scorecardresearch
 

Ashutosh Mehta: ডোপ টেস্ট পজিটিভ, ২ বছর সাসপেন্ড ATK মোহনবাগানের প্রাক্তন ফুটবলার

দুই বছরের জন্য নির্বাসিত আশুতোষ মেহতা ভারতীয় ফুটবলে বিভিন্ন ক্লাবে বিভিন্ন সময় খেলেছেন আশুতোষ। মোহনবাগানের হয়ে আই লিগও (I League) জিতেছেন তিনি। আইএসএল-এও (ISL) খেলেছেন বিভিন্ন দলের হয়ে। 

আশুতোষ মেহতা আশুতোষ মেহতা
হাইলাইটস
  • দুই বছরের জন্য নির্বাসিত আশুতোষ
  • ডোপিং-এর জন্য নির্বাসিত

দুই বছরের জন্য নির্বাসিত হলেন এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) প্রাক্তন ফুটবলার আশুতোষ মেহেতা (Ashutosh Mehta)। ডোপ টেস্টে ধরা পড়ায় শাস্তি পেতে হল তাঁকে। 

ভারতীয় ফুটবলে বিভিন্ন ক্লাবে বিভিন্ন সময় খেলেছেন আশুতোষ। মোহনবাগানের হয়ে আই লিগও (I League) জিতেছেন তিনি। আইএসএল-এও (ISL) খেলেছেন বিভিন্ন দলের হয়ে। জাতীয় মাদব বিরোধী সংস্থা নাডা করা ডোপ টেস্টে ধরা পড়েন আশুতোষ। তার জেরেই শাস্তির কবলে পড়তে হলো ভারতীয় মিডফিল্ডারকে। ১৪ সেপ্টেম্বর এক নির্দেশিকায় এই নির্বাসনের কথা জানানো হয়েছে। বলা হয়েছে তাঁর মূত্রের নমুনায় মরফিন পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে হেরে রোহিতের অজুহাত 'ভাগ্য', VIDEO VIRAL

আশুতোষ মেহতা
আশুতোষ মেহতা

দুই বছরের নির্বাসন

গত বছর ইন্ডিয়ান সুপার লিগ গোয়াতে অনুষ্ঠিত হওয়ার কারণে জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়। কেবলমাত্র ফাইনালে দর্শক প্রবেশের অনুমতি ছিল। আর সেই সময়ই ঘটে যায় এই ঘটনা। রিপোর্টে বলা হয়েছে ৮ ফেব্রুয়ারি আই এস এল ম্যাচ শুরু হওয়ার আগে আশুতোষ এর মুত্রের নমুনা নেওয়া হয়। নাডার নিয়ম মেনে সেই নমুনা পরীক্ষা করা হয়। আর তাতেই মেলে এই তথ্য। মরফিন নিয়েছেন আশুতোষ। আর এই রিপোর্ট হাতে আসতেই দুই বছরের জন্য নির্বাসিত হয়ে গেলেন আশুতোষ।

আরও পড়ুন: ভারতীয় প্লেয়ারদের ১০ সাড়া ফেলে দেওয়া স্ক্যান্ডাল, অনেক কিছু মনে পড়বে, দেখুন

জেনেশুনে এই ড্রাগ নেননি আশুতোষ

তবে আশুতো যে ইচ্ছাকৃত এই মরফিন নেননি সেটাও জানিয়ে দেওয়া হয়েছে এই নির্দেশিকায়। বলা হয়েছে আশুতোষ জানিয়েছেন, এক সতীর্থ ফুটবলার তাঁকে একটি আয়ুর্বেদিক ওষুধের কথা জানায়। সেই ওষুধ ব্যবহার করতে থাকেন আশুতোষ। ওপিয়াম নামে এই ওষুধেই ছিল মরফিন। পরবর্তীকালে জানতে পেরে নাডাকে গোটা বিষয়টা খুলে বলেন আশুতোষ। নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য তাঁর কাছে যথেষ্ট প্রমাণ রয়েছে বলেও জানিয়েছেন এটিকে মোহনবাগানের প্রাক্তন ফুটবলার।