scorecardresearch
 

Asia Cup 2022: পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপ জিতল শ্রীলঙ্কা

এশিয়া কাপের ফাইনাল ম্যাচে পাকিস্তানকয়ে ২৩ রানে হারিয়ে ট্রফি জিতে নিল শ্রীলঙ্কা। ম্যাচের নায়ক ভানুকা রাজাপক্ষে ও প্রমোদ মদুসুদন। 

Advertisement
শ্রীলঙ্কা দল শ্রীলঙ্কা দল
হাইলাইটস
  • এশিয়া কাপ জিতে নিল শ্রীলঙ্কা
  • পাকিস্তানকে ২৩ রানে হারাল তারা

এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনাল ম্যাচে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে ট্রফি জিতে নিল শ্রীলঙ্কা। ম্যাচের নায়ক ভানুকা রাজাপক্ষে ও প্রমোদ মধুসুদন। দুবাই ইন্টারন্যাশানাল স্টেডিয়ামে শুরুতে ব্যাট করতে নেমে ছয় উইকেট হারিয়ে ১৭০ রান করে শ্রীলঙ্কা। প্রথমেই দুই ওপেনারের উইকেট হারায় তারা। ১১ বলে ৮ রান করে আউট হন পথুম নিশাঙ্কা। প্রথম বলেই ফেরেন কুশল মেন্ডিস। এরপর ধনঞ্জয় ডি সিলভা ২১ বলে ২৮ রান করে আউট হন। উল্টোদিকে গুনতিলকেও টিকতে পারেননি। চার বল খেলে মাত্র ১ রান করে ফেরেন। 


যদিও রাজাপক্ষে অসাধারণ ইনিংস খেলেন। মাত্র ৪৫ বলে ৭১ রানের ইনিংস খেলে দলের রান দারুণ জায়গায় নিয়ে যান। তাঁর ইনিংসে ছিল ছ'টি চার ও ৩টি বড় ছক্কা। অধিনায়ক দাশুন শনকা যদিও রান পাননি। ৩ বলে ২ রান করে আউট হন। ২১ বলে ৩৬ রান করে আউট হন ওয়ানেন্দু হাসারাঙ্গা। পাঁচটা চার ও একটি ছক্কা মারেন তিনি। ৫৮ রানের জুটি গড়েন হাসারাঙ্গা ও রাজাপক্ষে। পাকিস্তানের হয়ে হ্যারিস রাউফ ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন। একটি করে উইকেট তুলে নেন শাদাব খান, ইফতিকার আহমেদ ও নাশিম শাহ। 

আরও পড়ুন:  'দয়া করে মনগড়া খবর লিখবেন না', সংবাদমাধ্যমকে অনুরোধ উর্বশীর

জবাবে ব্যাট করতে নেমে ১৪৭ রানেই সব উইকেট হারায় পাকিস্তান। মহম্মদ রিজয়ান আউট হতেই সব আশা শেষ হয় তাদের। ৪৯ বলে ৫৫ রানের ইনিংস খেলেও দলকে জেতাতে ব্যর্থ তিনি। ফের ব্যর্থ অধিনায়ক বাবর আজম। ৫ রান করেই আউট তিনি। প্রথম বলেই আউট ফাকর জামান। ৩১ বলে ৩২ রানের ইনিংস খেলেন ইফতিকার আহমেদ। 

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, তাঁর জায়গায় দলে কে ?

Advertisement

ব্যর্থ হয়েছে পাক মিডল অর্ডারও। খুশদিল শাহ, আসিফ আলি, শাহদাব খান কেউই রান পাননি। খুশদিল আউট ২ রান করে। প্রথম বলেই আউট আসিফ আলিও। ৬ বলে ৮ রান করে আউট আসিফ। ২০ ওভারে ১৪৭ রানে সব উইকেট হারায় পাকিস্তান। প্রমোদ মধুসুদন ও হাসারাঙ্গা একাই শেষ করে দেন পাকিস্তানকে। ৪ উইকেট মদুসুদনের। ৩ উইকেট হাসারাঙ্গার। করুণারত্নে নেন দু'টি। একটি উইকেট নেন মহেশ তিক্ষনা। 

Advertisement