scorecardresearch
 

East Bengal Transfer News: বোরহাকে তুলছে ইস্টবেঙ্গল, কত খরচ পড়ছে?

ইস্টবেঙ্গলে (East Bengal) সই করছেন স্প্যানিশ মিডফিল্ডার! শোনা যাচ্ছে, বোরহা হেরেরাকে (Borja Herrera) দলে নিতে পারে ইস্টবেঙ্গল দল। এখনও কোনও ঘোষণা না হলেও সূত্রের খবর, সই করে ফেলেছেন হায়দরাবাদের এই তারকা ফুটবলার। 

Advertisement
ইস্টবেঙ্গলে আসতে পারেন বোরহা ইস্টবেঙ্গলে আসতে পারেন বোরহা
হাইলাইটস
  • কত টাকা খরচ করছে ইস্টবেঙ্গল?
  • বোরহা প্রায় নিশ্চিত ইস্টবেঙ্গলে

ইস্টবেঙ্গলে (East Bengal) সই করছেন স্প্যানিশ মিডফিল্ডার! শোনা যাচ্ছে, বোরহা হেরেরাকে (Borja Herrera) দলে নিতে পারে ইস্টবেঙ্গল দল। এখনও কোনও ঘোষণা না হলেও সূত্রের খবর, সই করে ফেলেছেন হায়দরাবাদের এই তারকা ফুটবলার। 
 

কত টাকা খরচ হচ্ছে বোরহাকে সই করাতে?
ট্রান্সফার মার্কেটের তথ্য অনুযায়ী, ২ কোটি ৪০ লক্ষ টাকা খরচ করতে হচ্ছে ইস্টবেঙ্গলকে। হায়দরাবাদের (Hyderabad FC) সঙ্গে মে মাসেই চুক্তি শেষ হয়ে যাচ্ছে বোরহার। সেই জন্যই কোনও ট্রান্সফার ফি দিতে হচ্ছে না লাল-হলুদ ক্লাবকে। শেষ মরশুমে ২০টা ম্যাচ খেলেছেন বোরহা। চারটি গোল ও পাঁচটি অ্যাসিস্ট রয়েছে তাঁর। ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার খেলতে পারেন বিভিন্ন পজিশনে। দরকার মতো অ্যাটাকিং মিডফিল্ডার, সেন্ট্রাল মিডফিল্ডার এমনকি লেফট উইং-এও খেলতে পারেন তিনি। ফলে এমন ফুটবলারকে দলে পেলে সুবিধা হবে লাল-হলুদের।

আরও পড়ুন: ইস্টবেঙ্গল স্প্যানিশ মিডফিল্ডার তুলছে? জল্পনা শুরু

এই ৩০ বছর বয়সী মাঝমাঠের খেলোয়াড়টি স্পেনের অনেক ক্লাবেই খেলেছেন। ইউনিয়ন ভিয়েরা (Union Viera CF), রিয়াল ভালাদোলিদ (Real Valladolid CF), রিউজ দেপ্রোতিও (Reus Deportiu), লাস পালমাস (Las Palmas FC) এবং হিউরাক্যান অনূর্ধ্ব-১৯ (Huracan FC U-19) দলের হয়েও খেলেছেন বোরহা। লা লিগাতে (La Liga) তাঁর প্রথম অভিষেক হয়, ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর। 
বোরহা হেরেরা হায়দরাবাদ এফসিতে যোগ দেন ২০২২ সালে। আইএসএলে (ISL) তিনি প্রথম ম্যাচটি খেলেন নর্থইস্ট ইউনাইটেডের (North East United) বিরুদ্ধে। গত ২০২২-২৩ মরশুমে, হায়দরাবাদ জার্সি গায়ে ২২টি ম্যাচে মাঠে নামেন বোরহা হেরেরা। তাঁর পাসিং অ্যাকিউরেসি ৬৩%। শুধু তাই নয়, শেষ মরশুমে ৫টি অ্যাসিস্ট ছাড়াও করে ফেলেছেন ৪টি গোল। সুতরাং বোঝাই যাচ্ছে যে, এহেন একজন এফেক্টিভ মিডফিল্ডারকে দলে নিতে পারলে নিঃসন্দেহে টিমের শক্তি বৃদ্ধি পাবে। 

Advertisement

আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে ১ টাকা করে 'ভিক্ষা' মোহনবাগান ভক্তদের
 

অন্যদিকে, কয়েকদিন আগেই আইএফএ-র (IFA) এক অনুষ্ঠানে এসে দলগঠন নিয়ে মন্তব্য করেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার (Debabrata Sarkar)। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘দলটা কোচ এবং কোম্পানির লোকেরা করছে। কথাবার্তা চলছে, যেখানে যেখানে দরকার পড়ছে আমাদের সাথে কথা বলছে। দিনের শেষে তো পয়সাটাই সব। যেইরকম পয়সা দেবে সেইরকমই টিম হবে।‘ 
সব মিলিয়ে এখনও ছবিটা পরিষ্কার নয়। এখন দেখার বিষয় এটাই যে, শেষপর্যন্ত বোরহাকে ইস্টবেঙ্গল সই করাতে পারে কিনা। 
    

Advertisement