scorecardresearch
 

East Bengal: ক্লেইটন সিলভার শেষ মুহূর্তের গোলে ফের BFC-কে হারাল ইস্টবেঙ্গল

বছর শেষে ঘরের মাঠে জয়  ইস্টবেঙ্গলের।  শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসির সঙ্গে ২-১ ব্যবধানে জয় লাল হলুদের।  ইংরাজী বছরের শেষ ম্যাচে জয় না পাওয়ার আক্ষেপ অবশ্যই ছিল।

Advertisement
ইস্টবেঙ্গল ইস্টবেঙ্গল
হাইলাইটস
  • ২-১ গোলে জিতল ইস্টবেঙ্গল
  • দুটি গোলই ক্লেইটন সিলভার

বছর শেষে ঘরের মাঠে জয়  ইস্টবেঙ্গলের। শুক্রবার যুবভারতী ক্রীড়াঙ্গনে বেঙ্গালুরু এফসিকে ২-১ গোলে হারাল ইস্টবেঙ্গল *East Bengal)। ১১ ম্যাচে সাত পরাজয় চার জয়ে নিয়ে আট নম্বরে উঠে এল লাল হলুদ। ঘরে বাইরে বেঙ্গালুরু বধের নায়ক অধিনায়ক ক্লেটন সিলভা।  নিজের পুরনো দলের বিরুদ্ধে এইদিনও করলেন ২ গোল।

৩৯ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। মোবাসির রহমানের বাড়ানো বল ধরে সুহের ভিপি বক্সের মধ্যে ঢুকে ব্যাকসেন্টার করেন। তা হাত দিয়ে প্রতিহত করেন বেঙ্গালুরুর রোশন।  ন্যায্য পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ইস্টবেঙ্গল অধিনায়ক। 

আরও পড়ুন: ইস্টবেঙ্গলে আর্জেন্টিনার স্ট্রাইকার? মেসির দেশ টার্গেট লাল-হলুদের


পিছিয়ে পড়ে চাপ বাড়াতে থাকেন সুনীল ছেত্রীরা। ২৫ এবং ২৬ মিনিটে পরপর দুটো সহজ সুযোগ নষ্ট করেন রয় কৃষ্ণ। সবুজ মেরুন জার্সিতে তিনি যতটা ভয়ঙ্কর ছিলেন, বেঙ্গালুরুতে তিনি ততটাই শান্ত। সেই বিষ আর নেই। বিরতির পরে খেলার রাশ  নিজেদের হাতে তুলে নেন সুনীলরা। ৫৪ মিনিটে সমতায় ফেরে তারা। 

আরও পড়ুন: মোহনবাগানের বিরুদ্ধে সেই ঐতিহাসিক ম্যাচ, কলকাতা-পেলে সম্পর্ক গভীর


জয় পেতে মরিয়া ইস্টবেঙ্গল যেন অপ্রতিরোধ্য।  জয়ের গোল তুলতে একের পর আক্রমণ তুলে এনে বেঙ্গালুরুর রক্ষনকে বারবার ব্যাকফুটে ঠেলতে থাকে। শেষ পর্যন্ত ৯২ মিনিটে দুরন্ত ফ্রিকিকে ঘরের মাঠে কাঙ্খিত জয় নিয়ে এলেন ক্লেটন সিলভা। ৩০ গজ দূর থেকে নেওয়া এই ফ্রিকিক ছবির মত। ম্যাচের শুরুতে প্রয়াত পেলের জন্য নীরবতা পালন করা হয়।  ব্রাজিলিয়ান ক্লেটন যেন জোড়া গোল করে তার প্রাক্তন দলকেই লজ্জায় ফেললেন না ফুটবল সম্রাটকে শ্রদ্ধা নিবেদন করলেন। 

Advertisement

গোল করার সুযোগ পেয়েছিল বেঙ্গালুরু। তবে সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হলেন সুনীলরা। ঘরের মাঠে এই মরশুমে প্রথম জয় তুলে নিল ইস্টবেঙ্গল। দারুণ খেললেন ফুটবলাররা। আজ কমলজিতের জায়গায় গোলে ছিলেন শুভম সেন। বেশ প্রত্যয় নিয়েই খেলতে দেখা গেল তাঁকে। 

Advertisement