scorecardresearch
 

অন্য কিছু নয়, ভারতকে T20 ওয়ার্ল্ড কাপে হারানোই সেরা, বাবরের দাবি ভাইরাল

সবচেয়ে হতাশাজনক ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত সব ম্যাচ জিতেও সেমিতে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তানের পরাজয়। তবু ভারতকে হারিয়েছেন, এটাই প্রাপ্তি। বাবরের দাবি। যা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

Advertisement
ম্যাচের পর বিরাট-বাবর ম্যাচের পর বিরাট-বাবর
হাইলাইটস
  • ভারতকে হারানোই সবচেয়ে শান্তির
  • আর কিছু নয়, বললেন বাবর আজম
  • ভাল খেলে সেমিতে হার কষ্ট দেয়

এ বছর পাকিস্তানের সেরা এবং সবচেয়ে হতাশাজনক মুহূর্ত দুটিই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। অধিনায়ক বাবর আজম বলেছেন। বাবর বলেছিলেন যে দলটি শেষ পর্যন্ত বিশ্বকাপের একটি টুর্নামেন্টে ভারতের বিরুদ্ধে জয়ের রেকর্ড করেছিল, বছরের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। যখন সবচেয়ে হতাশাজনক ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে সেমিফাইনালে পাকিস্তানের পরাজয়। তবু ভারতকে হারিয়েছেন, এটাই প্রাপ্তি। বাবরের দাবি সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

ভারতকে হারিয়ে শান্তি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পডকাস্টে বাবর বলেছেন, "এটি একটি দল হিসাবে আমাদের জন্য একটি দুর্দান্ত অর্জন কারণ আমরা এত বছর ধরে বিশ্বকাপে ভারতকে হারাতে পারিনি। এটি ছিল আমাদের বছরের সেরা মুহূর্ত।" .

বিশ্বকাপে ভারতকে প্রথম হারানো

ফাস্ট বোলার শাহিন আফ্রিদি কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলির উইকেট নিয়ে পথ দেখিয়েছিলেন। কারণ পাকিস্তান ভারতকে ১৫১/৭ এ সীমাবদ্ধ করেছিল। প্রথম বলেই রোহিত আউট হয়ে গেলেন এবং রাহুল ৩ রানে পড়ে যান। কোহলি ৫৭ রান করেন কিন্তু এটি ৪৯ বলে আসে এবং তিনি রান ত্বরান্বিত করতে চেয়ে আফ্রিদির কাছে ধরা পড়ে যান।

গ্রুপে সব ম্যাচ জিতে সেমিতে পৌঁছয় বাবররা

বাবর এবং উদ্বোধনী সঙ্গী মহম্মদ রিজওয়ান এরপর অপরাজিত ১৫২ রানের জুটি গড়ে পাকিস্তানকে ১০ উইকেটের জয়ে সাহায্য করে। পাকিস্তান তখন তাদের গ্রুপে আধিপত্য বিস্তার করে, তাদের পরের ম্যাচে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারিয়ে। তারাই একমাত্র দল যারা তাদের গ্রুপের সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে।

অস্ট্রেলিয়ার কাছে হার

পাকিস্তান প্রথমে ব্যাট করে ১৭৬/৪ স্কোর গড়ে। দেখে মনে হচ্ছিল তারা তাদের টোটাল রক্ষা করতে প্রস্তুত ছিল। কিন্তু মার্কাস স্টোয়নিস এবং ম্যাথু ওয়েড ষষ্ঠ উইকেটে মাত্র ৪১ বলে অপরাজিত ৮১ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়াকে জয়ের দিকে নিয়ে যায়। শেষ দুই ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ২২ রান এবং ওয়েড আফ্রিদির বোল্ড করা ১৮তম ওভারে তা শেষ করেন। ওভারের তৃতীয় বলে ওয়েডকে বাদ দেওয়া হয়েছিল, তারপরে তিনি জোরালো ফ্যাশনে তাড়া শেষ করতে তিনটি ব্যাক টু ব্যাক ছক্কা মেরেছিলেন।

Advertisement

ভাল খেলেও হার, কষ্ট দিয়েছে

বাবর বলেন, “এই পরাজয় আমাকে সবচেয়ে বেশি কষ্ট দিয়েছে কারণ আমরা খুব ভালো এবং সম্মিলিত ইউনিট হিসেবে খেলেছি। বাবর বলেন, এ বছর তরুণ খেলোয়াড়দের এগিয়ে যাওয়া দেখে ভালো লাগছে। "সবচেয়ে বড় তৃপ্তি হল তরুণ প্রতিভা আমাদের জন্য গুরুত্বপূর্ণ সময়ে এসেছে। এটা ভাল যে আমরা এখন তরুণ প্রতিভা তৈরি করছি," তিনি উল্লেখ করেছিলেন।

 

Advertisement