scorecardresearch
 

Ranji Trophy Final Bengal vs Saurastra: পারল না বাংলা, আবার হার রঞ্জি ফাইনালে

দ্বিতীয় ইনিংসেও আগুন ঝড়ালেন জয়দেব উনাদকট। ইনিংস ও রানে হেরে আবারও স্বপ্ন ভঙ্গ বাংলার। ৩৩ বছর পরেও রঞ্জি ট্রফি জিততে পারল না বাংলা। দেড় ঘণ্টার মধ্যে ছয় উইকেট খুইয়ে ইনিংসে হারল বাংলা। গত তিরিশ বছরে চারবার রঞ্জির ফাইনালে উঠলেও ফের হেরে গেল বাংলা। রবিবার সকালে ৬৮ রান করে অধিনায়ক মনোজ তিওয়ারি আউট হতেই সমস্ত আশা শেষ হয়ে যায় বাংলার। রান আউট হন শাহবাজ আহমেদও।

Advertisement
ফের রঞ্জি জয় সৌরাষ্ট্রের ফের রঞ্জি জয় সৌরাষ্ট্রের
হাইলাইটস
  • ৬ উইকেট নিলেন উনাদকট
  • ফের স্বপ্নভঙ্গ বাংলার

দ্বিতীয় ইনিংসেও আগুন ঝড়ালেন জয়দেব উনাদকট (Jaydev Unadkat)। ইনিংস ও রানে হেরে আবারও স্বপ্ন ভঙ্গ বাংলার (Bengal vs Saurastra)। ৩৩ বছর পরেও রঞ্জি ট্রফি জিততে পারল না বাংলা (Bengal)। দুই ঘণ্টারও কম সময়ের মধ্যে ছয় উইকেট খুইয়ে হারল বাংলা। গত তিরিশ বছরে চারবার রঞ্জির ফাইনালে উঠলেও ফের হেরে গেল বাংলা। রবিবার সকালে ৬৮ রান করে অধিনায়ক মনোজ তিওয়ারি আউট হতেই সমস্ত আশা শেষ হয়ে যায় বাংলার। রান আউট হন শাহবাজ আহমেদও।

ইডেন বাংলার ঘরের মাঠ। বরাবরই ইডেনে দারুণ আউটফিল্ড। সেখানে যে তিন রান সচরাচর নেওয়া যায় না তা বুঝতে পারলেন না শাহবাজ-মনোজরা। ফলে আউট হলেন শাহবাজ। আর এতেই শেষ হয়ে গেল বাংলা। একের পর এক উইকেট পড়তে থাকল মনোজদের। ইডেনে সকালে নতুন ব্যাটারের পক্ষে ব্যাট করা যে বেশ কঠিন তা প্রথম ইনিংসেই বোঝা গিয়েছিল। এ দিন আবার দেখা গেল এই দৃশ্য। চারবার রঞ্জি ফাইনাল খেললেও একবারও জেতা হল না মনোজের। 

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধে হার ভারতের, সেমিফাইনালের পথ কি কঠিন? 

শেষদিকে ইশান পোড়েলের ঝোড়ো ব্যাটিং-এ ইনিংসে হার বাঁচায় বাংলা। উনাদকটকে বারেবারে বাউন্ডারি মেরে বাংলার লজ্জা কিছুটা বাঁচান বাংলার বোলার। ১১ রানে এগিয়ে যায় বাংলা। যদিও এই রান করতে সমস্যা হয়নি সৌরাষ্ট্রের। ২২ রান করে উনাদকটের বলে আউট হন ইশান। ২৪১ রানে শেষ হয়ে যায় বাংলার ইনিংস। শেষ উইকেটে ৩৬ রান যোগ করেন বাংলার দুই বোলার ইশান পোড়েল ও মুকেশ কুমার। ১৫ রান করে অপরাজিত থাকেন মুকেশ। ৮৫ রানে ৬ উইকেট তুলে নায়ক উনাদকট। 

আরও পড়ুন: IPL-এ একাধিক নতুন স্টেডিয়াম, কোন কোন রাজ্যে-কী কী চমক ?

বল করতে নেমে ০ রানেই প্রথম উইকেট হারায় সৌরাষ্ট্র। উইকেট নেন আকাশদীপ। গোল্ডেন ডাকে আউট হন জয় গোহেল। তবুও বাংলার হার এড়াতে পারেনি বাংলা। ৯ উইকেটে হেরে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল বাংলাকে। 

Advertisement

 

Advertisement