scorecardresearch
 

Pakistan Cricket: দলে সুযোগ না পেয়ে আত্মহত্যার চেষ্টা পাক ক্রিকেটারের

শোয়েব একজন ফাস্ট বোলার। তিনি সিন্ধু প্রদেশের হায়দরাবাদের কাসিমাবাদের বাসিন্দা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) কাছ থেকে তাঁর অনেক আশা ছিল। সম্প্রতি, ইন্টার সিটি চ্যাম্পিয়নশিপের জন্য পিসিবি একটি দল নির্বাচন করে। এতে শোয়েবের আশা ছিল তিনিও দলে সুযোগ পাবেন।

ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • আত্মহত্যার চেষ্টা পাক ক্রিকেটারের
  • এখনও সঙ্কটজনক শোয়েব

ভারত-পাকিস্তানের মধ্যে যতই রাজনৈতিক উত্তেজনা থাক না কেন দুই দেশেই বিরাট জনপ্রিয় ক্রিকেট। এখানে প্রত্যেক ক্রিকেটারই স্বপ্ন দেখেন দেশের হয়ে খেলার, এর জন্য তিনি যে কোনো কিছু করতে প্রস্তুত। তবে শুধু ভারত বা পাকিস্তান বলে নয় মূলত ভারতের চারপাশে থাকা এশিয়ার বেশ কিছু দেশে ক্রিকেটই একটা ধর্ম। প্রতিবেশী দেশ পাকিস্তানে ঘটে যাওয়া এক ঘটনার কথা সামনে এসেছে। ঘরের দলে নির্বাচিত না হওয়ায় এখানে এক তরুণ ক্রিকেটার আত্মহত্যার চেষ্টা করেন। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি শোয়েব। 

ইন্টার সিটি চ্যাম্পিয়নশিপের জন্য দলে নির্বাচিত হননি

আসলে এই ক্রিকেটার শোয়েব একজন ফাস্ট বোলার। তিনি সিন্ধু প্রদেশের হায়দরাবাদের কাসিমাবাদের বাসিন্দা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (PCB) কাছ থেকে তাঁর অনেক আশা ছিল। সম্প্রতি, ইন্টার সিটি চ্যাম্পিয়নশিপের জন্য পিসিবি একটি দল নির্বাচন করে। এতে শোয়েবের আশা ছিল তিনিও দলে সুযোগ পাবেন।

শোয়েবের পরিবারের সদস্যরা জানান, ইন্টার সিটি চ্যাম্পিয়নশিপের দলে না থাকার পর থেকেই শোয়েব মানসিক অবসাদে ভুগছিলেন। হতাশায় ভুগতে থাকা তরুণ ফাস্ট বোলার হাতের শিরা কেটে ফেলেন। মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটে।

খেলোয়াড়কে বাথরুমে অচেতন অবস্থায় পাওয়া গেছে

পরিবারের সদস্য বলেন, ''শোয়েবকে তার ঘরের বাথরুমে অচেতন অবস্থায় পাওয়া গিয়েছিল। আমরা দেখলাম সে তার হাতের শিরা কেটে ফেলেছে। আমরা সঙ্গে সঙ্গে তাকে কাছের হাসপাতালে ভর্তি করি। বর্তমানে শোয়েবের চিকিৎসা চলছে এবং তার অবস্থা এখনও আশঙ্কাজনক।'' 

আরও পড়ুন: 'শাস্ত্রীর জন্যই আজ বিরাটের ফর্ম খারাপ,' মন্তব্য পাক ক্যাপ্টেনের

আরও পড়ু্ন: সুনীলদের জন্য জ্যোতিষী নিয়োগ AIFF-এর, ১৬ লক্ষ টাকা খরচ!

২০১৮ সালেও একজন পাকিস্তানি খেলোয়াড় আত্মহত্যা করেছিলেন

পাকিস্তানে এমন ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মহম্মদ জারিয়াব, নামের একজন অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার আত্মহত্যা করেন। নিজের ঘরে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন তিনি। করাচির বাসিন্দা জারিয়াব নিজের শহরের অনূর্ধ্ব-১৯ দল থেকে বাদ পড়েন তিনি। এতে ক্ষুব্ধ হয়ে আত্মহত্যা করেন তরুণ ক্রিকেটার।