scorecardresearch
 

CWG 2022: নিউজিল্যান্ডকে হারিয়ে কমনওয়েলথ হকিতে ব্রোঞ্জ জয় ভারতের মেয়েদের

রুদ্ধশ্বাস ম্যাচ। নিউজিল্যান্ডের মেয়েদের শুট আউটে হারিয়ে ব্রোঞ্জ জিতল ভারতের মেয়েরা। একটা গোলে এগিয়ে থাকা ম্যাচে ১৮ সেকেন্ড বাকি থাকতে গোল খেয়ে গেল ভারত। আর তারপর সেই পেনাল্টি শুট আউট। এবার যদিও সেখান থেকে খালি হাতে ফিরতে হল না ভারতের মেয়েদের।

Advertisement
নিউজিল্যান্ডকে হারাল ভারতের মেয়েরা নিউজিল্যান্ডকে হারাল ভারতের মেয়েরা
হাইলাইটস
  • ব্রোঞ্জ জিতল ভারত
  • শুট আউটে হারাল নিউজিল্যান্ডকে

রুদ্ধশ্বাস ম্যাচ। নিউজিল্যান্ডের মেয়েদের শুট আউটে হারিয়ে কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) ব্রোঞ্জ জিতল ভারতের মেয়েরা (Indian Women Hockey Team)। একটা গোলে এগিয়ে থাকা ম্যাচে ১৮ সেকেন্ড বাকি থাকতে গোল খেয়ে গেল ভারত (Team India)। আর তারপর সেই পেনাল্টি শুট আউট। এবার যদিও সেখান থেকে খালি হাতে ফিরতে হল না ভারতের মেয়েদের। নির্ধারিত সময়ে ম্যাচ ১-১-এ শেষ হয়। দ্বিতীয় কোয়ার্টারে ভারতকে গোল করে এগিয়ে দেন সালিমা। ডি বক্সের ভেতরে ডেঞ্জারেস প্লের জন্য পেনাল্টি কর্নার পায় ভারত। সেখান থেকে গোল করে তারা।

এরপর দুই দলই প্রচুর সুযোগ তৈরি করে। কিন্তু গোল করতে পারেনি কোনও দলই। একাধিক পেনাল্টি কর্নার মিস করে দুই দল। চতুর্থ কোয়ার্টারের একেবারে শেষদিকে গোল শোধ দিতে মরিয়া হয়ে ওঠা নিউজিল্যান্ড তাদের গোলরক্ষককে তুলে নেয়। ১১ জন ফিল্ড প্লেয়ার গোল শোধ দেওয়ার চেষ্টা করতে থাকেন। বারবার সেই চেষ্টা ব্যর্থ হলেও গোল করার অনেক সুযোগ তৈরি করে নিউজিল্যান্ড। পেনাল্টি কর্নার পেলেও গোল করতে পারেনি ভারতের মেয়েরা।

ভারতের মেয়েদের উচ্ছ্বাস
ভারতের মেয়েদের উচ্ছ্বাস

আরও পড়ুন: ফরাসি লিগে নেমেই মেসির জাদু, দেখুন বাইসাইকেল কিকের Video

তবে নভনীত কৌর দারুণ হকি খেলেন। গোটা টুর্নামেন্টেই দারুণ ছন্দে ছিলেন তিনি। তবে একেবারে শেষ দিকে এসে তাঁর ভুলেই পেনাল্টি স্ট্রোক পায় কিউইরা। সেখান থেকে গোল করেন অলিভিয়া। সবিতা চেষ্টা করলেও সেই স্ট্রোক বাঁচাতে পারেননি। 

আরও পড়ুন: IPL-এ খেলবেন? CSK-র ড্রেসিংরুমে ফিরলেন সুরেশ রায়না, VIDEO

সবিতা পেনাল্টি শুট আউটে প্রথম শট আটকাতে পারেননি। গোল করে যান হাল। ভারতের হয়ে প্রথম শুট আউট করতে আসা সঙ্গীতা মিস করেন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ভারতীয় মহিলা হকি দলকে। একের পর এক শুট আউট সেভ করতে থাকেন ভারতের গোলরক্ষক সবিতা। দারুণ দক্ষতায় কিউই অ্যাটাকারদের আটকে দেন তিনি। শেষে নেহা মিস করলেও। শেষ শট আইটে সবিতাই ভারতের পদক নিশ্চিত করে ফেলেন। 

Advertisement

আরও পড়ুন: কুস্তিতে ব্রোঞ্জ জিতেও ক্ষমা চাইলেন পূজা, সান্ত্বনা মোদীর

শুট আউটেই সেমিফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারতে হয়েছিল ভারতের মেয়েদের। এ নিয়ে বিতর্ক দানা বেধেছিল। তবে এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে জিতে গেল ভারতের মেয়েরা।    

Advertisement