scorecardresearch
 

Asia Cup Final 2022: পরপর ক্যাচ মিস, রাজাপাক্ষেকে 'জীবন' দিয়ে সমালোচনার মুখে শাদাব

সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রে পাকিস্তানের ফিল্ডিং। দুই বার রাজাপাক্ষের ক্যাচ মিস। আর দুই বারই শাদাব খানের হাত থেকে পড়ল ক্যাচ। প্রথমবার ১৮ তম ওভারে আর পরেরটা ১৯ তম ওভারের শেষ বলে।

Advertisement
আসিফ ও শাদাব আসিফ ও শাদাব
হাইলাইটস
  • ২৩ রানে জিতল শ্রীলঙ্কা
  • পঞ্চমবার এশিয়া কাপ জিতল শ্রীলঙ্কা

পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপ (Asia Cup 2022) চ্যাম্পিয়ন হল শ্রীলঙ্কা (Sri Lanka Cricket)। ব্যাটে বলে অসাধারণ পারফর্ম করলেন ভানুকা রাজাপাক্ষে (Bhanuka Rajapaksa)। তবে তাঁর পারফরম্যান্সের থেকেও সোশ্যাল মিডিয়ায় আলোচনার কেন্দ্রে পাকিস্তানের ফিল্ডিং। দুই বার রাজাপাক্ষের ক্যাচ মিস। আর দুই বারই শাদাব খানের হাত থেকে পড়ল ক্যাচ। প্রথমবার ১৮ তম ওভারে আর পরেরটা ১৯ তম ওভারের শেষ বলে। এক ওভারের মধ্যেই দুই বার ক্যাচ ফেললেন পাক ক্রিকেটার। যার ফলে ৭১ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত থাকাই শুধু নয়, শ্রীলঙ্কার স্কোর ১৭০ রানে পৌঁছে দিলেন রাজাপাক্ষে। 

লং অনে ক্যাচ ফেলেন শাদাব
হ্যারিস রউফের স্লোয়ার বল তুলে মারতে গিয়ে টাইমিং ঠিক হয়নি। আকাশে বল তুলে ফেলেছিলেন রাজাপাক্ষে। লং অন থেকে ছুটে এলেও ঠিকঠাক বলের নিচে যেতেই পারেননি শাদাব, একটু বেশি দূর দৌড়ে ফেলেছিলেন। ফলে রাজাপাক্ষের ক্যাচ ধরতে ব্যর্থ হন তিনি। ওই ওভারের শেষ বলে সিঙ্গল নিয়ে অর্ধ শতরান করে ফেলেন রাজাপাক্ষে। তাও মাত্র ৩৫ বল।

আরও পড়ুন:  'দয়া করে মনগড়া খবর লিখবেন না', সংবাদমাধ্যমকে অনুরোধ উর্বশীর

শাদাব খান
শাদাব খান

দুই ফিল্ডারের সংঘর্ষ 
মহম্মদ হাসনাইনের বল তুলে মেরেছিলেন রাজাপাক্ষে। লং অন থেকে ছুটে আসছিলেন আসিফ। ডিপ মিড উইকেট থেকে ছুটছিলেন শাদাবও। আসিফের হাতে লেগে বল চলে যায় বাউন্ডারির বাইরে। আর আসিফের সঙ্গে সংঘর্ষ হয় শাদাবের। মাথায় লাগে তাঁর। ক্যাচ তো মিস হলই, সঙ্গে ছক্কা। হাসনাইন প্রথম পাঁচ বলে মাত্র দুই রান দেন। শেষ বলে আউটও হতে পারতেন রাজাপাক্ষে। কিন্তু তা হয়নি। উল্টে ছক্কা খেতে হল পাক বোলারকে। 

Advertisement

আরও পড়ুন: পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপ জিতল শ্রীলঙ্কা

বিভিন্ন সময় বিভিন্ন টুর্নামেন্টে ক্যাচ ধরতে গিয়ে দুই ক্রিকেটারের সংঘর্ষ নতুন নয়। তবে পাকিস্তান ক্রিকেটে এটা আরও পরিচিত একটা দৃশ্য। এমনটাই মনে করছেন নেটিজেনরা। আর তাই বলা হচ্ছে, পাকিস্তান রয়েছে পাকিস্তানেই। পাশাপাশি ম্যাচ মিসের এই ভিডিও শেয়ার হচ্ছে দেদার। সব মিলিয়ে 'ক্যাচ মিস তো ম্যাচ মিস'। এই প্রবাদ আরও একবার সত্যি বলে প্রমাণ করে দিলেন আসিফ আলিরা।  
 

Advertisement