scorecardresearch
 

WTC Final: ত্রাতা সেই বিরাটই! খারাপ আলোয় শেষ হলো দ্বিতীয় দিন

দিনের শেষে ভারতীয় দলের স্কোর ১৪৬ রান। ভারত হারিয়েছে ৩ উইকেট। ক্রিজে আছেন বিরাট কোহলি ও রাহানে। ব্যাট হাতে ১২৪ বলে ৪৪ রান করে অপরাজিত বিরাট ও ৭৯ বলে ২৯ রানে অপরাজিত সহ-অধিনায়ক রাহানে। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে একটি করে উইকেট নিয়েছেন বোল্ট, জেমিসন ও ওয়াগনার।

Advertisement
গুরুত্বপূর্ণ ভূমিকায় বিরাট। শনিবার সাউদাম্পটনে। গুরুত্বপূর্ণ ভূমিকায় বিরাট। শনিবার সাউদাম্পটনে।
হাইলাইটস
  • খারাপ আলো ও বৃষ্টির কারণে বনধ হলো খেলা
  • বনধ হলো দ্বিতীয় দিনের ম্যাচ
  • বিরাট ও রাহানে রয়েছে ক্রিজে

সাউদাম্পটনে শেষ হলো দ্বিতীয় দিনের খেলা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন বনধ হয়ে গিয়েছিল বৃষ্টির কারণে। সাউদাম্পটনে বৃষ্টি হবে সেটা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। সেই কারণে বিঘ্ন ঘটেছিল ঐতিহাসিক এই টেস্ট ম্যাচে। প্রথম দিন হয়নি খেলা। এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনেও বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালো। খেলা হওয়ার কথা ছিল একদিনে ৯৮ ওভার। তবে এই বৃষ্টি ও খারাপ আলোর জন্য নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হয়ে গেল সারাদিনে খেলা হলো মাত্র ৬৪.৪ ওভার।

শুরুটা রোহিত শর্মা ও শুভমন গিল বেশ ভালোই করেছিল দ্বিতীয় দিন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। তবে দুজনেই নিজেদের উইকেট ধরে রাখতে বেশিক্ষণ পারেননি ভারতীয় ক্রিকেট দলের দুই ওপেনার। লাঞ্চের আগেই শেষ হয়ে যায় ভারতীয় দলের দুই ওপেনারের ইনিংস।

 


 
৬৮ বল খেলে ৩৪ রান করেছেন ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা। মেরেছেন ৬টি চার। ২১ ওভারের মাথায় ৬২ রানে এক উইকেট হারায় ভারত। তখনই কাইল জেমিসনের বলে টিম সাউদিকে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত। অন্যদিকে, রোহিত ফিরে যাওয়ার পর থেকেই নরবরে দেখাচ্ছিল শুভমন গিলকে। ৪ ওভার পর ২৫ ওভারের মাথায় ফিরে যান অন্যতম ভারতীয় ওপেনার শুভমন গিল। ওয়াগনারের বলে ওয়াটলিংকে ক্যাচ দিয়ে মাত্র ২৮ রানেই ফিরতে হয় শুভমনকে।

Advertisement

তারপর খেলার হাল কিছুটা ধরেন বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা। তবে পূজারা ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি শনিবার। ৪০.২ ওভারে মাত্র ৮ রানে এলবিডাব্লু হয়ে ফিরে যান পূজারা। তারপর খেলার হাল ধরেন অজিঙ্কা রাহানে ও ক্যাপ্টেন বিরাট। এই দুই জনের জুটিতেই একটি ভালো জায়গায় পৌঁছায় ভারতীয় দল।

২৪.৩ ওভারের মাথায় ভারতীয় দল ৬৩ রানে ২ উইকেট হারায়। লাঞ্চের আগে তখন থেকেই নামেন অধিনায়ক বিরাট কোহলি। তখন দুরন্ত সুইং করছেন নিউজিল্যান্ডের পেসাররা। খারাপ আলোয় বেশ কয়েকবার খেলা বনধ হয়ে যায়। চা-পান বিরতি পর্যন্ত ভারতীয় দলের স্কোর  ছিল ১২০ রান। ভারতীয় দল হারিয়েছিল ৩ উইকেট। চা-বিরতির পর নির্ধারিত সময়ে খেলা শুরু হলো না দ্বিতীয় দিনে।

 

 

তবে তারপর ফের খেলা শুরু হয় আর কিছু ওভার খেলা হয়েই বনধ হয়ে যায়। এই টেস্টের দ্বিতীয় দিনে ভারতীয় দলকে শেষের দিকে বাচিয়ে দেন অধিনায়ক কোহলি ও রাহানে। দিনের শেষে ৬৪.৪ ওভারে শেষ হয় খেলা। খারাপ আলো ও বৃষ্টির কারণে খেলা বনধের সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি ও আম্পায়ার। তৃতীয় দিনে সব ঠিক-ঠাক থাকলে নির্ধারিত ওভারে শুরু হবে ম্যাচে।

দিনের শেষে ভারতীয় দলের স্কোর ১৪৬ রান। ভারত হারিয়েছে ৩ উইকেট। ক্রিজে আছেন বিরাট কোহলি ও রাহানে। ব্যাট হাতে ১২৪ বলে ৪৪ রান করে অপরাজিত বিরাট ও ৭৯ বলে ২৯ রানে অপরাজিত সহ-অধিনায়ক রাহানে। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে একটি করে উইকেট নিয়েছেন বোল্ট, জেমিসন ও ওয়াগনার।

 

 

Advertisement