scorecardresearch
 

IPl 2022: পরপর ৪ হার, তবু চ্যাম্পিয়ন হবে চেন্নাই সুপার কিংস! ইতিহাস কিন্তু তাই বলছে

পরপর চার ম্যাচে হার। বিধ্বস্ত চেন্নাই সুপার কিংস। এখনও এক পয়েন্টও আসেনি। তবে এটাই প্রথম নয়। আগেও এমন ঘটনা ঘটেছে। আর তারপর কিন্তু চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। এবারও কী সেই ঘটনার পুনরাবৃত্তি হবে? ইতিহাস তাই বলছে। আশায় ফ্যানরা।

Advertisement
চেন্নাই সুপার কিংস চেন্নাই সুপার কিংস
হাইলাইটস
  • পরপর ৪ হারে বিধ্বস্ত চেন্নাই
  • তবু চ্যাম্পিয়ন হবে CSK!
  • ইতিহাস দিচ্ছে এমনই ইঙ্গিত

পরপর চারটি ম্যাচে হার। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের হল টা কী? একই অবস্থা ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সেরও। তাহলে কী এবারের মতো তাঁদের সমস্ত আশা শেষ? কিন্তু ইতিহাস বলছে অন্য কথা। এর আগেও চেন্নাইয়ের সঙ্গে এমন ঘটনা ঘটেছে। আর তারা চ্যাম্পিয়ন হয়ে লিগ শেষ করেছিলেন। এবার কী হবে? ফ্যানরা আশায় রয়েছেন ইতিহাসের পুনরাবৃত্তির।

চেন্নাই সুপার কিংসের কাছে সেই স্ফুলিঙ্গের অভাব রয়েছে। যারা ৪ টি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা একটি দুঃস্বপ্নের সূচনা করেছে, বাউন্সে ৪ টি ম্যাচ হেরেছে। মাত্র ২ য় বারের মতো আইপিএলে তাদের তলাবিশিষ্ট ইতিহাসে। প্রথমবারের মতো এক মরশুমের প্রথম চার ম্যাচের পর জয়হীন হয়েছে চারবারের চ্যাম্পিয়নরা।

ধো-জা

চেন্নাই সুপার কিংস, তাদের নতুন অধিনায়ক রবীন্দ্র জাদেজার অধীনে, এখন পর্যন্ত পয়েন্টহীন দেখায় এবং আইপিএল ২০২২-এর ১৭ তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ৪ উইকেটে পরাজিত হয়েছিল। ঘটনাক্রমে, ডিওয়াই পাটিল স্টেডিয়ামে শনিবার CSK-এর সাথে দেখা না হওয়া পর্যন্ত SRH জয়হীন ছিল।

CSK বনাম SRH, IPL ২০২২ হাইলাইটস

সুপার কিংসের জন্য সমস্যাগুলি প্রবল, এমনকী ফ্র্যাঞ্চাইজির কিছু কট্টর ভক্তরা তাদের আইপিএল ২০২২-এর প্রথম ৪ টি ম্যাচে যেভাবে পারফর্ম করেছে। তার পরে আশা ছেড়ে দিতে পারে। যাই হোক, সিএসকে পরিচালিত হওয়ায় সমস্ত আশা হারিয়ে যায়নি। অন্য কোনও ফ্র্যাঞ্চাইজির চেয়ে শক্তিশালী ভাবে ফিরে আসার ইতিহাস রয়েছে।

ধোনি

আইপিএল ২০২২ পয়েন্ট টেবিল

একটি বিপর্যয়কর শুরুর পরে সুপার কিংসের জন্য সময় ফুরিয়ে আসছে। তবে নতুন অধিনায়ক জাদেজা এবং প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির জন্য প্রচুর সময় নেই। যিনি এখনও দলে একটি কমান্ডিং উপস্থিতি। তবে সুপার কিংসের সব আশা হারিয়ে যায়নি।

Advertisement

ইতিহাসের পুনরাবৃত্তি হবে?

ইতিহাসের দিকে ফিরে তাকালে একটি আকর্ষণীয় প্যাটার্ন নিক্ষেপ করে। শেষবার চেন্নাই সুপার কিংস ২০১০ সালে ৪ টি ম্যাচ হেরেছিল। দ্য ম্যান ইন ইয়েলো পাঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালসের কাছে হেরেছিল। যাইহোক, সিএসকে সেই বছর তাদের প্রথম আইপিএল শিরোপা জিতেছিল।

জাদেজা

ক্যামব্যাকের জন্য ২০১০-ই ভরসা

সিএসকে আইপিএল ২০১০-এ তাদের প্রথম ৭টি ম্যাচের মধ্যে মাত্র ২ টি জিতেছিল এবং এমএস ধোনি একটি অত্যাশ্চর্য কামব্যাকেপ নেতৃত্ব দিয়েছিলেন এবং তাদের ৪টি শিরোপা জিততে সাহায্য করেছিলেন।

২০২২ সালে CSK-এর জন্য কী আছে তা দেখার বিষয়। ক্যাপ্টেন জাদেজা অবশ্যই প্রচণ্ড চাপের মধ্যে রয়েছেন কারণ তার কাছে বড় চাপ রয়েছে এবং ভক্তদের প্রত্যাশা পূরণ করার জন্য যারা ধোনি অসম্ভবকে টেনে আনতে অভ্যস্ত।

 

Advertisement