scorecardresearch
 

UEFA Player Of The Year: এক মরশুমে ৪৪ গোল! UEFA-র বর্ষসেরা ফুটবলার বেনজিমা

লা লিগায় ২৭টি গোল করেছেন ফরাসি এই ফরোওয়ার্ড। পেনাল্টি বক্সের মধ্যে সামান্য সুযোগ পেলেই বল গোলে রাখতে ভুল করেননি তিনি। সে চ্যাম্পিয়ন্স লিগ হোক বা লা লিগার ম্যাচ।

Advertisement
করিম বেনজিমা করিম বেনজিমা
হাইলাইটস
  • ইউরোপের সেরা ফুটবলার হলেন বেনজিমা
  • সেরা কোচ রিয়ালের কার্লো আনচেলত্তি

গত মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোল করেছিলেন। তাঁর ১৫ গোলের মধ্যে রয়েছে পিএসজি ও চেলসির বিরুদ্ধে করা হ্যাটট্রিকও। চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাশাপাশি লা লিগা, সুপার কাপ জিতিয়েছেন রিয়েল মাদ্রিদকে (Real Madrid)। আর সেই জন্যই উয়েফার (UEFA) বর্ষসেরা ফুটবলার হলেন করিম বেনজিমা (Karim Benzema)। বৃহস্পতিবার তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে এই মরশুমের চ্যাম্পিয়ন্স লিগের (UEFA Champions League) ড্রও করা হয়। ৩২টি দলকে আটটি গ্রুপে ভাগ করা হয়।

দারুণ মরশুম কাটিয়েছেন বেনজিমা
লা লিগায় ২৭টি গোল করেছেন ফরাসি এই ফরোওয়ার্ড। পেনাল্টি বক্সের মধ্যে সামান্য সুযোগ পেলেই বল গোলে রাখতে ভুল করেননি তিনি। সে চ্যাম্পিয়ন্স লিগ হোক বা লা লিগার (La Liga) ম্যাচ। এর আগে লা লিগায় কোনও মরশুমেই ২৭টি গোল করতে পারেননি তিনি। চ্যাম্পিয়ন্স লিগে করেছেন ১৫টি গোল। দলকে বারবার প্রায় খাদের ধার থেকে তুলে এনেছেন। দিয়েছেন একাধিক ট্রফি। 

করিম বেনজিমা ও কার্লো আনচেলত্তি
করিম বেনজিমা ও কার্লো আনচেলত্তি

আরও পড়ুন: দ্রুত ওজন ঝরিয়ে স্লিম হার্দিকের স্ত্রী নাতাশা, সহজ পদ্ধতি, আপনিও পারবেন

লড়াইয়ে ছিলেন আরও দুই ফুটবলার
শেষ তিন জনের মধ্যে ফরাসি স্ট্রাইকারের সঙ্গে লড়াইয়ে ছিলেন তাঁর সতীর্থ থিবো কুর্তোয়া ও ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার কেভিন ডি ব্রুন। তাদের পেছনে ফেলে প্রথমবারের মতো পুরস্কারটি জিতেছেন ফরাসি তারকা বেনজিমা। এই মরশুমের সেরা তরুণ খেলোয়াড় বিবেচিত হয়েছেন ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr)। আর বর্ষসেরা কোচ হয়েছেন রিয়ালের কার্লো আনচেলত্তি (Carlo Ancelotti)। ভিনিসিয়াসের গোলেই চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে লিভারপুলকে হারিয়েছিল রিয়েল। চ্যাম্পিয়ন্স লিগে ৪টি গোল করার পাশাপাশি ৬টি অ্যাসিস্টও রয়েছে তাঁর। 

আরও পড়ুন: নিরাপত্তায় পাক সেনা, ফুটবল বিশ্বকাপে কোন ম্যাচ কবে-কোন দল কোন গ্রুপে?

Advertisement

আরও পড়ুন: ধোনি নিয়ে হঠাত্‍ আবেগঘন পোস্ট বিরাটের, 'অবসর নিচ্ছেন?' প্রশ্ন ভক্তদের

 

প্রথমবার এই পুরস্কার পেলেন বেনজিমা
পুরস্কার পেয়ে খুশি বেনজিমা। তবে তাঁর লক্ষ্য দলকে আরও ট্রফি এনে দেওয়া। তাঁর কোচ ও সতীর্থরাও পুরস্কার পাওয়ায় খুব খুশি তিনি। বেনজিমা বলেন, ''এবারই প্রথম ট্রফি জিতেছি। তাই খুব ভাল লাগছে। তবে আমার কাছে খুব গুরুত্বপূর্ণ হল দলের জন্য ট্রফি জেতা।  আনচেলত্তি বিশ্বের সেরা কোচ। প্রত্যেক ফুটবলারকে আত্মবিশ্বাস দেন। প্রত্যেক ম্যাচের আগেই কাকে কী করতে হবে তা পরিষ্কার করে বলে দেন।''
 

Advertisement