scorecardresearch
 

Tokyo Olympic-এ রেকর্ড পদক জিতবে ভারত! বাজি প্রাক্তনীদের

ভারত এবছর অলিম্পিকে বেশ ভালো প্রস্তুতি নিয়েই গিয়েছে। এমনটা কিন্তু বলাই যায়, কারণ এবছর যে অলিম্পিয়ানরা ভারতকে প্রতিনিধিত্ব করছেন তাঁরা অন্যতম অভিজ্ঞ ও সেরা। একই সঙ্গে অন্যান্য অলিম্পিকের তুলনায় এবছর ভারতীয় অ্যাথলিটরা অনেক বেশি পদক আনবে বলে আত্মবিশ্বাসী প্রাক্তন অলিম্পিয়ানরা।

Advertisement
ভারতের অ্যাথলিটরা আনতে পারেন একাধিক পদক। ভারতের অ্যাথলিটরা আনতে পারেন একাধিক পদক।
হাইলাইটস
  • একাধিক স্বর্ণ পদকের আশায় ভারত
  • এবার রেকর্ড গড়বে ভারতীয় অ্যাথলিটরা
  • পদক নিয়ে কী মনে করছেন প্রাক্তনীরা

ভারত এবছর অলিম্পিকে বেশ ভালো প্রস্তুতি নিয়েই গিয়েছে। এমনটা কিন্তু বলাই যায়, কারণ এবছর যে অলিম্পিয়ানরা ভারতকে প্রতিনিধিত্ব করছেন তাঁরা অন্যতম অভিজ্ঞ ও সেরা। একই সঙ্গে অন্যান্য অলিম্পিকের তুলনায় এবছর ভারতীয় অ্যাথলিটরা অনেক বেশি পদক আনবে বলে আত্মবিশ্বাসী প্রাক্তন অলিম্পিয়ানরা। কারণ এবছর ভারতীয় তারকাদের ভিড় টোকিও অলিম্পিকে। একই সঙ্গে আশা ও ভরসা দিচ্ছেন তরুণ খেলোয়াড়রা।

আশা দেখাচ্ছে শুটিং দল

প্রথমেই প্রাক্তন শুটার অলিম্পিয়ান বাংলার জয়দীপ কর্মকারের কথা অনুযায়ী, এবছর শুটিংয়ে বেশ ভালো সুযোগ রয়েছে ভারতীয় শুটারদের। একের চেয়ে বেশি পদক আনতে পারেন শুটাররা। সব থেকে বেশি নজরে থাকবেন অল্প বয়সী শুটার সৌরভ চৌধুরি, মনু ভাকররা। অন্যদিকে, সিনিয়রদের মধ্যে ভরসা দিচ্ছেন অপূর্বী চান্ডেলা, তেজশ্বীনি সাওয়ান্তরা। ফলে শুটিং ও পিস্তল ইভেন্টে একাধিক পদক আসতে পারে বলে মনে করছেন প্রাক্তনীরা। একই সঙ্গে এই বিষয়ে আত্মবিশ্বাসী খেলাধুলোর অনুরাগীরাও। ভারতের শুটিং টিমের কাছ থেকে মেডেল প্রত্যাশা অনেকটাই বেশি।

 

আর্চারিতে বাজি দীপিকা কুমারী

শুটিং দলের পাশাপাশি এই তালিকায় নাম থেকে যাচ্ছে অভিজ্ঞ ও বিশ্বসেরা কিছু ভারতীয় অ্যাথলিটদের। আর্চারি বিশ্বকাপে তিনটি স্বর্ণ পদক জিতেছেন ভারতের দীপিকা কুমারী। এই অ্যাথলিট টোকিও অলিম্পিকেও ভাল ফল করতে পারেন। স্বর্ণ পদক পাওয়ার একটি সুযোগ আছে দীপিকার। এমনটা মনে করছেন প্রাক্তনীরাও।


ওয়েটলিফ্টিংয়ে ভারতের হয়ে দারুণ পারফর্ম করে আসছেন মহিলা ভারত্তোলক মীরাবাই চানু। সাইখম মীরাবাই চানু এবার ভারতকে ওয়েটলিফ্টিংয়ে পদক এনে দেবে বলে আশাবাদী অনেকেই।

এর পাশাপাশি ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া আশা দেখাচ্ছেন কুস্তিতে। রেসলিংয়ে প্রতিবারই পদক নিশ্চিত করে থাকে ভারতের কুস্তিগিররা। এবারও মহিলাদের কুস্তিতে ভিনেশ ও ছেলেদের কুস্তিতে বজরং পদক আনার নিরিখে এগিয়ে আছেন।

Advertisement

 

পদকের বাজিতে পিভি সিন্ধু

ব্যাডমিন্টনে বিশ্ব চ্যাম্পিয়ন শাটলার পিভি সিন্ধু। আর তাঁকে ঘিরেই এবার ভারতবাসীর বড় আশা। গোপীচাঁদের ছাত্রী ভারতকে পদক এনে দিতে পারে সেটা ইতিমধ্যেই অনেকে বাজি ধরে ফেলেছেন। তবে সবটাই এখন তাঁর পারফরম্যান্সের ওপর নির্ভর করছে।

জ্যাভলিনে ভারতের হয়ে পদক নিশ্চিত করতে পারেন নীরজ চোপড়া। অন্যদিকে, বক্সিংয়ে রয়েছেন বিশ্বসেরা বক্সার এমসি মেরি কম। ভারতের এই গর্ব এবারের অলিম্পিকে অন্যতম বাজি। ভারতের ১২৭ জন অ্যাথলিটদের মধ্যে তিনিই যে এবার ভারতকে নেতৃত্ব দেবেন। শুধু তাই নয় পদকেও তিনি নেতৃত্ব দিতে পারেন ভারতকে। একই সঙ্গে আরও এক বক্সার রয়েছেন অমিত পঙ্গাল। 

Advertisement