scorecardresearch
 

K L Rahul : জিম্বাবোয়ে সফরে বড় পরিবর্তন, কে এল রাহুল টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন

K L Rahul: জিম্বাবোয়ে সফর শুরুর আগেই বড়সড় পরিবর্তন এসেছে টিম ইন্ডিয়ায়। কে এল রাহুলকে ফিট ঘোষণা করা হয়েছে। এবং এখন তিনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন। আগে শিখর ধাওয়ানকে এই সফরের জন্য দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছিল।

Advertisement
কে এল রাহুল (ফাইল ছবি) কে এল রাহুল (ফাইল ছবি)
হাইলাইটস
  • জিম্বাবোয়ে সফর শুরুর আগেই বড়সড় পরিবর্তন এসেছে টিম ইন্ডিয়ায়
  • কে এল রাহুলকে ফিট ঘোষণা করা হয়েছে
  • এখন তিনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন

K L Rahul: জিম্বাবোয়ে সফর শুরুর আগেই বড়সড় পরিবর্তন এসেছে টিম ইন্ডিয়ায়। কে এল রাহুলকে ফিট ঘোষণা করা হয়েছে। এবং এখন তিনি টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করবেন। আগে শিখর ধাওয়ানকে এই সফরের জন্য দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছিল।

কিন্তু এখন বিসিসিআই কে এল রাহুলকে ফেরানোর ঘোষণা দিয়েছে। ভারত ১৮ আগস্ট থেকে জিম্বাবোয়ে বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এটা বিদেশ সফর। যা হারারেতে অনুষ্ঠিত হবে।

এবার জিম্বাবোয়ে সিরিজে দলে যাঁরা রয়েছেন
দেখে নেওয়া যাক জিম্বাবোয়ে সিরিজের পুরো দল। কে এল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), ঋতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিশান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, দীপক চাহার

চোটের সঙ্গে লড়ছিলেন কেএল রাহুল
এ কথা সবার মনে আছে বোধহয় কে এল রাহুল আইপিএল ২০২২ থেকে কোনও ম্যাচ খেলতে পারেননি। এর আগে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করার কথা ছিল।

তবে ফিটনেস সমস্য়া তৈরি করে। সিরিজ শুরুর একদিন আগে তাকে আনফিট ঘোষণা করা হয় এবং ঋষভ পন্তকে অধিনায়কত্ব করতে হয়।

আরও পড়ুন: বক্সায় রয়্যাল বেঙ্গলের দেখা, নিরাপত্তার জন্য বন্ধ থাকছে জাঙ্গল সাফারি

আরও পড়ুন: প্রেমে ধাক্কা খেয়ে আত্মঘাতী TMC কাউন্সিলর, সঙ্গী UP থেকে পাকড়াও

আরও পড়ুন: কলেজ ছাত্রীকে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা! তোলপাড় দাশনগর

Advertisement

এরপর ফিট না থাকায় ইংল্যান্ড সফরে যোগ দিতে পারেননি তিনি। সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় কে এল রাহুলের করোনা ধরা পড়ে। তারপর থেকে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ঘাম ঝরাচ্ছিলেন তিনি।

কে এল রাহুল ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ম্যাচ-ফিট ঘোষণা করা হয়েছে। এবং এখন জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতের অধিনায়কত্ব করবেন। কে এল রাহুল এশিয়া কাপেও খেলবেন। এবং তাকে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক করা হয়েছে।

টিম ইন্ডিয়ার জিম্বাবোয়ে সফর - (ওয়ান ডে সিরিজ)
১ম ওডিআই - ১৮ অগাস্ট (বৃহস্পতিবার)
২য় ওডিআই - ২০ অগাস্ট (শনিবার)
তৃতীয় ওডিআই - ২২ অগাস্ট (সোমবার)

 

Advertisement