scorecardresearch
 

Indian Football Team: ISL জিততেই জাতীয় দলে ডাক পেলেন মোহনবাগানের প্রীতম

ISL জিতে ভারত সেরা মোহনবাগান। তারপরেই জাতীয় দলে ডাক পেলেন সবুজ মেরুন ডিফেন্ডার প্রীতম কোটাল। একইসঙ্গে ডাক পেলেন ইস্টবেঙ্গলের নাওরেম মহেশ সিং-ও। 

Advertisement
প্রীতম কোটাল ও নাওরেম মহেশ সিং প্রীতম কোটাল ও নাওরেম মহেশ সিং
হাইলাইটস
  • জাতীয় দলে প্রীতম
  • সুযোগ পেলেন নাওরেমও

ISL জিতে ভারত সেরা মোহনবাগান (Mohun Bagan)। তারপরেই জাতীয় দলে ডাক পেলেন সবুজ মেরুন ডিফেন্ডার প্রীতম কোটাল (Pritam Kotal)। একইসঙ্গে ডাক পেলেন ইস্টবেঙ্গলের নাওরেম মহেশ সিং-ও। 

গত ১৬ মার্চ থেকে নিউটাউনের এআইএফএফ এক্সেলেন্স সেন্টারে শুরু হয়েছে ভারতীয় ফুটবল দলের ক্যাম্প। আর কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট। ভারত ছাড়াও অংশগ্রহণ করছে মায়ানমার এবং কিরঘিজস্তান।  

কিন্তু আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি-র শিবশক্তি এবং মোহনবাগানের গ্লেন মার্টিন্সের চোটের ফলে বাধ্য হয়েই কোচ ইগোর স্টিমাচকে পরিবর্তনের কথা ভাবতে হয়। তার ফলেই সুযোগ চলে আসে সবুজ মেরুন ডিফেন্ডার প্রীতম কোটাল এবং লাল হলুদ ফুটবলার নাওরেম মহেশ সিং-এর কাছে। 

আরও পড়ুন: 'ভোরে স্বপ্ন দেখছি, মোহনবাগান জিতে গেছে'

অন্যদিকে জাতীয় দলের হেডস্যার ফাইনালের দুই দলকেই শুভেচ্ছা জানিয়েছেন। তিনি জানিয়েছেন "একটি উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচ হয়েছে। সাপোর্টাররা দারুণভাবে উপভোগ করেছেন।" 

আরও পড়ুন: মোহনবাগানের উন্নয়ন ও মিষ্টি খেতে আরও ৫০ লক্ষ টাকা, ঘোষণা মমতার

আইএসএল ফাইনালের পরেই বেশিরভাগ ফুটবলার দলের সাথে যোগ দিয়েছেন। কোচ মেনে নিচ্ছেন যে, ফুটবলারদের শারীরিক এবং মানসিক ক্লান্তি রয়েছে। কিন্তু প্রত্যেকেই পেশাদার ফুটবলার তাই নিশ্চয়ই তারা নিজের সেরাটা দেবে, জানাচ্ছেন কোচ। স্টিমাচ বলছেন, "সমস্ত ফুটবলার আমাদের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা ভীষণ খুশি, ইম্ফল আমাদের জন্য নতুন একটা শহর এবং অবশ্যই নতুন চ্যালেঞ্জ। আমরা আশাবাদী ভালো ফলের বিষয়ে। আগামী কয়েকটা মাস ভারতীয় ফুটবলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। আসন্ন ফিফা উইন্ডো, জুন সেপ্টেম্বর, অক্টোবর এবং নভেম্বর। এই সময়কে পুরোপুরি কাজে লাগাতে হবে আমাদের। ছেলেরা ভীষণ পরিশ্রম করছে, আসন্ন ত্রিদেশীয় টুর্নামেন্ট জয়ের বিষয়ে আমরা আশাবাদী"

Advertisement

Advertisement