scorecardresearch
 

FIFA World Cup 2022: তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই, ২-১ গোলে জিতল ক্রোয়েশিয়া

১০ মিনিটের মধ্যেই দুটো গোল। ফিফা বিশ্বকাপে তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে দারুণ হাড্ডাহাড্ডি লড়াই চলছে। অভিজ্ঞ দল ক্রোয়েশিয়া শুরু থেকেই আক্রমণ করতে থাকে। গোলও পেয়ে যায় তারা। ৭ মিনিটেই দারুণ গোল করে দলকে এগিয়ে দেন সেন্ট্রাল ডিফেন্ডার জোস্কো ভার্ডিয়োল।

Advertisement
এগিয়ে গেল ক্রোয়েশিয়া এগিয়ে গেল ক্রোয়েশিয়া
হাইলাইটস
  • ২-১ গোলে জিতল ক্রোয়েশিয়া
  • বিশ্বকাপে তৃতীয় স্থান পেল তারা

১০ মিনিটের মধ্যেই দুটো গোল। ফিফা বিশ্বকাপে (FIFA World Cup 2022) তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে দারুণ হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল। প্রথমার্ধে ক্রোয়েশিয়া এগিয়ে যায় ২-১ গোলে। অভিজ্ঞ দল ক্রোয়েশিয়া (Croatia) শুরু থেকেই আক্রমণ করতে থাকে। গোলও পেয়ে যায় তারা। ৭ মিনিটেই দারুণ গোল করে দলকে এগিয়ে দেন সেন্ট্রাল ডিফেন্ডার জোস্কো ভার্ডিয়োল। লড়াই ছাড়েনি এবারের বিশ্বকাপের বিস্ময় মরক্কোও। দুই মিনিটের মধ্যে মরক্কোর হয়ে গোল শোধ করে দেন তাদের সেন্ট্রাল ডিফেন্ডার আচরফ দারি। তবে প্রথমার্ধের শেষ দিকে আরও একটা গোল করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। শেষ অবধি ফলাফল একই থাকে।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

ক্রোয়েশিয়াকে এগিয়ে শুরুতেই এগিয়ে দেন জসকো গাভার্দিয়ল। বক্সের বাইরে থেকে নেওয়া লুকা মদ্রিচের ফ্রিকিক থেকে গোলমুখে ক্রস করেন ইভান পেরিসিচ। চলতি বলে ডাইভিং হেড করে গোল করে যান ভার্ডিয়োল। এক মিনিট পরেই গোল শোধ করে ফেলে মরক্কো। সমতা ফেরে সেই ফ্রিকিক থেকেই। হাকিম জিয়েস ফ্রি কিক নেন। মায়ার ক্লিয়ার করতে গিয়ে পিছন দিকে হেড দেন। সেই বলে মাথা ছুঁইয়ে গোল করেন দারি।

আরও পড়ুন: ফাইনালে জিতলেই মেসির মনে জায়গা করে নেবে কলকাতা, কেন জানেন ?

যদিও ৪২ মিনিটে আবার এগিয়ে যায় ক্রোয়েশিয়া। বক্সের কোনাকুনি জায়গা থেকে অসাধারণ শটে গোল করে যান মিসলাভ ওরসিচ। সেকেন্ড বারে লেগে বল ঢুকে যায় গোলে। দারুণ গোল করে দলকে এগিয়ে দেন ওরসিচ। 

আরও পড়ুন: চোট এখনও সারেনি, ফাইনালে নামতে পারবেন মেসি ? বাড়ছে উদ্বেগ

দ্বিতীয়ার্ধে দারুণ শুরু হয় ম্যাচ। উভয় দলই দারুণ আক্রমণ তুলে আনতে থাকে। লিভাকোভিচের দক্ষতায় বেঁচে যায় ক্রোয়েশিয়া। সহজ সুযোগ পেয়ে যান গুয়ার্দেওলও। তাঁকে বক্সের মধ্যে অবৈধ ভাবে ফাউল করা হলেও রেফারি পেনাল্টি দেননি। ভিএআর-এর সাহায্যও নেননি রেফারি। অন্যদিকে, সেই বল ধরেই প্রতি আক্রমণে উঠে আসে মরক্কো। নিশ্চিত গোল করতে ব্যর্থ হন এল নাসিরি। একা লিভাকোভিচকে পেয়ে গেলেও তাঁর চেটো দিয়ে মারা শট হাতে লাগিয়ে বের করে দেন ক্রয়েশিয়ান গোলরক্ষক। 

Advertisement

শেষ অবধি চেষ্টা করে যায় মরক্কো। তবে গোল আসেনি। ৬ মিনিট অতিরিক্ত সময় দেন চতুর্থ রেফারি। তবুও গোল করতে পারেনি মরক্কো। 
   

Advertisement