scorecardresearch
 

India vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হার, বুমরাকে কবে খেলাবে টিম ইন্ডিয়া?

বুমরাকে এখনই মাঠে নামানোর ব্যাপারে তাড়াহুড়ো করতে নারাজ ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ম্যাচের পর ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বলেন, দল বুমরাকে খুব বেশি চাপ দেবে না। চোট থেকে ফিরে আসার জন্য তাঁকে পুরো সময় দেওয়া হবে। 

Advertisement
জসপ্রীত বুমরা জসপ্রীত বুমরা
হাইলাইটস
  • ৪ উইকেটে হারল ভারত
  • দলে ফিরবেন বুমরা?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে খেলেননি জসপ্রীত বুমরা (Jaspreet Bumrah)। আর তার জেরে প্রথম ম্যাচে হারতে হয়েছে ভারতীয় দলকে (Team India)। তবে বুমরাকে এখনই মাঠে নামানোর ব্যাপারে তাড়াহুড়ো করতে নারাজ ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ম্যাচের পর ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বলেন, দল বুমরাকে খুব বেশি চাপ দেবে না। চোট থেকে ফিরে আসার জন্য তাঁকে পুরো সময় দেওয়া হবে। 

টি২০ বিশ্বকাপ দলে রয়েছেন বুমরা
মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে বুমরাকে খেলানো হয়নি। ২০৯ রানের লক্ষ্য তাড়া করে চার উইকেটে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অজিরা। অক্ষর প্যাটেল ছাড়া সকলেই প্রতি ওভারে ১১ বা তার বেশি রান দিয়ে বসেন। পিঠের চোটের জন্য এশিয়া কাপে খেলেতে দেখা যায়নি বুমরাকে। ফিট হয়ে টি২০ বিশ্বকাপের দলে তো বটেই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও দলে নেওয়া হয়েছে। 

আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে হেরে রোহিতের অজুহাত 'ভাগ্য', VIDEO VIRAL

বুমরা কী করতে পারেন তা সকলেই জানেন। আর সেই জন্যই এই ফাস্ট বোলার ভারতীয় দলের জন্য খুব গুরুত্বপূর্ণ বলে মনে করেন হার্দিক। তিনি বলেন, ''বোলারদের ভাল পারফর্ম করতে না পারা নিয়ে উদ্বেগ থাকলেও সেটা বড় সমস্যা নয়। ক্রিকেটারদের উপর আস্থা রাখতে হবে। এরাই দেশের সেরা ১৫ জন ক্রিকেটার। আর সেই জন্যই তারা দলে রয়েছে। আমরা সকলেই জানি হার্দিক কী করতে পারে। আর সেই কারণেই ও আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ।''

আরও পড়ুন: ভারতীয় প্লেয়ারদের ১০ সাড়া ফেলে দেওয়া স্ক্যান্ডাল, অনেক কিছু মনে পড়বে, দেখুন

Advertisement

হার্দিক ৩০ বলে অপরাজিত ৭১ রান করে ভারতকে ২০০ রানের কাছাকাছি পৌঁছে দেন। আইপিএলের (IPL) পর থেকেই দলের হয়ে দুর্দান্ত খেলে আসছেন তিনি। তবে এশিয়া কাপের চাপের ম্যাচে ভাল কিছু করতে পারেননি তিনি। 

নিজের সম্পর্কে কী বললেন পান্ডিয়া

সাম্প্রতিক পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গিয়ে হার্দিক বলেছেন, “সম্প্রতি আমি অনেক সাফল্য পেয়েছি, কিন্ত আমার কাছে গুরুত্বপূর্ণ হল, কীভাবে আমরা আরও ভাল করতে পারি। আমি আমার পারফরম্যান্সকে খুব একটা গুরুত্ব দিই না, সেটা সাফল্য হোক বা ব্যর্থতা।

তিনি বলেন, 'আজ (মঙ্গলবার রাতে) ম্যাচে ভালো পারফরম্যান্স করেছি। এরপরের ম্যাচে ওরা আমাকে টার্গেট করতে পারে, ফলে আমাকে আরও এক ধাপ এগিয়ে যেতে হবে। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা ভারতীয় আক্রমণকে গুঁড়িয়ে দিয়ে সহজ জয় পায় অস্ট্রেলিয়া। হার্দিক এর জন্য প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দায়ী করেছেন। বললেন, 'শিশির ছিল না। সে যেভাবে ব্যাটিং করেছে তার কৃতিত্ব আপনাকে দিতেই হবে। ভালো ক্রিকেট খেলে জিতেছে অস্ট্রেলিয়া। বোলিংয়ে আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়িত করতে পারিনি।'

 

Advertisement