scorecardresearch
 

Rohit Sharma, MI vs KKR: রোহিতের আউট নিয়ে তোলপাড় সোশ্যাল মিডিয়া, গলদ কি প্রযুক্তিতে?

সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বিভিন্ন ধরনের সমালোচনা। অক্সেনফোর্ডকে ট্রোল করা শুরু করেছেন রোহিত অনুগামীরা। বিসিসিআই-এর কাছে ব্যবস্থা নিতেও অনুরোধ করেছেন কয়েকজন।

Advertisement
রোহিত শর্মার বিতর্কিত আউট রোহিত শর্মার বিতর্কিত আউট
হাইলাইটস
  • থার্ড আম্পায়ারকে দোষ দিচ্ছেন রোহিত অনুরাগীরা
  • ২ রানে আউট বিরাট

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2022) চলতি মরশুমে আবারও ব্যাট হাতে ব্যর্থ হলেন মুম্বই ইন্ডিয়ান্সের (MI) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। সোমবার কলকাতা নাইট রাইডার্সের (KKR) বিরুদ্ধে ম্যাচে রোহিতের আউট নিয়ে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। বিতর্ক হচ্ছে প্রযুক্তির ব্যবহার নিয়েও। কলকাতার বিরুদ্ধে রান তাড়া করতে নেমে মাত্র ২ রানে কট বিহাইন্ড হন মুম্বই অধিনায়ক। টিম সাউদির বলে আউট হন হিটম্যান।

সাউদির ব্যাক অফ লেংথ ডেলিভারি ডিফেন্ড করতে ব্যর্থ হন রোহিত। বল যায় শেল্ডন জ্যাকসনের হাতে। তবে বল ব্যাটে লেগেছে না কি পায়ে তা নিশ্চিত করে বলা যাচ্ছিল না। আম্পায়ার যদিও আউট দেননি। ডিআরএস নেয় কেকেআর। আর তাতেই পরিষ্কার হয় চিত্রটা। দেখা যায় বল ব্যাটের কাছে যাওয়ার আগেই স্নিকো মিটার বলছে, বলের সঙ্গে কোনও কিছুর সংযোগ রয়েছে। অথচ রিপ্লেতে স্পষ্ট দেখা যাচ্ছে, বল ব্যাটের থেকে কিছুটা দূরে রয়েছে। স্নিকো মিটারে দেখান সংকেত মেনেই রোহিতকে আউট দিয়ে দেন তৃতীয় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। 

যদিও ম্যাচের পরে এই নিয়ে কিছু বলতে চাননি রোহিত। তবে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে বিভিন্ন ধরনের সমালোচনা। অক্সেনফোর্ডকে ট্রোল করা শুরু করেছেন রোহিত অনুগামীরা। বিসিসিআই-এর কাছে ব্যবস্থা নিতেও অনুরোধ করেছেন কয়েকজন। 

আরও পড়ুন: 'বসে বসে ফর্ম ফেরে না,' বিরাটকে বার্তা গাভাস্কারের

আরও পড়ুন: দঃ আফ্রিকা সিরিজে দল থেকে বাদ বিরাট?

টস হেরে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স ২০ ওভারে ৯ উইকেটে ১৬৫ রান করে। নীতীশ রানা ও ভেঙ্কটেশ আইয়ার ৪৩ রানের ইনিংস খেলেন। ইশান কিষান ৪৩ বলে ৫১ রানের ইনিংস খেলেন। এরপর আর কেউই রান পাননি। তিলক ভর্মা, কায়রন পোলার্ড, ড্যানিয়েল সামস সকলেই ব্যর্থ। ১৭ ওভার ৩ বলে ১১৩ রানে শেষ মুম্বইয়ের ইনিংস। ৫২ রানে ম্যাচ হারে মুম্বই। এক ওভারেই ৩ উইকেট তুলে নেন প্যাট কামিন্স। ২ ওভার ৩ বল করে দুটি উইকেট আন্দ্রে রাসেলের। একটি করে উইকেট নেন টিম সাউদি ও বরুণ চক্রবর্তী। দুটি উইকেট মুম্বই হারায় রান আউটে।       

Advertisement