scorecardresearch
 

FIFA World Cup 2022: ৫ মিনিটে ২ গোল খেল আর্জেন্টিনা, মেসিদের ভরাডুবির ৩ কারণ

পাঁচ মিনিটের সৌদি ঝড় আর তাতেই উড়ে গেলেন লিওনেল মেসিরা (Lionel Messi)। পরপর দুই গোল খেয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচেই হেরে বসল আর্জেন্টিনা। এক গোলে পিছিয়ে থেকেও দারুণ প্রত্যাবর্তন করল এশিয়ান জায়েন্টসরা।

Advertisement
মেসি ও সালেম আল-দাউসারি মেসি ও সালেম আল-দাউসারি
হাইলাইটস
  • ২-১ গোলে হারল আর্জেন্টিনা
  • ৫ মিনিটে ২ গোল খেলেন মেসিরা

FIFA World Cup 2022: অঘটন? বলাই যায়। আবার যায়ও না। কারণ এটা বিশ্বকাপের মঞ্চ। সব দেশ-ই নিজেদের সেরাটা দিতে এসেছে। তাই তারকা প্লেয়ারদের স্টারডাম নিয়ে মাতামাতির পাশাপাশি বাকিদের খাটো করে দেখা ভুল। হ্যাঁ, বড় ভুল। যার খেসারত  নির্যাস, আজ অর্থাত্‍ মঙ্গলবার কাতারে দিল লিওনেল মেসি(Lionel Messi), দি মারিয়াদের মতো তারা খচিত আর্জেন্টিনা। অঘটন নয়, দিনের শেষে ভাল ফুটবল খেলল সৌদি আরব (Saudi Arabia VS Argentina)।

ফুটবল বিশ্বকাপের সব খবর দেখুন এখানে 

সাইডব্যাকদের ব্যর্থতা

বাঁ দিকে নিকোলাস ট্যাগলিয়াফিকো বারবার ভুল করে গেছেন। সেখান থেকে আক্রমণ করেছেন সৌদি আরবের ফুটবলাররা। প্রথম সুযোগ পেয়েই গোল করে যান সালেম আল-দাউসারি। প্রথমে গোল করে এগিয়ে যাওয়ার পর আরও গোল তুলে নিতে হত আর্জেন্টিনাকে। সেটা না হওয়ায় সমস্যা তৈরি হয়। গোল করার ক্ষেত্রে ব্যর্থতা ছিল, সেটপিস কাজে লাগাতে না পারাও ছিল। তবে আরও বড় ভুল করলেন  নিকোলাস ট্যাগলিয়াফিকো। একবার নয়, দুইবার। আর তাতে গোল খেতে হল।   

আরও পড়ুন: সৌদি আরবের কাছে হার মেসির আর্জেন্টিনার, বিশ্বকাপের প্রথম অঘটন

১:১ বলে নিজেদের ১০০ শতাংশ দেওয়া

প্রত্যেকবার আর্জেন্টিনার যে কোনও ফুটবলার ডিফেন্স ভেঙে ঢুকতে গেলেই একাধিকবার ট্যাকেল করতে থাকেন সৌদি ফুটবলাররা। বারবার অফ সাইড করে আর্জেন্টাইন ফুটবলারদের হতাশ করে দিতে থাকন সৌদি ডিফেন্ডাররা। ফলে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি মেসিরা। জিততে হলে সেই সুযোগ কাজে লাগাতে হত তাদের।

আরও পড়ুন: যেন এক আবেগঘন রূপকথা, মেসির ইনস্টায় পোস্ট করা VIDEO VIRAL 

নিজেদের অর্ধে জায়গা না দেওয়া 

নিজেদের অর্ধে দি মারিয়া, মেসিদের একেবারেই জায়গা দেননি সৌদি ফুটবলাররা। বারবার ম্যানের কাছে গিয়ে ক্লোজ ডাউন করেছে। ভিড় বাড়িয়েছে নিজেদের ডিফেন্সে। ফলে পায়ের জঙ্গলে আটকে গেছে আর্জেন্টাইন আক্রমণ। তবে প্ল্যান বি কিছু চোখে পড়েনি স্কালোনির। বক্সের বাইরে থেকে দুই তিনবার সেটপিস পেলেও সেখান থেকে গোল করতে পারেননি মেসি। ফলে সমস্যা বাড়তে থাকে।  

Advertisement

২৭ তারিখ বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচে নামবে আর্জেন্তিনা। প্রতিপক্ষ মেক্সিকো। 

  

Advertisement