scorecardresearch
 

কী কাণ্ড! এই কারণেই বদলে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তারিখ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে জায়গা তৈরি করার জন্য কড়া টক্কর চলছে ভারত (৪৩০ পয়েন্ট, ৭১.৭ শতাংশ), নিউজ়িল্যান্ড (৪২০ পয়েন্ট, ৭০ শতাংশ) এবং অস্ট্রেলিয়ার (৩৩২ পয়েন্ট, ৬৯.২ শতাংশ) মধ্যে।

Advertisement
লর্ডস ক্রিকেট গ্রাউন্ড (গোটি) লর্ডস ক্রিকেট গ্রাউন্ড (গোটি)
হাইলাইটস
  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ১৮ থেকে ২২ জুন পর্যন্ত খেলা হবে
  • ঠিক ছিল, আগামী ১০ জুন থেকে ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে এই চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ আয়োজন করা হবে
  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কথা মাথায় রেখেই বদলে গেল তারিখ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) কথা মাথায় রেখেই বদলে গেল প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালের তারিখ। জানা গেছে, নির্ধারিত সূচির থেকে আটদিন পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে ফাইনাল ম্যাচটি। অর্থাৎ আগামী ১৮ জুন থেকে লন্ডনে এই ম্যাচ আয়োজন করা হবে।

ঠিক ছিল, আগামী ১০ জুন থেকে ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে এই চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ আয়োজন করা হবে। কিন্তু, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ফাইনালও এই তারিখের কাছাকাছি আয়োজন হওয়ার কথা রয়েছে। সেকারণে ক্রিকেটারদের কোয়ারান্টাইন নিয়ে একটা জটিলতা তৈরি হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) একটি সূত্র থেকে জানা গেছে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনাল ১৮ থেকে ২২ জুন পর্যন্ত খেলা হবে। ২৩ জুন রিজ়ার্ভে রাখা হবে। এই টুর্নামেন্টে সূচিতে একটু বদল করা হয়েছে। কারণ আইপিএল শেষ হওয়ার পরে ক্রিকেটাররা যাতে কোয়ারান্টাইনের পর্যাপ্ত সময় হাতে পায় এবং কোনওধরনের জটিলতা যাতে না তৈরি হয়।

তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) সূচি এখনও তৈরি হয়নি। তবে আশা করা হচ্ছে, মে মাসের শেষের দিকে এই টুর্নামেন্ট শেষ হয়ে যাবে।

অন্যদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে জায়গা তৈরি করার জন্য কড়া টক্কর চলছে ভারত (৪৩০ পয়েন্ট, ৭১.৭ শতাংশ), নিউজ়িল্যান্ড (৪২০ পয়েন্ট, ৭০ শতাংশ) এবং অস্ট্রেলিয়ার (৩৩২ পয়েন্ট, ৬৯.২ শতাংশ) মধ্যে।

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ় জয় করার পর ভারতীয় ক্রিকেট দল এই তালিকায় শীর্ষস্থানে উঠে এসেছে।

আরও পড়ুন : 

ভারত সফরের আগেই হুঙ্কার ব্রিটিশ স্পিনারের, টেনশন বাড়ল টিম ইন্ডিয়ার

"কখনই বদলাব না নিজের স্বাভাবিক খেলা", সাফ কথা ঋদ্ধির

Advertisement

Advertisement