scorecardresearch
 

Neymar Injury Update: প্র্যাক্টিসে বল নিয়ে নেইমার, খেলবেন দঃকোরিয়ার বিরুদ্ধে?

Neymar injury update: গোড়ালির চোট সারিয়ে অনুশীলনে নেমে পড়লেন নেইমার। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে নামতে পারেন তিনি। সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে খেলতে নেমে লিগামেন্টে চোট পান ব্রাজিলিয়ান সুপারস্টার। ডান পায়ের গোড়ালি ফুলে গিয়েছিল তাঁর। অনেকেই মনে করেছিলেন, এবারের বিশ্বকাপে আর খেলতেই পারবেন না নেইমার।

নেইমার নেইমার
হাইলাইটস
  • চোট সারিয়ে মাঠে ফিরছেন নেইমার?
  • অনুশীলনে নেমে পড়লেন তিনি

গোড়ালির চোট সারিয়ে অনুশীলনে নেমে পড়লেন নেইমার (Neymar)। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে নামতে পারেন তিনি। সার্বিয়ার বিরুদ্ধে এবারের বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম ম্যাচে খেলতে নেমে লিগামেন্টে চোট পান ব্রাজিলিয়ান (Beazil) সুপারস্টার। ডান পায়ের গোড়ালি ফুলে গিয়েছিল তাঁর। অনেকেই মনে করেছিলেন, এবারের বিশ্বকাপে আর খেলতেই পারবেন না নেইমার।

ফুটবল বিশ্বকাপের সব খবরের জন্য় এখানে ক্লিক করুন

ফিট হচ্ছেন নেইমার। নিজেই ইনস্টাগ্রামে চোটের আপডেট দেন তিনি। বল পায়ে অনুশীলন করার ছবি শেয়ার করার পাশাপাশি নেইমার লিখেছেন, 'এখন অনেকটাই সুস্থ হয়ে উঠছি।' নেইমারকে ছাড়াই ব্রাজিলকে গ্রুপ পর্বের দুটি ম্যাচ খেলতে হয়েছে। সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে জিতলেও ক্যামেরুনের বিরুদ্ধে ০-১ গোলে হেরে যেতে হয় ব্রাজিলকে। তবে এবার সামনে দক্ষিণ কোরিয়া। গ্রুপ পর্যায়ে দারুণ ফুটবল খেলে উঠে এসেছে তারা। কোয়ার্টার ফাইনালে যেতে হলে সোমবারের ম্যাচে জয় চাই। এমন অবস্থায় কি মাঠে নামবেন নেইমার?

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by NJ 🇧🇷 (@neymarjr)

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ২ তারকা ফুটবলার? মহা সমস্যায় ব্রাজিল

শুক্রবার দলের সদস্যদের সঙ্গে হাল্কা অনুশীলন করেন নেইমার। এখনই তাঁর মাঠে নামার ব্যাপারে কিছু জানা যায়নি। তবে মাঠে তাঁর হাঁটা চলা ও দৌড় দেখে মনে হয়েছে অনেকটাই সুস্থ তিনি। মাঠে জগিং করতেও দেখা গিয়েছে তাঁকে। ২০১৪ বিশ্বকাপে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে পিঠে মারাত্মক চোট পেয়ে বিশ্বকাপের বাইরে চলে যান নেইমার। ডান পায়ের গোড়ালিতে চোট থাকায় ২০১৯ সালের কোপা আমেরিকাতেও খেলতে পারেননি নেইমার। 

তবে একের পর এক ফুটবলারের চোট ব্রাজিল দলকে সমস্যায় ফেলে দিয়েছে। প্রি কোয়ার্টার ফাইনালের আগেই চোটের জন্য ছিটকে গেলেন স্ট্রাইকার গ্যাব্রিয়াল জেসুস (Gabriel Jesus)। ছিটকে যেতে পারেন অ্যালেক্স টেলেসও (Alex Telles)। এমনটাই দাবি ব্রাজিলের সংবাদমাধ্যমের। দুই ফুটবলারই ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচ খেলতে গিয়ে প্রায় একই ধরনের চোট পান। তবে ব্রাজিল দলের পক্ষ থেকে এখনও কিছুই জানান হয়নি।

আরও পড়ুন: 'শক্তিশালী রয়েছি', ভক্তদের উদ্বেগ কাটিয়ে নিজেই জানালেন পেলে

তবে চোট যে পেয়েছেন দুই ফুটবলার তা স্বীকার করে নিয়েছেন ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার বলেন, 'টেলেস বলেছিল, ওঁর হাঁটুতে ব্যথা করছে। ড্রেসিংরুমে ওর চোট পরীক্ষা করা হয়েছে। শনিবার এমআরআই করা হবে। তারপরেই বোঝা যাবে চোট কতটা গুরুতর। জেসুসের ডান হাঁটুতেও ব্যথা রয়েছে। ওরও এমআরআই হবে।''