scorecardresearch
 

India vs Pakistan T20 World Cup 2024: বিরাটের ভয়ে কাঁপছে পাকিস্তান, ক্যাপ্টেন বাবর বললেন...

ভারতীয় ক্রিকেটাররা আইপিএল নিয়ে ব্যস্ত। এর মধ্যেই টি২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে পাকিস্তান। জুন মাসে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা টি২০ বিশ্বকাপে ৯ জুন মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। নিউইয়র্কে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। তবে তার আগেই কথার যুদ্ধ শুরু হয়ে গিয়েছে দুই দলের মধ্যে। পাকিস্তান দলের ক্যাপ্টেন বাবর আজম স্বীকার করেছেন যে তাঁর দল বিরাট কোহলিকে সবচেয়ে বেশি ভয় পায়, সে কারণেই তাঁরা বিরাটকে আটকাতে বিশেষ কৌশল তৈরি করছেন।

Advertisement
বাবর আজম ও বিরাট কোহলি বাবর আজম ও বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেটাররা (Team India) আইপিএল (IPL 2024) নিয়ে ব্যস্ত। এর মধ্যেই টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রস্তুতি শুরু করে দিয়েছে পাকিস্তান (Pakistan Cricket)। জুন মাসে আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলা টি২০ বিশ্বকাপে ৯ জুন মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। নিউইয়র্কে অনুষ্ঠিত হবে এই ম্যাচ। তবে তার আগেই কথার যুদ্ধ শুরু হয়ে গিয়েছে দুই দলের মধ্যে। পাকিস্তান দলের ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam) স্বীকার করেছেন যে তাঁর দল বিরাট কোহলিকে  (Virat Kohli)সবচেয়ে বেশি ভয় পায়, সে কারণেই তাঁরা বিরাটকে আটকাতে বিশেষ কৌশল তৈরি করছেন।

পাকিস্তানের সীমিত ওভারের (ওডিআই, টি-টোয়েন্টি) দলের ক্যাপ্টেন বাবর আজম বলেন, বিরাট কোহলি ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁর ব্যাটকে শান্ত রাখতে বিশেষ কৌশল নেওয়া হবে। স্বাভাবিক ভাবেই এর চেয়ে বেশি কিছু এই ব্যাপারে বলতে চাননি বিরাট।  

আমরা কোহলির বিরুদ্ধে বিশেষ কৌশল তৈরি করব
সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয়, দুর্দান্ত ফর্মে থাকা কোহলির বিরুদ্ধে কৌশল তৈরি করবেন কি না? এ বিষয়ে বাবর বলেন, 'দল হিসেবে আমরা প্রতিপক্ষ দলের সব সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে কৌশল তৈরি করি। ফলে কোহলির বিরুদ্ধেও পরিকল্পনা তৈরি করা হবে। তবে নিউইয়র্কে কেমন পরিস্থিতি সে ব্যাপারে কোনও ধারণাই নেই আমাদের। তবে সে (কোহলি) সেরা খেলোয়াড়দের একজন এবং আমরা তার বিরুদ্ধেও কৌশল তৈরি করব।'

আরও পড়ুন

নতুন কোচের প্রশংসাও করেছেন
পাক ক্যাপ্টেন বাবর আশা প্রকাশ করেন যে গ্যারি কারস্টেনকে সাদা বলের ফরম্যাটের প্রধান কোচ হিসেবে নিয়োগ করার ফলে পাকিস্তান দলের পারফরম্যান্সের গ্রাফ আরো উপরে উঠবে। কারস্টেনকে গত মাসে দুই বছরের জন্য পাকিস্তানের প্রধান কোচ করা হয়। তার কোচিং-এ ভারত ২০১১ সালে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ জিতেছিল। তিনি ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত ভারতের এবং ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন।

Advertisement


বাবর বলেন, 'গ্যারি খুবই অভিজ্ঞ কোচ। তিনি থাকায় আমরা উপকৃত হব। বিশ্বকাপের কৌশল তৈরিতে বিরাট ভূমিকা নিচ্ছেন, আলোচনা করছেন টিম ম্যানেজমেন্টের সঙ্গেও।' বাবর আরও জানান অধিনায়কত্ব নিয়ে দলের মধ্যে কোনও বিভেদ নেই এবং দ্বিতীয়বারের মতো দায়িত্ব নিতে পেরে তিনি রোমাঞ্চিত। তিনি বলেন, 'অধিনায়ক হিসেবে আমি আগেও সাফল্য পেয়েছি এবং এবারও তাই। গুরুত্বপূর্ণ বিষয় হলো বোর্ড সম্পূর্ণভাবে আমাদের সঙ্গে আছে।'

Advertisement