scorecardresearch
 

IPL 2023: দিল্লি দলে পন্তের পরিবর্ত এই বাঙালি উইকেটকিপার? জোর জল্পনা

চোট পেয়ে ইতিমধ্যেই আইপিএল (IPL) থেকে ছিটকে গিয়েছেন ভারতের উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্ত (Rishabh Pant)। দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দলে তাঁর জায়গায় কে আসবেন? এখনও সরকারি ভাবে ঘোষণা না হলেও, শোনা যাচ্ছে দিল্লি ক্যাপিটালস দলে আসতে পারেন বাংলার ক্রিকেটার অভিষেক পোড়েল (Abishek Porel)। বরাবরই তরুণ ক্রিকেটারদের সুযোগ দেয় দিল্লি দল।

Advertisement
ঋষভ পন্ত ও অভিষেক পোড়েল ঋষভ পন্ত ও অভিষেক পোড়েল
হাইলাইটস
  • পন্তের বদলি কে?
  • দিল্লি ক্যাপিটালসে বাঙালি ক্রিকেটার

চোট পেয়ে ইতিমধ্যেই আইপিএল (IPL) থেকে ছিটকে গিয়েছেন ভারতের উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্ত (Rishabh Pant)। দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দলে তাঁর জায়গায় কে আসবেন? এখনও সরকারি ভাবে ঘোষণা না হলেও, শোনা যাচ্ছে দিল্লি ক্যাপিটালস দলে আসতে পারেন বাংলার ক্রিকেটার অভিষেক পোড়েল (Abishek Porel)। বরাবরই তরুণ ক্রিকেটারদের সুযোগ দেয় দিল্লি দল। ইতিমধ্যেই ঘরোয়া ক্রিকেটে বেশকিছু ম্যাচ খেলে ফেলেছেন বাংলার উইকেটকিপার ব্যাটার। দিল্লি ক্যাপিটালসের হয়েও বেশ কয়েকটি ট্রেনিং সেশনে দেখা গিয়েছে তাঁকে। দিল্লি ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly) তাঁকে নেটে ভালো ভাবেই দেখে নিয়েছেন।

মনে করা হচ্ছে অভিষেক দলে সুযোগ পেতে পারেন। নিলামে দল না পেলেও কলকাতায় অনুষ্ঠিত অনুশীলনে সুযোগ পেয়েছিলেন অভিষেক। তাঁকে দেখে নেন সৌরভ। কলকাতায় অনুশীলন করতে গিয়ে মারাত্মক চোট পেয়েছিলেন বাংলার উইকেটকিপার ব্যাটার। আচমকাই একটা বল তাঁর বাঁ চোখের নীচে এসে আঘাত করে। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেই চোট কাটিয়ে মাঠে ফিরেছেন তিনি।

আরও পড়ুন: 'ক্রিকেট কিট কিনতে ডেলিভারি বয়ের কাজ করতেন রোহিত'

এই তরুণ বাঙালি উইকেটকিপার দলে এলে শক্তিশালী হতে পারে ডেভিড ওয়ার্নারদের (David Warner) দল। তরুণ ক্রিকেটার হলেও রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) অনেক কঠিন ম্যাচ খেলেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটার। গত ডিসেম্বর মাসে গুরুতর গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছিলে ঋষভ পন্তকে। মারাত্মক দুর্ঘটনার জেরে তাঁর গাড়িতে আগুনও ধরে যায়। কোনওমতে গাড়ি থেকে বেরিয়ে আসেন। হরিয়ানার কাছে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। 

আরও পড়ুন: IPL নেট বোলাররা কত পান জানেন? অবাক হবেন...

এই দুর্ঘটনার জেরে প্রায় দুই বছরেরও বেশি সময় পন্তকে মাঠের বাইরে থাকতে হতে পারে। ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনি। বাড়িতেই রিহ্যাব করছেন পন্ত। তাঁর সঙ্গে যোগাযোগ রাখার পাশপাশি সাহস যোগাচ্ছেন দিল্লি ক্যাপিটালসের টিম ম্যানেজমেন্ট। এর মাঝেই এই মরশুমে বাংলার উইকেটকিপার সুযোগ পান কিনা সেটাই এখন দেখার। উইকেট কিপিং-এর পাশপাশি দারুণ ব্যাটিং-ও করেন অভিষেক।  
 

Advertisement

Advertisement