scorecardresearch
 

Remove ATK: ATK উঠছে মোহনবাগান থেকে? চাপের মুখে তোড়জোড় শুরু ক্লাবে

ক্রমশ জোরদার হচ্ছে ‘রিমুভ এটিকে’ (Remove ATK) আন্দোলন। মোহনবাগানের (Mohun Bagan) আগে অন্য কোনও নাম ব্যবহারে আপত্তি জানিয়ে বহুদিন ধরেই লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন সমর্থকদের একাংশ।

Advertisement
মোহনবাগান ক্লাব মোহনবাগান ক্লাব
হাইলাইটস
  • এটিকে তোলা নিয়ে কমিটি গড়ল মোহনবাগান
  • সোমবার বৈঠকে এই সিদ্ধান্ত হয়

ক্রমশ জোরদার হচ্ছে ‘রিমুভ এটিকে’ (Remove ATK) আন্দোলন। মোহনবাগানের (Mohun Bagan) আগে অন্য কোনও নাম ব্যবহারে আপত্তি জানিয়ে বহুদিন ধরেই লাগাতার বিক্ষোভ দেখাচ্ছেন সমর্থকদের একাংশ। ক্লাবের নতুন কমিটি বারবার এই সমস্যার সমাধানের কথা বললেও, বাস্তবে তা আর হয়নি। সোমবার এই বিষয়ে ক্লাবের কার্যনির্বাহী কমিটির বৈঠকে পাঁচ সদস্যের প্যানেল গঠন করা হল। এটিকে ইস্যুতে তাঁরাই সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) সঙ্গে কথা বলবেন।

ডার্বির সময়, 'রিমুভ এটিকে' পোস্টার পরেছে যুবভারতীর বাইরেও। লক্ষ্মী পুজোর দিন, মোহনবাগানের সচিব দেবাশিস দত্তের বাড়ির বাইরে 'রিমুভ এটিকে'র দাবি জানিয়েছিলেন বেশ কয়েকজন সমর্থক। মোহনবাগান ক্লাবের বাইরেও বিক্ষোভ দেখান হয় ওইদিন। তারপর এই ধরনের বিক্ষোভ নিয়ে সমালোচনাও করা হয় ক্লাবের পক্ষ থেকে। সহ সভাপতি কুণাল ঘোষ দাবিকে সমর্থন জানালেও কর্তার বাড়ির বাইরে এই বিক্ষোভকে সমর্থন জানাননি। তবে সূত্রের খবর দেবাশিস দত্তের কাছে ভাইফোঁটার পর কার্যনির্বাহী কমিটির সভা করার অনুরোধ জানিয়েছিলেন তিনি। সেই মত উৎসবের মরশুম শেষ হয়ে যাওয়ার পর সোমবার বৈঠকে বসে মোহনবাগান কার্যনির্বাহী কমিটি। 

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার সঙ্গে হারার পর সেমিতে ভারত কি অনিশ্চিত? সৌরভ যা বললেন

সেই কমিটির সভাতেই সিদ্ধান্ত হয়েছে, পাঁচ সদস্যের কমিটি আইনি বিষয়টা দেখে সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে কথা বলবেন। এই পাঁচ সদস্যের কমিটিতে রয়েছেন, সচিব দেবাশিস দত্ত, বিচারপতি অসীম রায়, সহ সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায়, ফুটবল সচিব স্বপন বন্দোপাধ্যায় (বাবুন বন্দোপাধ্যায়), যুব ফুটবল সচিব মানস ভট্টাচার্য। ডার্বির আগে দেবাশিস দত্ত জানিয়েছিলেন, তিনিও চান এটিকে উঠে যাক। কথা ছিল পুজোর আগেই এটিকে নাম উঠে যাবে। তবে তা হয়নি। এবারের ডার্বিতে সে নিয়ে ইস্টবেঙ্গল সমর্থকরা খোঁচা দিয়ে টিফোও বানিয়েছিলেন। সেই টিফোর ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

         

আরও পড়ুন: একসঙ্গে ৪ আলাদা দল ঘোষণা ভারতের, তিন অধিনায়ক 

এদিকে, ইস্টবেঙ্গলের সহকারী কোচ হিসেবে দেখা যেতে পারে প্রাক্তন ফুটবলার বেঙ্কটেশকে। হাঁটুর চোটের জেরে গোটা মরশুমের জন্য ছিটকে গেলেন গোলরক্ষক নবীন কুমার। দলে এলেন শুভম সেন।

Advertisement