scorecardresearch
 

FIFA World Cup 2022: আবারও চোট, ছিটকে গেলেন ফ্রান্সের লুকাস হার্নান্দেজ

FIFA World Cup 2022: এসিএল চোটের জন্য ছিটকে যেতে হল লুকাসকে। এমনটাই জানা গিয়েছে ফ্রান্স ফুটবল সংস্থার পক্ষ থেকে। এসিএল চোটের ক্ষেত্রে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয় ফুটবলারদের। মনে করা হচ্ছে, বাকি মরশুমও মাঠের বাইরেই থাকতে হবে ফরাসি তারকাকে।

Advertisement
লুকাস হার্নান্দেজ লুকাস হার্নান্দেজ
হাইলাইটস
  • চোট পেয়ে ছিটকে গেলেন লুকাস হার্নান্দেজ
  • এসিএল চোটের জন্য ছিটকে গেলেন তিনি

আবারও ধাক্কা খেল ফ্রান্স (France)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতার পরে চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন লুকাস হার্নান্দেজ (Lucas Hernandez)। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ১৩ মিনিটেই চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় ফরাসি তারকাকে। এনগোলো কন্তে (N'Golo Kante), বেঞ্জিমা (Karim Benzema), পোগবার (Paul Pogba) পর এবার ছিটকে গেলেন লুকাসও। ফরাসি দলের পক্ষ থেকে ট্যুইট করে এই খবর জানিয়ে দেওয়া হয়। 

ফুটবল বিশ্বকাপের সব খবর দেখুন এখানে 

কেন ছিটকে যেতে হল হার্নান্দেজকে?
এসিএল চোটের জন্য ছিটকে যেতে হল লুকাসকে। এমনটাই জানা গিয়েছে ফ্রান্স ফুটবল (France Football) ফেডারেশনের পক্ষ থেকে। এসিএল চোটের ক্ষেত্রে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয় ফুটবলারদের। মনে করা হচ্ছে, বাকি মরশুমও মাঠের বাইরেই থাকতে হবে ফরাসি তারকাকে।

আরও পড়ুন: মেসিদের হারিয়ে CR7-এর 'সিউ' সেলিব্রেশন সৌদি সমর্থকদের 

যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরুতে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল ফ্রান্স। তবে লুকাস হার্নান্দেজের পরিবর্তে আসা থিও হার্নান্দেজের (Theo Hernandez) দেওয়া পাস থেকেই সমতা ফেরায় ফ্রান্স। ২৭ মিনিটে থিও হার্নান্দেজের পাস থেকে হেড করে গোল করেন রাবিয়োট (Adrien Rabiot)। বাকি সময়টাও দারুণ খেলেন থিও হার্নান্দেজ। বারেবারে এমবাপের সঙ্গে জায়গা বদল করেছেন। বাঁদিক থেকে বারেবারে বিষ মেশান ক্রস তুলেছেন। ফলে বিভ্রান্ত হয়েছে অজি ডিফেন্স। আর তাকে কাজে লাগয়েই চার চারটি গোল তুলে নেয় ফরাসিরা।

আরও পড়ুন: পিছিয়ে পড়েও ৪-১ গোলে জয় ফ্রান্সের, দারুণ ছন্দে এমবাপেরা

Advertisement

কেন এত চোট পাচ্ছেন ফুটবলাররা
আসলে এবারের বিশ্বকাপ একেবারে আলাদা। কারণ, সাধারণ ভাবে মরশুম শেষ হওয়ার পর অনুষ্ঠিত হয় বিশ্বকাপ। তবে এবার কাতারে মরশুমের মাঝেই বিশ্বকাপ হচ্ছে। ক্লাব ফুটবল খেলতে খেলতেই বিশ্বকাপ খেলতে চলে এসেছেন ফুটবলাররা। ফলে চোট আঘাত সমস্যায় ভুগতে হচ্ছে ফুটবলারদের। অনেক নামী ফুটবলারই তাই খেলতে পারছেন না। তবে এ ক্ষেত্রে সমস্যা বেশি হয়েছে ফ্রাস ফুটবলারদের। এ নিয়ে চার জন ফুটবলার চোটের কবলে পড়ে বিশ্বকাপ থেকে বাদ পড়লেন। ফলে প্রথম ম্যাচে জিতলেও বেশ চাপে গতবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।          

     

Advertisement