scorecardresearch
 

India vs Brazil: দুর্ধর্ষ ব্রাজিলের বিরুদ্ধে গোল মনীষার! গতি, কৌশলে হার ভারতের

এই মুহূর্তে FIFA ব়্যাঙ্কিংয়ে ৭ নম্বরে রয়েছে ব্রাজিলের মহিলা দল। FIFA ব়্যাঙ্কিংয়ে ভারতের মহিলা দলের স্থান ৫৭ নম্বরে। তবুও খেলার প্রথমার্ধে জোর টক্কর দেখা গেল দু’দলের মধ্যে। প্রথমার্ধে ভারতীয় মহিলা দলের সমন্বয়, গতি, কৌশল ছিল প্রশংসনীয়!তবে শেষ হাসিটা অবশ্যই হাসল ব্রাজিল!

প্রথমার্ধে ভারতীয় মহিলা দলের সমন্বয়, গতি, কৌশল ছিল প্রশংসনীয়! প্রথমার্ধে ভারতীয় মহিলা দলের সমন্বয়, গতি, কৌশল ছিল প্রশংসনীয়!
হাইলাইটস
  • এই মুহূর্তে FIFA ব়্যাঙ্কিংয়ে ৭ নম্বরে রয়েছে ব্রাজিলের মহিলা দল।
  • FIFA ব়্যাঙ্কিংয়ে ভারতের মহিলা দলের স্থান ৫৭ নম্বরে।
  • প্রথমার্ধে ভারতীয় মহিলা দলের সমন্বয়, গতি, কৌশল ছিল প্রশংসনীয়!

এই মুহূর্তে FIFA ব়্যাঙ্কিংয়ে ৭ নম্বরে রয়েছে ব্রাজিলের মহিলা দল। FIFA ব়্যাঙ্কিংয়ে ভারতের স্থান ৫৭ নম্বরে। তবুও খেলার প্রথমার্ধে জোর টক্কর দেখা গেল দু’দলের মধ্যে। তবে শেষ হাসিটা অবশ্যই হাসল ব্রাজিল!

মাত্র ৫২ সেকেন্ডের মধ্যে প্রথম গোলটি করে ব্রাজিল দল। ভারতীয় গোলরক্ষক অদিতি চৌহানকে ফাঁকি দিয়ে গোলটি করেন দিবিনহা। তবে এর কিছুক্ষণ পরেই ম্যাচের সমতা ফেরান ভারতের মনীশা কল্যাণ। বাঁ দিক থেকে দুর্দান্ত দৌড়ে গোল করেন তিনি। এরপর ৪৫ মিনিটে দ্বিতীয় গোল করে এগিয়ে যায় ব্রাজিল। প্রথমার্ধের শেষে ২-১ গোলে এগিয়ে ছিল ব্রাজিল। তবে প্রথমার্ধে ভারতীয় মহিলা দলের সমন্বয়, গতি, কৌশল ছিল প্রশংসনীয়! সে জন্যই ম্যাচের প্রথমার্ধে FIFA ব়্যাঙ্কিংয়ের ৭ নম্বরে থাকা দলের বিরুদ্ধে ৫৭ নম্বরের মহারণের ফলাফল ছিল ২-১।

কিন্তু দ্বিতীয়ার্ধে ব্রাজিলের লাগাতার আক্রমণে ছত্রভঙ্গ হয়ে পড়ে ভারতের মাঝমাঠ আর রক্ষণ বিভাগ। দ্বিতীয়ার্ধে আরও চারটি গোল করে ব্রাজিল। এর মধ্যে দুটি গোল করেন আরিয়াডিনা বোর্হেস (৫২তম, ৮১তম মিনিটে), ক্যারোলিন ফেরেজ (৫৪তম মিনিটে) এবং গেসে ফেরেরা (৭৬তম মিনিটে)। এ দিনের ম্যাচে ভারত হারলেও দলের জন্য সবচেয়ে বড় প্রাপ্তি ছিল FIFA ব়্যাঙ্কিংয়ে ৭ নম্বর দলের বিপক্ষে মনীষা কল্যাণের দুর্দান্ত গোলটি। প্রথমার্ধে ভারতের মাঝমাঠ আর রক্ষণভাগও যথেষ্ট দক্ষতার সঙ্গে ব্রাজিলের একাধিক আক্রমণ প্রতিহত করতে পেরেছে।

IND vs NZ 1st Test: অভিষেকেই বাজিমাৎ, অনবদ্য সেঞ্চুরি শ্রেয়সের

এই ম্যাচেই ৪৩ বছর বয়সে ফুটবলকে বিদায় জানালেন ব্রাজিলীয় মিডফিল্ডার ফরমিগা। তিনি দেশের হয়ে মোট সাতটি অলিম্পিক এবং সাতটি বিশ্বকাপ খেলেছেন। এই ম্যাচের পর ভারতকে ২৯ নভেম্বর চিলি এবং ২ ডিসেম্বর ভেনেজুয়েলার বিপক্ষে খেলতে হবে।