scorecardresearch
 

India vs Australia: ভারত VS অস্ট্রেলিয়ার টিকিট নিয়ে মারপিট-অশান্তি, পুলিশের মারে আহত ২০

আহত হলেন প্রায় জনা কুড়ি সমর্থক। এদের মধ্যে এক মহিলা সমর্থকের অবস্থা আশঙ্কাজনক। জ্ঞান হারিয়ে ফেলায় হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে।

Advertisement
লাঠিচার্জ করছে পুলিশ লাঠিচার্জ করছে পুলিশ
হাইলাইটস
  • জখম অনেক সমর্থক
  • হাসপাতালে নিয়ে যেতে হল কয়েকজনকে

তৃতীয় টি২০ ম্যাচে রবিবার অস্ট্রেলিয়ার (India vs Australia) মুখোমুখি হবে ভারতীয় দল (Team India)। হায়দরাবাদে (Hyderabad) অনুষ্ঠিত এই ম্যাচের আগে টিকিট নিয়ে হাহাকার শুরু হয়ে গিয়েছে। প্রচুর মানুষ এই ম্যাচ দেখার জন্য টিকিট সংগ্রহের লাইনে দাঁড়িয়ে পড়েন। বৃহস্পতিবার সেই ভিড় নিয়ন্ত্রণ করতে পুলিশকে লাঠিও চালাতে হল। আহত হলেন প্রায় জনা কুড়ি সমর্থক। এক মহিলা সমর্থকের অবস্থা আশঙ্কাজনক। জ্ঞান হারিয়ে ফেলায় হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে।

ভিডিও ভাইরাল হয়েছে
সমর্থকদের ওপর লাঠি চার্জ করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। অনেকেই হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভূমিকায় ক্ষুব্ধ। তাদের দাবি, টিকিট বন্টনের ব্যবস্থা ঠিক থাকলে এরকম অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হতে হত না ক্রিকেট ফ্যানদের। ভিডিও গুলিতে দেখা গিয়েছে লাঠির ঘা থেকে পালাতে গিয়ে পড়ে যাওয়া সমর্থকের ওপরে ফের লাঠিপেটা করছেন পুলিশ কর্মীরা। আর সেই জন্য পুলিশের ওপরেরও ক্ষোভ জানিয়েছেন নেটিজেনরা।

আরও পড়ুন: 'আমার মেয়ে...', ঝুলনের কথা উঠতেই সানার কথা কেন বললেন সৌরভ ?

ভোর পাঁচটা থেকে লাইনে ছিলেন সমর্থকরা

অজিদের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচের টিকিট পেতে ভোর পাঁচটায় লাইনে দাড়িয়েছিলেন সমর্থকরা। দিন গড়িয়ে গেলেও টিকিট হাতে পাননি। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন সমর্থকরা। পরিস্থিতি হাতের বাইরে চলে যায়। তবে টিকিটের হাহাকার যে এই জায়গায় পৌঁছতে পারে তা আগে থেকেই বোঝা যাচ্ছিল। তিন বছর পর আন্তর্জাতিক ম্যাচ পেল হায়দরাবাদ। ফলে টিকিটের চাহিদা যে অনেক বাড়বে তা অনুমান করাই যায়। তবে সেই মত ব্যবস্থা নেওয়া হয়নি বলেই অভিযোগ।

আরও পড়ুন:  দ্রুততম ৮০০০ রান, রেকর্ডে বিরাটকে টপকালেন বাবর

জিমখানা মাঠ থেকে টিকিট দেওয়ার কথা ছিল

বৃহস্পতিবার হায়দরাবাদের জিমখানা থেকে টিকিট দেওয়ার কথা জানিয়েছিল হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। এই ঘোষণার পরেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে সমর্থকরা টিকিট কিনতে চলে আসেন। তবে শুধু হায়দরাবাদ নয়, রাজ্যের বিভিন্ন জায়গা থেকে চলে আসেন ফ্যানরা। প্রচুর মানুষ এক জায়গায় জড়ো হলেও সবাইকে টিকিট দেওয়া সম্ভব হয়নি। তখনই শুরু হয় গন্ডগোল। পুলিশ লাঠি চার্জ করে।  

 

Advertisement