scorecardresearch
 

FIFA World Cup 2022: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ২ তারকা ফুটবলার? মহা সমস্যায় ব্রাজিল

এ যেন গোদের ওপর বিষফোঁড়া। বিশ্বকাপে (FIFA World Cup 2022) গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে (Brazil vs Cameroon) হার। আর তারপরেই গোটা ব্রাজিল (Brazil) দল কার্যত মিনি হাসপাতাল।

Advertisement
ব্রাজিল দল ব্রাজিল দল
হাইলাইটস
  • দুই ফুটবলারের চোট
  • সমস্যায় ব্রাজিল

এ যেন গোদের ওপর বিষফোঁড়া। বিশ্বকাপে (FIFA World Cup 2022) গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে (Brazil vs Cameroon) হার। আর তারপরেই গোটা ব্রাজিল (Brazil) দল কার্যত মিনি হাসপাতাল। প্রি কোয়ার্টার ফাইনালের আগেই চোটের জন্য ছিটকে গেলেন স্ট্রাইকার গ্যাব্রিয়াল জেসুস (Gabriel Jesus)। ছিটকে যেতে পারেন অ্যালেক্স টেলেসও (Alex Telles)। এমনটাই দাবি ব্রাজিলের সংবাদমাধ্যমের। দুই ফুটবলারই ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচ খেলতে গিয়ে প্রায় একই ধরনের চোট পান। তবে ব্রাজিল দলের পক্ষ থেকে এখনও কিছুই জানান হয়নি।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

তবে চোট যে পেয়েছেন দুই ফুটবলার তা স্বীকার করে নিয়েছেন ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার বলেন, 'টেলেস বলেছিল, ওঁর হাঁটুতে ব্যথা করছে। ড্রেসিংরুমে ওর চোট পরীক্ষা করা হয়েছে। শনিবার এমআরআই করা হবে। তারপরেই বোঝা যাবে চোট কতটা গুরুতর। জেসুসের ডান হাঁটুতেও ব্যথা রয়েছে। ওরও এমআরআই হবে।''

গ্যাব্রিয়াল জেসুস
গ্যাব্রিয়াল জেসুস

আরও পড়ুন: আর্জেন্টিনা নয় অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারতেন মেসি, কীভাবে?

তবে ব্রাজিল সংবাদমাধ্যম সূত্রের খবর, শনিবার এমআরআই করার পরেই জানা যায়, চোটের পরিস্থিতি ভাল নয়। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে হয়ত খেলতে পারবেন না দুই ফুটবলারই। তবে ব্রাজিল দলের সমস্যা আরও বেড়ে গিয়েছে নেইমার, অ্যালেক্স সান্দ্রো ও দানিলোরও চোট থাকায়। নেইমার এখনও বল নিয়ে অনুশীলন করা শুরু করেননি।  তবে তাদের নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় রয়েছে। এমনটাই জানিয়েছেন ব্রাজিল দলের চিকিৎসক।

আরও পড়ুন: গোল করেও লাল কার্ড দেখলেন ক্যামেরুনের স্ট্রাইকার, কেন?

ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার বলেন, 'নেইমার (Neymar) ও আলেক্স সান্দ্রোকে (Alex Sandro) নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমাদের হাতে সময় রয়েছে। এখনও সম্ভাবনা রয়েছে ওদের খেলার। তবে আমরা চূড়ান্ত কিছু বলতে পারছি না। আশা করি নেইমার দ্রুত অনুশীলন শুরু করবে। চোট সারিয়ে দলের সঙ্গে কী ভাবে মানিয়ে নিতে পারে সেটার উপর অনেক কিছু নির্ভর করবে। তার পরেই আমরা সিদ্ধান্ত নেব ওদের খেলানো হবে কি না।”

Advertisement

                     

 

Advertisement