scorecardresearch
 

Sachin Tendulkar On BCCI President: BCCI প্রেসিডেন্ট হতে চান? সচিনের মজার জবাব, 'আমি সৌরভের মতো ফাস্টবোলার নই'

India Today Conclave 2023: বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট পদে বসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এখন ভারতীয় বোর্ডের সভাপতির চেয়ারে বসেছেন রজার বিনি (Roger Binny)। দুই জনেই প্রাক্তন ক্রিকেটার। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও  কি বসতে চান ভারতীয় বোর্ডের সর্বোচ্চ প্রশাসকের পদে? ইন্ডিয়া টুডে কনক্লেভে এসে এই ব্যাপারে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার্স।

Advertisement
সচিন তেন্ডুলকর সচিন তেন্ডুলকর
হাইলাইটস
  • বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া নিয়ে মুখ খুললেন সৌরভ
  • সৌরভকে নিয়ে মজার মন্তব্য

বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট পদে বসেছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এখন ভারতীয় বোর্ডের সভাপতির চেয়ারে বসেছেন রজার বিনি (Roger Binny)। দুই জনেই প্রাক্তন ক্রিকেটার। সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও  কি বসতে চান ভারতীয় বোর্ডের সর্বোচ্চ প্রশাসকের পদে? ইন্ডিয়া টুডে কনক্লেভে এসে এই ব্যাপারে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার্স। অনুষ্ঠানে এসে ভারতের প্রাক্তন ক্রিকেটার যদিও বুঝিয়ে দিলেন প্রশাসকের পদে বসার কোনও ইচ্ছেই নেই তাঁর। সৌরভের সঙ্গে সচিনের সু সম্পর্কে কথা সকলেরই জানা। তবে সৌরভের রাস্তায় হাঁটতে চান না তাঁর ওপেনিং পার্টনার। 

কী বললেন সচিন?
সচিন তেন্ডুলকর বলেন, 'আমি কোনওদিন ফাস্ট বোলার ছিলাম না। সৌরভ নিজেকে আজও ফাস্ট বোলার বলেই দাবি করে। টরেন্টোতে দারুণ বল করেছিল। তারপর ও আমায় বলতে থাকে, আরও একটু পরিশ্রম করতে পারলে আমি ১৪০ কিলোমিটার গতিতে বল করতে পারি। আমিও বলেছিলাম, তুমি পারবে। এরপর দুইদিন ও চেষ্টাও করেছিল। এরপর পিঠে ব্যথা শুরু হয়। তারপর থেকে আর ও ১৪০-এর গতিতে বল করার কথা বলে না।' এরপর সচিন বলেন, 'আমি ১৪০-এর গতিতে বল করতে পারি না।' এই উত্তরে সচিন বুঝিয়ে দেন, বিসিসিআই-এর প্রেসিডেন্ট পদ নিয়ে কিছুই ভাবেননি সচিন। 

আরও পড়ুন: ওয়াংখেড়েতে আজ ভারত VS অস্ট্রেলিয়া ম্যাচ, কখন-কোথায় LIVE দেখবেন?

২০১৯ সালে বিসিসিআই সভাপতি হয়েছিলেন সৌরভ 
২০১৯ সালে বিসিসিআই সভাপতি পদে বসেছিলেন সৌরভ। তিন বছর এই পদে থাকার পর গত বছরেই এই পদ থেকে সরে যান সৌরভ। প্রেসিডেন্ট পদ থেকে সরে যাওয়ার পর সৌরভ আইসিসি-র চেয়ারম্যান পদেও যেতে চেয়েছিলেন সৌরভ। তবে তাও হয়নি বিসিসিআই আইসিসি-র চেয়ারম্যান পদে কারোর নাম প্রস্তাব না করায়। বিসিসিআই-এর পদ থেকে সরে যাওয়ার পর, সৌরভ এক অনুষ্ঠানে বলেন, 'প্রশাসক হিসাবে অনেকটা সময় কাটিয়েছি। তবে খেলাধুলো অনেক বেশি কঠিন ছিল। তবে যে সময়টা বোর্ডে কাটিয়েছি, তা উপভোগ করেছি। খেয়াল করলে দেখবেন, গত তিন বছরে ভারতীয় ক্রিকেটে অনেক কিছুই হয়েছে।’’ 

Advertisement

আরও পড়ুন: বাদ পড়তে পারেন IPL থেকে, KKR ক্যাপ্টেনকে নিয়ে চিন্তায় সমর্থকরা

টেস্ট ক্রিকেট বাঁচিয়ে রাখতে কী করা উচিত?
সচিন মনে করেন, টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে হলে তাকে আরও আকর্ষণীয় করে তুলতে হবে। এমনটাই মত সচিন তেন্ডুলকরের। তিনি বলেন, 'টেস্ট ক্রিকেট কতদিনে শেষ হয়ে যাচ্ছে সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হল, খেলাটা কী রকম হচ্ছে। খেলাটাকে আরও বেশি আকর্ষণীয় করতে হবে।' 

  

Advertisement