scorecardresearch
 

FIFA World Cup 2022: বিশ্বকাপে আজ থেকে অগ্নিপরীক্ষা মেসিদের, অস্ট্রেলিয়ার কাছে হারলেই বাদ

FIFA World Cup 2022: আহমেদ বিন আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দুবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার রাত সাড়ে ১২টায়। অতীত ইতিহাস ঘাঁটলে আলবিসেলেস্তের সমর্থকদের উল্লসিত হওয়ার কারণ রয়েছে। বিশ্বকাপে নকআউট খেলতে নামছেন মেসিরা, অস্ট্রেলিয়াকে হারাতে পারবেন?

Advertisement
আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া
হাইলাইটস
  • বিশ্বকাপে নকআউট খেলতে নামছেন মেসিরা
  • অস্ট্রেলিয়াকে হারাতে পারবে আলবিসেলেস্তেরা
  • দুদলেরমুখোমুখি হিসেব দেখে নিন

FIFA World Cup 2022: আহমেদ বিন আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে দুবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার রাত সাড়ে ১২টায়। অতীত ইতিহাস ঘাঁটলে আলবিসেলেস্তের সমর্থকদের উল্লসিত হওয়ার কারণ রয়েছে। ফুটবলে এই দু'দল মুখোমুখি হয়েছে মোটে ৭ বার। যেখানে আলবিসেলেস্তেদের ৫ জয়ের বিপরীতে অস্ট্রেলিয়ার এক জয় এক ম্যাচে। বাকি একটি ম্যাচ ড্র হয়েছিল।

আরও পড়ুনঃ  বিশ্বকাপ ফুটবলে কোন দল কবে নামছে খেলতে ? রইল সম্পূর্ণ সূচি

দু'দলের সবশেষ ম্যাচটি হয়েছে ২০০৭ সালে। যেখানে ১-০ গোলে জয়লাভ করে লাতিন আমেরিকার দেশটি। মুখোমুখি লড়াইয়ে সবচেয়ে বড় ব্যবধানে জয়টি অস্ট্রেলিয়ার। ১৯৮৮ সালে প্রথম দেখায় ৪-১ গোলের ব্যবধানে জিতেছিল ওশেনিয়া অঞ্চলের দেশটি। আর্জেন্টিনার সবচেয়ে বড় জয়টি ২০০৫ সালে, ৪-২ গোলে। ড্র হওয়া ম্যাচটির স্কোরলাইন ১-১।

আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার ৭ বারের দেখায় সবচেয়ে বেশি গোল করেছে লিওনেল  মেসির দেশ। তাদের ১৫ গোলের বিপরীতে অস্ট্রেলিয়ার গোল ৭টি।

আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া হেড টু হেড পরিসংখ্যান

মোট ম্যাচ- ৭টি

আর্জেন্টিনা জয়-৫ টি

অস্ট্রেলিয়ার জয় -১টি

ড্র--১ টি 

হেড টু হেড গোল- আর্জেন্টিনা ১৫-৭ অস্ট্রেলিয়া

দু'দলের সাক্ষাতে সর্বোচ্চ গোলদাতা- লিওনেল মেসি 

আরও পড়ুনঃ হেরেও মেসিকে যখন জড়িয়ে ধরলেন লেওনডস্কি, মুগ্ধ বিশ্ব, PHOTOS

এই বিশ্বকাপে আর্জেন্টিনা

আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে ওঠার পথে তিনটি ম্যাচ খেলেছে। যার ভিতরে দুটি ম্যাচ জয়লাভ করেছেন এবং একটি ম্যাচ হেরে গেছে। প্রথম ম্যাচ ছিল সৌদি আরবের সঙ্গে, দ্বিতীয় ম্যাচ ছিল মেক্সিকোর সঙ্গে, তৃতীয় ম্যাচ ছিল পোল্যান্ডের সঙ্গে। প্রথম ম্য়াচে সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যায় আর্জেন্টিনা ২-১ গোলে। এরপর ছিটকে যাওয়ার আশঙ্কা নিয়ে প্রবলভাবে ফিরে এসেছে লা আলবিসেলেস্তে। মেক্সিকোকে ২-০ গোলে এবং পোল্যান্ডকেও একই ফলে হারিয়ে দেয় তারা। 

Advertisement

এই বিশ্বকাপে অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া দ্বিতীয় রাউন্ডের পথে তিনটির মধ্যে তারা দুটি ম্যাচে জয়লাভ করেছে। একটিতে হেরে গেছে। অস্ট্রেলিয়া প্রথম ম্যাচ ছিল ফ্রান্সের সঙ্গে, দ্বিতীয় ম্যাচ তিউনিসিয়ার সঙ্গে, তৃতীয় ম্যাচ ছিল ডেনমার্কের সঙ্গে। প্রথম ম্যাচে ফ্রান্সের সঙ্গে ৪-১ গোলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া তিউনিসিয়াকে ০ - ১ গোলে হারিয়ে দেয়। তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়া, ডেনমার্ককেও ০ - ১ গোলে হারিয়ে দেয়।

 

Advertisement