scorecardresearch
 

Sourav Ganguly: এবার সিনেমায় সৌরভ? মহারাজ ভক্তের পোস্টার ঘিরে জল্পনা

সূত্রের খবর, সৌরভের বায়োপিক হওয়া নিয়ে যে জল্পনা চলছিল তা নিয়েই ভক্তদের সারপ্রাইজ দিতে চাইছে মহারাজ। তবে কী সেই সারপ্রাইজ, তা এখনও স্পষ্ট নয়। কিছুদিনের মধ্যেই  গোটা বিষয়টা স্পষ্ট হয়ে যাবে বলে সূত্রের দাবি।  

Advertisement
সৌরভ গঙ্গোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • সিনেমায় দেখা যাবে সৌরভকে?
  • জল্পনা সোশ্যাল মিডিয়ায়

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) কি সিনেমায় অভিষেক হতে চলেছে? এক ফেসবুক পোস্টে এই জল্পনা উস্কে দিয়েছেন তাঁর এক ভক্ত। ছবির পোস্টারে দেখা যাচ্ছে, এই ছবির নাম 'মেগা ব্লকবাস্টার' এবং এটি প্রযোজনা করতে চলেছে OHSEEM। সৌরভ গঙ্গোপাধ্যায় এই ছবিতে অভিনয় করছেন বলে জানান হয়েছে। তবে এখনও সৌরভের পক্ষ থেকে এই বিষয় প্রতিক্রিয়া দেওয়া হয়নি। পোস্টারের বিষয়বস্তু কতখানি সত্যি তা নিয়ে সৌরভের বিবৃতি পাওয়া যায়নি। তবে পোস্টারে বলা হয়েছে এই ছবির ট্রেলার মুক্তি পাবে ৮ সেপ্টেম্বর।

সূত্রের খবর, সৌরভের বায়োপিক হওয়া নিয়ে যে জল্পনা চলছিল তা নিয়েই ভক্তদের সারপ্রাইজ দিতে চাইছে মহারাজ। তবে কী সেই সারপ্রাইজ, তা এখনও স্পষ্ট নয়। কিছুদিনের মধ্যেই  গোটা বিষয়টা স্পষ্ট হয়ে যাবে বলে সূত্রের দাবি।  

আরও পডুন: IND vs PAK: 'ক্রিকেট দেখি না', তাও গ্যালারিতে উর্বশী! ট্রোলের বন্যা সোশালে

১৬ সেপ্টেম্বর ইডেন গার্ডেনে লেজেন্ডস লিগের ক্রিকেট ম্যাচে ইডেনে খেলতে দেখা যাবে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। ইয়ন মর্গ্যানের বিশ্ব একাদশের বিপক্ষে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন সৌরভ। বাঁহাতি ব্যাটসম্যানকে এক সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হয়েছিল যে, এই ম্যাচে দর্শকরা তাঁর ব্যাট থেকে বড় ছক্কা দেখতে পারবে কি না। এতে, সৌরভ হেসে উত্তর দিয়েছিলেন যে, তিনি অনেক দিন ধরেই ক্রিকেট খেলছেন না ফলে নিশ্চিত নন যে তিনি বল ব্যাটে লাগাতে পারবেন কি না।

আরও পড়ুন: প্রতিশোধ! পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপ অভিযান শুরু ভারতের

লেজেন্ডস লিগে খেলা নিয়ে সৌরভ বলেন, 'আমি জানি না কী হবে। আমি আগের মত কভার ড্রাইভ খেলতে পারব কি না। আমি চাই সবার আগে ব্যাট-বল লাগুক। শুধু একটাই ম্যাচ খেলব এবং খেলাটা আবারও উপভোগ করব। এই ম্যাচটা একটা ভাল উদ্দেশ্য নিয়ে অনুষ্ঠিত হচ্ছে। আমি এই ম্যাচে খেলতে পেরে দারুণ খুশি।''

Advertisement

সৌরভের আন্তর্জাতিক রেকর্ড

সৌরভকে ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের মধ্যে একজন হিসেবে ধরা হয়। সৌরভ ভারতের হয়ে ১১৩টি টেস্ট এবং ৩১১টি একদিনের আন্তর্জাতিক খেলেছেন। বাঁহাতি ব্যাটসম্যান সৌরভ গঙ্গোপাধ্যায় টেস্ট ম্যাচে ৭২১২ রান করেছেন। তাঁর গড় ৪২.১৭। যার মধ্যে ১৬টি সেঞ্চুরি এবং ৩৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। একই সঙ্গে, একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১১৩৬৩ রান করেছেন বাংলার মহারাজ। গড় ৪১.০২। একদিনের আন্তর্জাতিকে, সৌরভ ২২টি সেঞ্চুরি এবং ৭২টি হাফ সেঞ্চুরি করেছেন।

সৌরভ ৪৯টি টেস্ট এবং ১৪৭টি ওয়ানডেতে ভারতের অধিনায়কত্ব করেছেন। তাঁর নেতৃত্বেই তরুণ ভারতীয় দল দেশের বাইরেও জেতাটা প্রায় অভ্যাসে পরিণত করে ফেলেছিল। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে, টিম ইন্ডিয়া ২০০৩ সালে বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। একই সঙ্গে, ভারত ২০০২ চ্যাম্পিয়ন্স ট্রফিতে যৌথ বিজয়ী হয়েছিল।

২০১৯ সালে বিসিসিআই সভাপতি হন
সৌরভ গঙ্গোপাধ্যায় ২০১৯ সালের অক্টোবরে BCCI-এর ৩৯তম সভাপতি হন। দীর্ঘ ৬৫ বছরের অপেক্ষার পর, একজন প্রাক্তন ক্রিকেটার বিসিসিআই-এর সভাপতি হলেন। এর আগে, মহারাজা কুমার ভিজিয়ানগরম বিসিসিআই-এর সভাপতি হয়েছিলেন, যা তিনি ১৯৫৪ থেকে ১৯৫৬ সাল পর্যন্ত এই পদে ছিলেন। টেস্ট ক্রিকেটার সুনীল গাভাস্কার এবং শিবলাল যাদবও এই পদে ছিলেন। কিন্তু গাভাস্কার এবং শিবলাল যাদব উভয়েই অন্তর্বর্তীকালীন সভাপতি ছিলেন।

Advertisement