scorecardresearch
 

Lionel Messi Honored: বিশ্বকাপ জয়ের আনন্দ শেষ হয়নি; মেসিকে বিশেষ সম্মান আর্জেন্টিনায়

৩৬ বছর পরা আর্জেন্টিনাকে বিশ্বকাপের (FIFA World Cup 2022) ট্রফি এনে দিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। তাঁর পায়ের জাদুতে স্বপ্নপূরণ হয়েছে গোটা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা লক্ষ লক্ষ আর্জেন্টাইন (Argentina) ফুটবল সমর্থকের। এবার তাই সেই মেসিকে অনন্য সম্মান জানাল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (Argentina Football Federation)।

Advertisement
লিওনেল মেসির নামাঙ্কিত স্টেডিয়াম লিওনেল মেসির নামাঙ্কিত স্টেডিয়াম
হাইলাইটস
  • সম্মান জানালো আর্জেন্টিনা
  • ভাইরাল ভিডিও

৩৬ বছর পরা আর্জেন্টিনাকে বিশ্বকাপের (FIFA World Cup 2022) ট্রফি এনে দিয়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। তাঁর পায়ের জাদুতে স্বপ্নপূরণ হয়েছে গোটা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা লক্ষ লক্ষ আর্জেন্টাইন (Argentina) ফুটবল সমর্থকের। এবার তাই সেই মেসিকে অনন্য সম্মান জানাল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (Argentina Football Federation)। আর্জেন্তিনার জাতীয় দলের অনুশীলন সেন্টারের নামকরণ করা হল তারকা ফুটবলার মেসির নামে। শনিবার এএফএ'র সভাপতি চিকি তাপিয়া ঘোষণা করেন, আর্জেন্টিনা জাতীয় দলের অনুশীলন ক্যাম্পের নামকরণ করা হল লিওনেল মেসির নামে। কাসা ডে এজাইজা নামে পরিচিত এই সেন্টারটির নাম ২৫ মার্চ থেকে পরিবর্তন হবে। ‘লিওনেল আন্দ্রেস মেসি’ ক‍্যাম্প নাম হবে এই ট্রেনিং সেন্টারের। 

আর এই বিশেষ সম্মান পেয়ে আপ্লুত লিওনেল মেসি। তিনি বলেন, 'এখানে আসার জন্য সকলকে ধন্যবাদ। আমি চিকির কাছে কৃতজ্ঞ এই সম্মানের জন্য, এটি আমার কাছে এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি এই জায়গায় গত ২০ বছর ধরে আসছি এবং এখনও অবধি এখানে আমি বিশেষ এক ধরণের এনার্জি পাই। এই জায়গার মধ্যে একটি বিশেষ শক্তি রয়েছে, যা আমি প্রতিবার অনুভব করি। অনেক কঠিন সময় আমি পেরিয়েছি, কিন্তু সেই সময়ে যতবার আমি এখানে এসেছি, প্রবেশ করলেই যেন সব ভুলে যাই। আজও এই একই অনুভুতি হয়।' 

আরও পড়ুন: ন্যু ক্যাম্পে বাজল অরিজিতের গান, স্পেনে ইতিহাস বাঙালি গায়কের

মেসি আরও বলেন, "আমি খুব খুশি এতে আমার নাম থাকবে। আমি এমন একজন যে মনে হয় জীবিত থাকা অবস্থায় এই ধরণের সম্মান পেলাম। আর আমার মনে হয়, তাই এই সম্মানটা অত্যন্ত স্পেশাল। এই স্বীকৃতি আমার পাওয়া সেরা স্বীকৃতি গুলোর অন্যতম। দারুণ সম্মানের বিষয়, অনেক ধন্যবাদ জানাচ্ছি সকলকে।" 

Advertisement

আরও পড়ুন: গাম্বাউকে পেছনে ফেলে ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে ISL চ্যাম্পিয়ন কোচ

গত বৃহস্পতিবার বিশ্বকাপ জয়ের পর প্রথমবার দেশের মাটিতে খেলতে নামে আর্জেন্তিনা। পানামার বিরুদ্ধে সেই ম্যাচে ২-০ ফলে জেতে বিশ্বচ্যাম্পিয়নরা। দুরন্ত ফ্রিকিক থেকে গোলও করেন লিওনেল মেসি। 

Advertisement