় রাত ১২.৩০)