scorecardresearch
 

বল ব্যাটে লাগা সত্ত্বেও LBW কোহলি! দুই আম্পায়ার মিলে বুঝতেই পারলেন না

রিপ্লেতে দেখা গেল, বল ব্যাটের কানা নিয়ে প্যাডে লাগল। কোহলিও জানেন। তাই দাঁড়িয়ে রয়েছেন ব্যাট হাতে। নিশ্চিন্তেই। সবাইকে অবাক করে থার্ড আম্পায়ার বললেন, তিনি বুঝতে পারেননি। তাই অন ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকবে।

বিরাট কোহলি বিরাট কোহলি
হাইলাইটস
  • বিরাট আউট ছিলেন না!
  • টুইটারে পোস্ট বিসিসিআই-এর
  • দুই আম্পায়র মিলেও বুঝলেন না

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) শুক্রবার মুম্বই টেস্টে বিরাট কোহলির বিতর্কিত আউটের ভিডিও শেয়ার করেছে এবং নেটিজেনদের দিকে জিজ্ঞাসা ছুঁড়ে দিয়েছেন যে, ভারতীয় অধিনায়ক আউট হয়েছেন কি না। অল্প বিরতির পর লাল বলের ক্রিকেটে ফিরছেন কোহলি, ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ড-র বিপক্ষে দ্বিতীয় টেস্টে খাতা খুলতে পারেননি।

দুই আম্পায়র মিলে আউট দেন কোহলিকে

ভারতের ইনিংসের ৩০তম ওভারে কোহলিকে সামনের প্যাডে আজাজ প্যাটেলের বল ব্যাটে লেগে প্যাডে লাগে। অনফিল্ড আম্পায়ার অনিল চৌধুরী LBW আউট দেন। কোহলি আশ্বস্ত ছিলেন, বল ব্যাটে লেগেছে এবং তিনি REVIEW পদ্ধতিতে আবেদন করেন। অন-ফিল্ড ক্যামেরা রিপ্লেতে দেখা গেছে যে কোহলির ব্য়াটের ভিতরের দিকে বল লেগে প্যাডে লাগে। তবে বলটি প্যাডে আঘাত করার আগে ব্যাটে আঘাত করেছিল কি না তা থার্ড আম্পায়ার বীরেন্দ্র শর্মা বুঝতে পারছেন না বলে জানান। অনিল চৌধুরীকে মূল সিদ্ধান্তে অনড় থাকতে বলেন। ব্যাটে লাগিয়েও আউট দেওয়ায় বিরাট কোহলি বিশ্বাস করতে পারেননি।

ড্রেসিংরুমে যাওয়ার পর কোহলিকে দ্রাবিড়ের সাথে সিদ্ধান্ত নিয়ে আলোচনা করতে দেখা গেছে কারণ প্যাটেল ওভারে দুই উইকেট নিয়ে ভারতকে নাড়া দিয়েছিলেন। কোহলির ব্যর্থ রেফারেলের কারণে তারা একটি রিভিউ-ও হারিয়েছে।

আম্পায়ারের ত্রুটি: কোহলিকে সমর্থন করলেন বাঙ্গার

"আমি অবশ্যই অনুভব করেছি যে বলটি প্রথমে ব্যাটে আঘাত করেছে। আপনি যদি সেই বিচ্যুতিটি দেখেন যে আঘাতের পরে বলটি কোথায় যাচ্ছিল, স্পষ্টতই বলটি প্যাডে আঘাত করেছিল। নইলে প্যাডে লাগতই না।স্পষ্টতই, এটি আম্পায়ারের পক্ষ থেকে একটি ত্রুটি ছিল," সঞ্জয় বাঙ্গার সম্প্রচারকদের বলেছেন। বাঙ্গারের সঙ্গে ভারতীয় সমর্থকদের সিংহভাগ সহমত বলটি প্যাডে লাগার আগে ব্যাটে লেগেছিল।

"সে (আজাজ প্যাটেল) অসাধারণ ছিল। সে বল টস আপ করছিল এবং আর্দ্রতা ব্যবহার করে ভাল প্রভাব ফেলছিল। যেভাবে সে সবসময় স্টাম্পে আক্রমণ করত, তাদের বেশিরভাগই ভাল লেন্থে ছিল, সে ছুঁড়তে ভয় পেত না এবং ড্রাইভিং এলাকায়। সেটা ছিল ড্রাইভিং এরিয়ায়। সে সেই ৩টি গুরুত্বপূর্ণ ডিসমিসাল পেয়েছিল, যেটা নিউজিল্যান্ড খুঁজছিল," বাঙ্গার যোগ করেছেন।

 
; ; ;